১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চাঁপাইয়ে লাখ টাকার গাছ ছয় হাজারে বিক্রি


স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ লাখ টাকার গাছ মাত্র ছয় হাজার টাকায় বিক্রি। জীবন্ত শিশু গাছটি গোপনে কেটে নিয়েছে সংশ্লিষ্ট বিভাগের গভীর নলকূপ ড্রাইভার কামাল। দীর্ঘদিন ধরেই সে বিএমডিএর সড়কের বহু কাঁচা গাছ কেটে আসছে। তবে মজার ব্যাপার হচ্ছে লাখ টাকার এই গাছ মাত্র ছয় হাজার টাকাতে কিনেছে বলে কামালের দাবি। সে টাকাও বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের ফান্ডে জমা হয়নি।

কর্মচারীরা এই টাকা আত্মসাত করে পকেটে পুরেছে। বিএমডিএর অভ্যন্তরেই এই সিন্ডিকেট দীর্ঘদিন ধরেই সড়কের পাশের নানান ধরনের মূল্যবান বনজ গাছ বিক্রি করে টাকা আত্মসাত করে আসছে। এবার গোচরীভূত হয়েছে অফিসের। চাঁপাইনবাবগঞ্জ সদর থানার গোবরাতলা দেলবাড়ি-গনশা পাড়া সড়কের পাশে বিশাল আকারের বনজ শিশু গাছটি কাটা হয়েছে। সরকারী ছুটির দিন বৃহস্পতিবার গোপনে গাছটি কাটার সময় গোবরাতলা ইউনিয়নের সংরক্ষিত নারী আসনের সদস্য নাসরিন বেগম জানতে পেরে দ্রুত ছুটে গিয়ে বাধা দেয়। নাসরিন বেগমের বাধাকে উপেক্ষা করে গাছ কাটা অব্যাহত রাখলে তাৎক্ষণিক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা শাকিলাকে জানান। ছুটির দিনে সরকারী গাছ কেটে নেবার বিষয়টি স্থানীয় বহু সচেতন মানুষকে প্রশ্নবিদ্ধ করে। কারণ গাছখেকো এই কামাল দীর্ঘদিন ধরে বিএমডিএর লাখ লাখ টাকার গাছ কেটে সাবাড় করেছে।

এ ব্যাপারে বিএমডিএর চাঁপাইনবাবগঞ্জ অফিসের সহকারী প্রকৌশলী আবুল কালাম আজাদ জানান গাছটির কারণে সড়কের পাশের জমির ধানের ক্ষতি হচ্ছে বলে কামাল আবেদন করে অফিসের কাছে। কিন্তু অফিস গাছটি বিক্রি বা কাটার অনুমতি কাউকে দেয়নি। বিধায় আইন এখন তার নিজস্ব গতিতে চলবে।