মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মূসক ফাঁকির বিরুদ্ধে অভিযান, ৯ মামলা

প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৫, ০৬:২৫ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট ফাঁকি দেওয়া প্রতিষ্ঠানগুলোকে চিহ্নিত করতে অভিযান পরিচালনা করছে ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

সম্প্রতি পরিচালিত অভিযানে রাজধানীর তেজগাঁও, মগবাজার, দয়াগঞ্জ মোড়, পোস্তগোলা, সাইনবোর্ড এলাকায় ৯টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

জব্দ করা হয়েছে সিমেন্ট, ফার্নিচার, থার্মোসেটিং মোল্ডিং কম্পাউন্ড পাউডার, এইচডিপি কয়েল পাইপ, আইসক্রিম, সিলিং ফ্যান ও সাইকেল পার্টসসহ প্রতিষ্ঠানগুলোর ৯টি গাড়ি।

ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মারগুব আহমেদ সাংবাদিকদের বলেন, অভিযান চালিয়ে ৯টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ সময় বিভিন্ন মালামাল ও গাড়ি জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। এ অভিযান আরও জোরদার করা হবে।

সম্প্রতি রাজধানীর বড় বড় শপিংমলে জরিপ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এতে অধিকাংশ শপিংমলের ভ্যাট নিবন্ধন পাওয়া যায়নি। শিগগিরই এসব শপিংমলেও অভিযান চালানো হবে।

অধিদফতর ২০১৪ থেকে ২০১৫ সালের জুলাই পর্যন্ত নিরীক্ষা কার্যক্রম পরিচালনা করে। এতে বিভিন্ন প্রতিষ্ঠানের ১৩৫ কোটির বেশি ভ্যাট ফাঁকির বিষয় উঠে আসে। এ ভ্যাট আদায়ের প্রক্রিয়া চালানো হচ্ছে, জানান মহাপরিচালক।

প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৫, ০৬:২৫ পি. এম.

২৫/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: