১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাবেক এমপি সালাহউদ্দিন বাবু ও সাভারের মেয়র গ্রেপ্তার


সাবেক এমপি সালাহউদ্দিন বাবু ও সাভারের মেয়র গ্রেপ্তার

অনলাইন রির্পোটার ॥ বিএনপি নেতা সাভারের সাবেক সাংসদ দেওয়ান মো. সালাহউদ্দিন বাবু ও পৌর মেয়র রেফাত উল্লাহকে নাশকতার মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

সাভার থানার ওসি মো. কামরুজ্জামান জানান, আজ রবিবার ভোরের দিকে রাজধানীর পরীবাগের একটি বাসা থেকে দেওয়ান সালাহউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। আর মেয়র রেফাত উল্লাহকে গ্রেপ্তার করা হয় সকালে সাভার পৌর এলাকার কর্ণপাড়ায় তার বাড়ি থেকে।

ঢাকা জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) রাসেল শেখ বলেন, “বিএনপির হরতাল-অবরোধের সময় সাভার-আশুলিয়ায় বিভিন্ন যানবাহনে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যার চেষ্টাসহ নাশকতার একাধিক মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।”

২০০৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের আগে বিএনপি জোটের হরতালের মধ্যে সাভারে একটি বাসে পেট্রোল বোমা ছোড়া হলে তিনজন দগ্ধ হন। পরে তাদের মধ্যে রতন কুমার দাশ (৫০) নামের এক প্রকৌশলী হাসপাতালে মারা যান।

ওই ঘটনায় সাভার মডেল থানায় পুলিশের দায়ের করা মামলায় ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি সালাহউদ্দিন বাবুকে প্রধান আসামি করা হয়। এছাড়া ওই সময় নাশকতার বিভিন্ন ঘটনায় দায়ের হওয়া মামলাতেও তার নাম রয়েছে।

পৌর বিএনপির সভাপতি রেফাত উল্লাহ ২০১৩ সালের রানা প্লাজা ধসের মামলারও আসামি। ওই মামলার অভিযোগপত্রে তার নাম আসায় স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে। উচ্চ আদালতের আদেশে গত বুধবার তিনি আবারও মেয়রের দায়িত্বে ফেরেন।

সম্পর্কিত:
পাতা থেকে: