১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্লেসমেন্ট মামলার রায় মঙ্গলবার


অর্থনৈতিক রিপোর্টার ॥ ২০১০ সালে প্লেসমেন্টের নামে বিভিন্ন কোম্পানির শেয়ার বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দায়ের করা মামলার রায় ঘোষণা করা হবে আগামী মঙ্গলবার।

আসামিপক্ষের আইনজীবীর যুক্তিতর্ক উপস্থাপন শেষ হওয়ার পর রবিবার সকালে পুঁজিবাজার বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হুমায়ুন কবির রায়ের এ তারিখ ঘোষণা করেন। এ মামলার প্রধান আসামি হলেন - গ্রিন বাংলা কমিউনিকেশন কোম্পানিসহ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রয়াত নবীউল্লাহ নবী। তবে ২০১৩ সালের জুন মাসে নবীউল্লাহ নবী ট্রেনের নিচে চাপা পড়ে মারা যান। মামলার অপর আসামী হচ্ছেন সাত্তারুজ্জামান শামীম।

রবিবার সাত্তারুজ্জামান শামীমের পক্ষে তার আইনজীবী এ এস এম আমিনুল হক ট্রাইব্যুনালে যুক্তিতর্ক উপস্থাপন করেন। এ সময় তিনি ট্রাইব্যুনালকে বলেন, তার মক্কেল সাত্তারুজ্জামান শামীম কোনো ধরনের অন্যায় কাজের সাথে জড়িত ছিল না। নবীউল্লাহ নবীর কাছ থেকে বকেয়া টাকা আদায় করতে গিয়ে মামলায় জড়িয়ে পড়েন তিনি। আইনশৃঙ্খলা বাহিনী নবীউল্লাহ নবীর অফিস ঘেরাও করার সময় সাত্তারুজ্জামান শামীম ওখানে উপস্থিত থাকায় তাকেও আসামি করা হয়। তারপর থেকে বিগত ৫ বছর যাবত তিনি হেনস্থা হচ্ছেন। তিনি ট্রাইব্যুনালের কাছে তার মক্কেলের সুবিচার আশা করেন।

বিএসইসির আইনজীবী মাসুদ রানা বলেন, রবিবারে এই মামলায় আসামিপক্ষের আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন করেছেন। এরপরে আদালত মামলাটির রায় ঘোষণার জন্য মঙ্গলবার তারিখ নির্ধারণ করেছেন।

মামলার এজাহারে উল্লেখ রয়েছে, ২০১০ সালে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে শেয়ার বরাদ্দ দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে টাকা উত্তোলনের অভিযোগ পায় বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অভিযোগের ভিত্তিতে বিএসইসির উপ-পরিচালক এ এস এম মাহমুদুল হাসান বাদী হয়ে মামলা দায়ের করেন। বিএসইসির মামলার পরিপ্রেক্ষিতে র‌্যাব-৩ সরেজমিন তদন্তে নামে। র‌্যাব-৩ এর কয়েকজন সদস্য বিনিয়োগকারী সেজে প্লেসমেন্টে প্রতারণায় নবীউল্লাহ নবী ও সাত্তারুজ্জামান শাহীন নামে দু’জনকে শনাক্ত করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: