২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চার কোম্পানির লভ্যাংশ ঘোষণা


অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ৩০ জুন সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ প্রদানের ঘোষণা দিয়েছে। কোম্পানিগুলো হলো : সিভিও পেট্রো কেমিকেল, আমরাটেক লিমিটেড, আনলিমা ইয়ার্ন ও খান ব্রার্দাস পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ।

সিভিও পেট্রো কেমিকেল ॥ ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সিভিও পেট্রো কেমিকেল ৪০ শতাংশ লভ্যাংশের ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ২৫ শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচিত অর্থ বছরে সিভিও পেট্রো কেমিকেলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.১৭ টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নবেম্বর। এজিএমের স্থান এখনও নির্ধারণ করা হয়নি। কোম্পানি পরবর্তীতে তা বিনিয়োগকারীদের জানাবে।

আমরাটেক লিমিটেড ॥ আইটি খাতের কোম্পানি আমরাটেক লিমিটেড ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে আমরাটেকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৫ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.৬২ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৪ টাকা। ঘোষিত এই লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর, সকাল ১০টায়, স্পেক্টা কনভেনশন হল, গুলশানে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নবেম্বর।

উল্লেখ্য, আগের বছর আমরাটেক ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা করেছিল।

আনলিমা ইয়ার্ন ॥ বস্ত্র খাতের কোম্পানি আনলিমা ইয়ার্ন ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে আনলিমা ইয়ার্নের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.১০ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৬ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নবেম্বর।

খান ব্রার্দাস পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ ॥ বিবিধ খাতের কোম্পানি খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে খান ব্রাদার্সের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৯ কোটি ৭০ লাখ ৯৯ হাজার ১৩১ টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫০ টাকা, শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) ১৪.১৩ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা।

ঘোষিত এই লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরে জানানো হবে। আর এ লভ্যাংশসংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নবেম্বর।

উল্লেখ্য, ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি আগের বছর শেয়ারহোল্ডাদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিল।