মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

তাজিয়া হামলা: আবারো সতর্কবার্তা দিল যুক্তরাজ্য

প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৫, ১১:৩৩ এ. এম.
তাজিয়া হামলা: আবারো সতর্কবার্তা দিল যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক॥ বাংলাদেশে শিয়া সম্প্রদায়ের ওপর হামলার ঘটনার পর যুক্তরাজ্য তাদের নাগরিকদের জন্য সতর্কবার্তা হালনাগাদ করে বাংলাদেশে ব্রিটিশ নাগরিকদের সাবধানে থাকার নির্দেশ দিয়েছে।

শনিবার হালনাগাদ করে বিদেশিদের ওপর হামলা হতে পারে এমন কথা বলা হয়েছে সতর্কবার্তায়। অস্ট্রেলিয়া তাদের সতর্কবার্তায় তাদের সব নাগরিক এবং কর্মীদের সাবধানে থাকতে বলেছে। এর আগে দুইজন বিদেশী নাগরিকের হত্যাকাণ্ড নিয়ে বাংলাদেশ ভ্রমণে আগেই কয়েকটি বিদেশী রাষ্ট্রের সতর্কবার্তা ছিল। নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। পৃথিবীর সব বড় বড় সংবাদ মাধ্যমেই এ ঘটনাটি বেশ গুরুত্ব দিয়ে প্রকাশ হয়েছে। আওয়ামী লীগের নেতারা এ ঘটনার জন্য বিএনপি এবং জামায়াতে ইসলামীকে দায়ী করেছেন। অন্যদিকে, বিএনপি দোষারোপ বন্ধ করে, অপরাধীদের খুঁজে বের করার দাবি জানিয়েছে।

এদিকে তদন্ত এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে বলে পুলিশ জানিয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয় নি। শনিবার ঘটনাটি ঘটার পরই সেখানকার সিসিটিভি ও বিভিন্ন বেসরকারি টেলিভিশনের ধারণ করা ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। এখন পর্যন্ত সন্দেহভাজন হিসাবে তিনজনকে আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে, তবে এখনো কোন তথ্য তারা জানাতে পারেনি। পুলিশের পাশাপাশি বেশ কয়েকটি গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাটির তদন্ত শুরু করেছে। ঘটনাস্থলে দায়িত্বরত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্বে কোন অবহেলা ছিল কি-না সেটি জানতে একটি তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ।

ঘটনাস্থল থেকে কয়েকটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়েছে। পুলিশ বলছে, কিছুদিন আগে চট্টগ্রাম থেকে যেসব বোমা উদ্ধার করা হয়েছিল, তার সঙ্গে এই বোমাগুলোর মিল রয়েছে।

সূত্র : বিবিসি বাংলা

প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৫, ১১:৩৩ এ. এম.

২৫/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: