মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ইইউর বাজারে মাছ রফতানি বাড়বে

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) বাজারে বাংলাদেশের মৎস্য ও মৎস্যজাত পণ্যের প্রবেশাধিকার বাড়বে বলে আশা প্রকাশ করেছেন সংস্থাটির ডেলিগেশন প্রধান ও রাষ্ট্রদূত পিয়েরে মায়াদ্যুর।

রাজধানীর একটি হোটেলে রবিবার দুপুরে ‘ইউরোপীয় ইউনিয়ন ও বাংলাদেশের খাদ্য নিরাপত্তার সমতুল্যতা’ শীর্ষক অনুষ্ঠানে পিয়েরে মায়াদ্যুর এ কথা জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক। ‘বেটার ওয়ার্ক এ্যান্ড স্ট্যান্ডার্ডস প্রোগ্রাম- বেটার ফিশারিজ কোয়ালিটি (বেস্ট (বিইএসটি)-বিএফকিউ)’ প্রকল্পের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউরোপীয় ইউনিয়নের প্রয়োজনীতার সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশে শক্তিশালী খাদ্য নিরাপত্তা ব্যবস্থা বিনির্মাণে ‘বেস্ট প্রকল্প’ যে অবদান রেখেছে তার প্রশংসা করে পিয়েরে মায়াদ্যুর বলেন, ইইউ’র বাজারে মৎস্য ও মৎস্যজাত পণ্যের প্রবেশাধিকার বৃদ্ধি পাবে বলে আশা করছি।

বাংলাদেশের মৎস্য খাতের সামগ্রিক উন্নয়নে ইউরোপীয় ইউনিয়নের সমর্থন অব্যাহতভাবে বাড়বে বলেও মন্তব্য করেন তিনি।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক বলেন, বাংলাদেশ খাদ্য নিরাপত্তা ও ল্যাবরেটরি পরীক্ষায় সঠিকভাবে পথ চলছে। ফলে দেশের প্রাণীজ আমিষ এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত হচ্ছে। অন্যদিকে ইউরোপীয় ইউনিয়নের মান অনুযায়ী মৎস্য ও মৎস্যজাত পণ্য রফতানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন হচ্ছে।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫

২৬/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: