২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বুন্দেসলিগায় বেয়ার্নের ১০০০তম জয়


স্পোর্টস রিপোর্টার ॥ চলমান মৌসুমে বেয়ার্ন মিউনিখের অপ্রতিরোধ্য ছন্দ থামে চ্যাম্পিয়ন্স লীগে। দিন কয়েক আগে ইংলিশ ক্লাব আর্সেনালের কাছে প্রথম হারের স্বাদ পায় বাভারিয়ানরা। তবে জার্মান বুন্দেসলিগায় ঠিকই অপ্রতিরোধ্য ছন্দ ধরে রেখেছে দলটি। শনিবার রেকর্ড টানা দশম জয় পেয়েছে পেপ গার্ডিওলার দল। ঘরের মাঠ মিউনিখের এ্যালিয়েঞ্জ এ্যারানায় বেয়ার্ন মিউনিখ ৪-০ গোলে পরাজিত করে এফসি কোলনকে।

বুন্দেসলিগার ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে মৌসুমের শুরু থেকে টানা দশ জয়ের ইতিহাস গড়েছে বেয়ার্ন। সেই সঙ্গে পরশুর জয়টি জার্মান লীগে বের্য়ানের ১০০০তম জয়। রেকর্ড গড়া ম্যাচে বেয়ার্নের হয়ে গোল করেন ইনজুরি থেকে ফেরা আরিয়েন রোবেন, আর্টুরো ভিদাল, রবার্ট লেভানডোস্কি ও টমাস মুলার। টানা জয়ে শীর্ষে থাকা বেয়ার্নের পয়েন্ট ১০ ম্যাচে পূর্ণ ৩০। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বরুসিয়া ডর্টমুন্ড।

বুন্দেসলিগার ইতিহাসে প্রথম দল হিসেবে হাজার ম্যাচ জয়ের কৃতিত্ব দেখিয়েছে বেয়ার্ন। ১৭১৪ ম্যাচে বেয়ার্ন পেয়েছে এক হাজারতম জয়। এরমধ্যে ৩৮৫ ম্যাচ ড্র হয় ও ৩২৯ ম্যাচে হার মানে বাভারিয়ানরা। এক্ষেত্রে বেয়ার্নের নিকটতম প্রতিদ্বন্দ্বী বেশ দূরে। অর্থাৎ দ্বিতীয় অবস্থানে আছে ওয়েডার ব্রেমেন। তাদের জয় ৭৪১টি। এ্যালিয়েঞ্জ এ্যারানায় পরশু রাতটি যেন ছিল রেকর্ড আর ইতিহাস গড়ার। রেকর্ডময় ম্যাচটি নান্দনিক পারফর্মেন্স দিয়ে স্মরণীয় করে রেখেছে গার্ডিওলার দল।

ম্যাচের ৩৫ মিনিটে ডি বক্সের মধ্যে পেয়ে যাওয়া বলে সহজেই গোল করেই প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখেন ডাচ্ উইঙ্গার আরিয়েন রোবেন। প্রথম ত্রিশ মিনিট বেয়ার্নের আক্রমণ ঠেকাতে বেশ সফলই ছিল কোলন। তবে রোবেনের গোলটার পরই যেন প্রতিরোধের বাঁধ ভেঙ্গে খানখান হয়ে যায়। পাঁচ মিনিট পর দ্বিতীয় গোল পায় বেয়ার্ন। এবারের গোলদাতা তুখোড় ফর্মে থাকা চিলির আর্তুরো ভিদাল। ৬২ মিনিটে তৃতীয় গোল পায় বেয়ার্ন। ডগলাস কোস্তার ক্রসে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কি হেডে গোলটি করেন। লীগে এ নিয়ে ১০ ম্যাচে ১৩ গোল করলেন তিনি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: