মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আরও সংবাদ

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫
  • নওগাঁ পৌর জামায়াত আমির ও চার শিবির কর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৫ অক্টোবর ॥ শনিবার রাত ২টা থেকে ভোর ৪টা পর্যন্ত নওগাঁ জেলা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে নাশকতামূলক ষড়যন্ত্র করাকালে পৌর জামায়াতের আমির ও ৪ শিবির ক্যাডারকে বিপুল পরিমাণ লিফলেট, ব্যানার, জিহাদী বই, রামদা, হাঁসুয়া ও চাপাতিসহ গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, পৌর জামায়াতের আমির মাওলানা হোসাইন আহম্মেদ মুজাহিদ, পৌর ছাত্রশিবিরের সেক্রেটারি মিজানুর রহমান, পৌর ছাত্রশিবিরের দফতর সম্পাদক রেজাউল করিম, সাজেরুল ইসলাম এবং জামিলুর রহমান।

যশোরে ১৮ রুটে পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মহাসড়ক সংস্কার ও অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে যশোরাঞ্চলের ১৮ রুটে ১ নবেম্বর প্রতীকী ধর্মঘট ও ১০ নবেম্বর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছে যশোর জেলা সড়ক পরিবহন মালিক সমিতি। শনিবার দুপুরে সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ধর্মঘটে যাওয়ার ঘোষণা দেয়া হয়। সমিতির সাধারণ সম্পাদক আলী আকবর বিভিন্ন দাবিতে এ কর্মসূচীর ঘোষণা দেন।

কক্সবাজারে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেকুয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী শহীদুল্লাহর ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার। রবিবার দুপুরে এ আদেশ দেন তিনি।

জানা যায়, ২০১৪ সালের ২৫ আগস্ট রাতে পেকুয়া রাজাখালী রব্বত আলীপাড়ায় নিজ বাসায় স্ত্রী এস্তফা বেগমকে গলাটিপে হত্যা করে স্বামী শহীদুল্লাহ প্রকাশ শহীদুল ইসলাম। এ ঘটনায় নিহতের পিতা শবির আহমদ বাদী হয়ে পেকুয়া থানায় হত্যা মামলা করেন।

সিলেটে ছাত্রের ফাঁসি

স্টাফ রিপোর্টার সিলেট অফিস থেকে জানান, সিলেটে সহপাঠীকে জবাই করে হত্যার দায়ে সাইফুর রহমান নামে এক মাদ্রাসাছাত্রের বিরুদ্ধে ফাঁসির রায় দিয়েছে আদালত।

রবিবার বিকেলে মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা এই ফাঁসির রায় দেন। ২০১২ সালের ২৫ জুন রাতে সিলেট নগরীর দরগাহ এলাকায় জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ হযরত শাহজালাল (রহ) মাদ্রাসার এতিমখানার এক কক্ষে মাদ্রাসাছাত্র আমির আব্বাসকে গলা কেটে হত্যা করা হয়। সে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ভাদেরটেক গ্রামের আব্দুস সালামের ছেলে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সেতুর স্লাবে ধস

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বাইমাইল সেতুর স্লাব ভেঙ্গে গেছে। গত ১ মাস আগে ওই সেতুর মাঝখানে একবার স্লাব ভেঙ্গে পড়লে সড়ক বিভাগের কর্মকর্তারা তা মেরামত করেন। এর ঠিক এক মাসের মাথায় ওই সেতুতে আরও একটি সøাব ভেঙ্গে পড়ায় মারাত্মক ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রবিবার দুপুর ১২টার দিকে হঠাৎ সেতুটির ৪ বর্গফুট জায়গার সøাব ভেঙ্গে নিচে পড়ে যায়। বিপদসঙ্কেত হিসেবে স্থানীয়রা সেতুর ভাঙ্গা জায়গার দুই পাশে গাছের ডাল ও লাল নিশান টানিয়ে দিয়েছেন। এরপর ওই সড়কে চলাচলকারী যানবাহনগুলো একটি লেন দিয়ে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছে। ফলে ওই সড়কে মাঝে মধ্যে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

কুড়িগ্রামে পাওনা নিয়ে বিত-া ॥ দোকান ভাংচুর

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ এক হাজার টাকা পাওনাকে কেন্দ্র করে সন্ত্রাসীরা চায়ের দোকানে ভাংচুর চালিয়ে ৮০ হাজার টাকা লুটপাট করেছে। পুলিশ দোকান মালিককে উদ্ধার করলে রক্ষা পায় সে। এ ঘটনায় নাগেশ্বরী থানায় একটি মামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের নাগেশ্বরী-ফুলবাড়ী উপজেলার কাশিপুর কলেজমোড় বাজারের দুর্গামন্দিরের পাশে।

সীতাকু-ে দোকান ভাংচুর আটক দুই

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, (চট্টগ্রাম) থেকে জানান, সীতাকু-ে শুক্রবার রাতে সংখ্যালঘুর দোকান ভাংচুর করে জায়গা দখলের চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় ঘটনাস্থল থেকে ২ দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, পৌরসদরের শেখপাড়া এলাকার নূর হোসেনের পুত্র মহিউদ্দিন ও শেখনগর এলাকার খায়রুল ইসলামের পুত্র কাউসার।

কক্সবাজারে অপহৃত তিনজন উদ্ধার ॥

অস্ত্রসহ আটক ১০

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার সদরের ঈদগাঁও ঈদগড় সড়কের পানের ছড়া ঢালা থেকে শুক্রবার রোগীবাহী এ্যাম্বুলেন্স থামিয়ে অপহৃত ৩ জনকে উদ্ধার ও অস্ত্রসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে দুর্গম পাহাড়ী এলাকায় পুলিশ সন্ত্রাসীদের আস্তানা থেকে একটি এলজি, ২টি দেশে তৈরি লম্বা বন্দুক, ১১টি গুলি, ২টি রাম দা, ২টি ছুরি, ১টি হাতুড়ি, সঙ্কেত প্রদানের জন্য বিশেষভাবে তৈরি ২টি মহিষের শিং, পাথর ছোড়ার রাবার, পরিচয়পত্র, মানিব্যাগ ও চেক বইসহ বিভিন্ন ধরনের বিপুলসংখ্যক সরঞ্জামাদি উদ্ধার করেছে। এ সময় পুলিশ সন্ত্রাসীদের আস্তানা সমূলে গুঁড়িয়ে দেয়।

সিলেটে স্বামী হত্যার দায় স্বীকার ॥ স্ত্রীসহ

আটক ৬

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ নগরীর আখালিয়া এলাকায় সম্পত্তির কারণে স্বামী সাদিকুর রহমান সাদ হত্যার ঘটনায় স্ত্রীসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ভোরে আখালিয়া নোয়াপাড়া বন্ধন ডি/৭ নং বাসা ও কুমারগাঁও এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বামী হত্যার সঙ্গে স্ত্রী সৈয়দা রেখা বেগমের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে বলে পুলিশ জানায়। গ্রেফতারকৃতরা হলো, নিহত সাদের স্ত্রী সৈয়দা রেখা বেগম, আলী হোসেন, খালিকুজ্জামান লায়েক, রেজওয়ান হোসেন, তাজ উদ্দিন ও সাদের ছেলে নাদিরুল জামান কমল। জানা যায়, গত ১৯ অক্টোবর নগরীর আখালিয়া নোয়াপাড়া বন্ধন ডি/৭ নং বাসার সাদিকুর রহমান সাদের মৃত্যু হয়। মৃত্যুর পর স্ত্রী দাবি করেছিলেন তাঁর স্বামী স্ট্রোক করেছেন। সাদ আলীর পরিবার সাদকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে।

না’গঞ্জে স্কুলছাত্রী

ধর্ষিত ॥ গ্রেফতার

এক

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৫ অক্টোবর ॥ ফতুল্লার পঞ্চবটি এলাকায় চতুর্থ শ্রেণীর এক স্কুলছাত্রীকে (১১) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ সোহেল নামে যুবককে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে। তবে পুলিশ বলছে, ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছিল।

জানা গেছে, স্কুলছাত্রীর বাবা অটোরিক্সাচালক ও মা গামের্ন্টসকর্মী। ঘটনার সময় বাবা-মা দু’জনই বাইরে ছিলেন।

এ্যাম্বুলেন্স চুরির সময়...

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের সামনে রাখা বেসরকারী এ্যাম্বুলেন্স চুরির সময় সোহাগ (২৩) নামের এক যুবককে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে জনতা। শনিবার বিকেলে হাসপাতালের সামনে এ্যাম্বুলেন্সটি পার্কিং করে চালক বাইরে গেলে সোহাগ নকল চাবি দিয়ে এ্যাম্বুলেন্সটি চালু করার চেষ্টা করছিল। এমন সময় চালক গাড়িতে সোহাগকে দেখে চিৎকার দিলে আশপাশের লোকজন গণপিটুনি দিয়ে পুলিশের হাতে সোপর্দ করে।

শিক্ষাবৃত্তি প্রদান

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৫ অক্টোবর ॥ রামগঞ্জে চ-ীপুর ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগে চড়ুইভাতি ও ১৬৫ ছাত্রছাত্রীকে শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে। রবিবার দিনব্যাপী এ উপলক্ষে চ-ীপুর গ্রামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষার মানোন্নয়নে গত ২৫ বছর ধরে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের চতুর্থ ও সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি দিয়ে আসছে ক্লাবটি। কুমিল্লা এফডব্লিউভিটিআই’র অধ্যক্ষ গিয়াস উদ্দিন পাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামাপ্রদ দে।

বোয়ালমারীতে বিয়ের দাবিতে প্রেমিকের

বাড়িতে অবস্থান

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ২৫ অক্টোবর ॥ উপজেলার শেখর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের সাহিদ শেখের মেয়ে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী মাসুদা খানম বিয়ের দাবিতে একই গ্রামের প্রতিবেশী প্রেমিক দিনমুজুর সহিদুল শেখের (১৫) বাড়িতে শনিবার রাত থেকে অবস্থান করছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জানা যায়, খালেক শেখের ছেলে সহিদুল শেখের সঙ্গে মাসুদা খানমের গত দুই বছর ধরে মন দেয়ানেয়া চলছে। বিষয়টি জানাজানি হলে খালেক শেখ মাসুদার বাবাকে তার ছেলের সঙ্গে বিয়ের প্রস্তাব দেয়। মেয়ে নাবালিকা হওয়ায় মেয়ের বাবা বিয়ে দিতে অস্বীকৃতি জানায়। পরে ওই মেয়ে শনিবার রাতে আকস্মিক প্রেমিকের বাড়িতে উপস্থিত হয়। সহিদুলের পরিবারের অনুরোধে মাসুদার বাবা তাকে ফিরিয়ে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। সহিদুল গত দুইদিন আগে কাজের সন্ধানে বাড়ি থেকে বের হয়ে যায় বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

অর্থসঙ্কট ॥ সাতক্ষীরায়

সাংবাদিকের

আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জেলার তালার প্রবীণ সাংবাদিক এমএম ফজলুল হক মনি (৬০) বিষপানে আত্মহত্যা করেছেন। উপজেলার মাছিয়াড়ার নিজ বাসভবনে রবিবার ভোর সকালের কোন এক সময়ে তিনি বিষপান করেন। সকালে পরিবারের সদস্যরা তার শয্যা কক্ষে গিয়ে মরদেহ দেখতে পান। এ সময় একটি বিষের বোতল তার বিছানায় পাওয়া যায়।

স্থানীয়রা জানান, সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার পর তিনি দীর্ঘদিন ধরে আর্থিক সঙ্কটে পড়েন। তার একটি পা কেটে বাদ দিতে হয়। এর ফলে তিনি হতাশায় ভুগছিলেন। এক পর্যায়ে তিনি বেশকিছু দিন ধরে মানসিকভাবে অপ্রকৃতিস্থ হয়ে পড়েন। ফজলুল হক দু’পুত্র সন্তানের জনক। তার দুটি সন্তানই স্কুলে লেখা পড়া করে। তিনি খুলনা থেকে প্রকাশিত দৈনিক তথ্য, প্রবাহ, পূর্বাঞ্চল এবং ঢাকা থেকে প্রকাশিত দৈনিক পাঞ্জেরী ও জনতায় তালা উপজেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

বাগেরহাটে যৌতুকের

জন্য গৃহবধূ খুন ॥

আটক তিন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ যৌতুকের জন্য রুনা খাতুন (২৪) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রবিবার সকালে পুলিশ লাশ উদ্ধার ও জিজ্ঞাসাবাদের জন্য নিহতের শ্বশুর-শাশুড়ি ও ননদকে আটক করেছে। নিহত গৃহবধূ রুনা খাতুন সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের লাউপালা গ্রামের মুদি দোকানি সাইফুল ইসলামের স্ত্রী। ঘটনার পর সাইফুল ইসলাম পালিয়ে গেছে। আটককৃতরা হলেনÑ নিহতের শ্বশুর আব্দুস সালাম, শাশুড়ি তারু বেগম ও ননদ লাকি আক্তার। রবিবার দুপুরে লাশের ময়নাতদন্ত হয়েছে।

ঘরচাপা পড়ে

গৃহবধূর মৃত্যু

কচুয়া উপজেলায় বসতঘরের নিচে চাপা পড়ে কণিকা অধিকারী (২২) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ সময় ওই পরিবারের আরও এক নারী সদস্য আহত হয়েছেন। শনিবার দুপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নাড়ু তৈরির সময় উপজেলার ছোট আন্ধারমানিক গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত কণিকা অধিকারী ছোট আন্ধারমানিক গ্রামের মিহির অধিকারীর স্ত্রী। আহত নারী হলেন সাধনা মৃধা (৩৫)।

রাজশাহী নগরে

বোমা বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীর ব্যস্ততম সাহেববাজার এলাকার মিষ্টান্ন ভা-ারের পেছনের গলিতে হঠাৎ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। রবিবার দুপুরে বিকট শব্দে এ পরিত্যক্ত বোমাটি বিস্ফোরিত হয়। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুহূর্তে বাজারের লোকজন দিকবিদিক ছোটাছুটি শুরু করে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সোয়া একটার দিকে সাহেববাজার সংলগ্ন ‘রাজশাহী মিষ্টান্ন ভা-ার’র পেছনে নির্জন গলিতে বিকট শব্দে বোমার বিস্ফোরণ হয়। তবে সে সময় সেখানে লোকজন না থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। কে বা কারা এ বোমার বিস্ফোরণ ঘটিয়েছে সে বিষয়ে কেউ স্পষ্ট ধারণা দিতে পারেনি।

চট্টগ্রাম বিমানবন্দরে

১০ লাখ

টাকা চুরি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো শাখা থেকে সোয়া ১০ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। টাকাগুলো খোয়া যায় বিমানবন্দর কার্গো ম্যানেজারের কক্ষের আলমিরা হতে। শনিবার সকালে পতেঙ্গা থানায় এ অভিযোগ করা হয়। জানা যায়, কার্গো শাখা ম্যানেজারের সহকারী মোঃ শরীফ ১০ লাখ ২০ হাজার টাকা চুরি যাওয়ার বিষয়টি পুলিশকে অবহিত করেন। শনিবার সকালে অফিসে এসে আলমিরা ভাঙ্গা পাওয়া যায় এবং এর ভেতরে রক্ষিত থাকা ১০ লক্ষাধিক টাকা চুরি যাওয়ার বিষয়টি ধরা পড়ে।

কপোতাক্ষে নৌকাবাইচ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ আশাশুনি উপজেলার খাজরাবাজার সংলগ্ন কপোতাক্ষ নদীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা ও এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার অনুষ্ঠিত নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ডাঃ আ ফ ম রুহুল হক। এ সময় উপস্থিত ছিলেন, আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, আশাশুনি থানার ওসি একেএম আজমল হুদা প্রমুখ।

জেলের জালে কুমির

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৫ অক্টোবর ॥ মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার সিরগ্রাম এলাকায় মধুমতি নদীতে ধরা পড়েছে বিরাট একটি কুমির। স্ত্রী প্রজাতির ওই কুমিরটির ওজন প্রায় দেড় মণ। ধরার সময় কুমিরটি গ্রামবাসীর আক্রমণে আহত হয়েছে। কুমিরটিকে শনিবার সন্ধ্যায় বন বিভাগ খুলনায় পাঠিয়েছে। বৃহস্পতিবার রাতে মধুমতি নদীতে গ্রামবাসী মাছ ধরতে গিয়ে বিশাল আকৃতির কুমিরটি আটক করেছিল। কুমিরটি দেখতে শত শত উৎসুক লোক ভিড় করছেন।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫

২৬/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: