২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পন্টের বিপিএল প্রীতি!


স্পোর্টস রিপোর্টার ॥ বৃহস্পতিবার ‘প্লেয়ার্স বাই চয়েজে’ ক্রিকেটার দলে ভেড়ানোর কাজ শেষ হতেই সরব হয়ে উঠেছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ, বিপিএলের সাবেক দল ঢাকা গ্ল্যাডিয়েটর্সের কোচ ইয়ান পন্ট। ফ্র্যাঞ্চাইজি মালিকদের ‘ক্রিকেট জ্ঞান’ নিয়ে প্রশ্ন তুলেছেন। বিপিএল সফল হোক তাও চাচ্ছেন। হঠাৎ করেই বিপিএল প্রীতি দেখা যাচ্ছে পন্টের। তাহলে কী আবারও কোন দলের কোচ হতেই এমনটি করছেন?

বিপিএলের তৃতীয় আসরে দল নির্বাচন পছন্দ হয়নি ইয়ান পন্টের। সাবেক জাতীয় দলের এই বোলিং কোচ সরাসরি আক্রমণ করেছেন ফ্র্যাঞ্চাইজিগুলোকেই। প্রশ্ন তুলেছেন তাদের ক্রিকেট জ্ঞান নিয়েও। ‘প্লেয়ার্স বাই চয়েজে’ লটারি করে যার ভাগ্যে আগে ডাক এসেছে, সেই ফ্র্যাঞ্চাইজি আগে ক্রিকেটার নেয়ার সুযোগ পেয়েছে। ক্রিকেটার বিতরণের পদ্ধতি প্রশংসিত হলেও বিপিএলের দুইবারের চ্যাম্পিয়ন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের সাবেক অস্ট্রেলিয়ান কোচ পন্ট কয়েকটি ফ্র্যাঞ্চাইজির দল গোছানো একেবারেই পছন্দ করতে পারছেন না। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বড়সড় একটি পোস্টও করেছেন।

লিখেছেন, ‘বিপিএল অকশনের পর (লটারি) এইমাত্র প্রত্যেক দলের স্কোয়াড দেখলাম। কিছু ‘অদ্ভুত’ দলের লাইনআপ এবং কিছু বাজে নির্বাচন দেখলাম। টি২০ বিশেষজ্ঞ ক্রিকেটারদের সুযোগ দেয়া থেকে বঞ্চিত করা হয়েছে। আমি নিশ্চিত নই সব মালিকরা ‘ক্রিকেট বিশেষজ্ঞ’ কিনা। যেভাবে কোচরাও দল নিশ্চিত করছেন, তাতে মনেই হতে পারে পুরো দল উত্তরাধীকার সূত্রে পাওয়া। আশা করছি আবারো ঢাকা শিরোপা জয়ী হবে। কিন্তু মনে হচ্ছে স্কোয়াড তৈরির ক্ষেত্রে এখানেও সঠিক দল নির্বাচন করা হয়নি বিশেষ করে ওপেনিং ব্যাটসম্যান ও বোলারের ক্ষেত্রে। যাই হোক আমি আশাবাদী যে ভালো টুর্নামেন্ট হতে যাচ্ছে এবার। দর্শকদের জন্য অনেক বিনোদনের খোরাকও জোগাবে তা।

সম্পর্কিত:
পাতা থেকে: