মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ জুন ২০১৭, ১২ আষাঢ় ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আরও সংবাদ

প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৫
  • কেরাণীগঞ্জে পুলিশ সন্ত্রাসী গুলি বিনিময় ॥ আটক ৪

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৩ অক্টোবর ॥ দক্ষিণ কেরানীগঞ্জের আমবাগিচা এলাকায় শুক্রবার ভোরে ঢাকা দক্ষিণ ডিবি পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়েছে। এতে তিন পুলিশসহ পাঁচজন আহত হয়েছে। পুলিশ এই ঘটনায় ২টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড তাজা গুলিসহ ৪ সন্ত্রাসীকে আটক করে। আটককৃতরা হচ্ছে সন্ত্রাসী সোহেল, বিল্লাল হোসেন, ফারুক হোসেন ও সেলিম হোসেন। ডিবি পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের নেতৃত্বে ঢাকা দক্ষিণ ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে আমবাগিচা এলাকায় একটি বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় আধ ঘণ্টা পুলিশ ও সন্ত্রাসীর মধ্যে গুলি বিনিময় হয়। এতে তিন পুলিশসহ পাঁচজন আহত হয়। পরে পুলিশ তল্লাশি চালিয়ে ওই বাড়ি থেকে ২টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড তাজা গুলি, ২টি ম্যাগজিন, ২৮টি ইয়াবা ও আধাকেজি গাঁজা উদ্ধার করে।

চট্টগ্রামে ২১শ’ ইয়াবাসহ গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর বাকলিয়া থানার কর্ণফুলী সেতু এলাকায় পরিচালিত অভিযানে ২১শ’ পিস ইয়াসা ট্যাবলেটসহ ২ মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার যাত্রীবাহী একটি বাসে তল্লাশি চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, কর্ণফুলী সেতু এলাকায় কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী একটি বাসে তল্লাশি চালিয়ে ইয়াবা ট্যাবলেটগুলো উদ্ধার করা হয় মোঃ আলমগীর ও জাহিদুল আলম নামের দুই যাত্রীর কাছ থেকে। তাদের বাড়ি নরসিংদী জেলায়।

রূপগঞ্জে আজ বিনামূল্যে চক্ষুসেবা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৩ অক্টোবর ॥ রূপগঞ্জে শনিবার দিনব্যাপী প্রায় ২ হাজার দরিদ্র রোগীর মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হবে। লায়ন্স ক্লাব অব ঢাকা ফ্রিডেম এর উদ্যোগে উপজেলার তারাব পৌরসভার হাজী এখলাছ উদ্দিন ভুইয়া স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গণে এ চিকিৎসা সেবার আয়োজন করা হয়েছে। চিকিৎসা নিতে ইচ্ছুক রোগীদের সকলেই নাম এন্ট্রি করতে অনুরোধ করা হয়েছে। মারুফ শারমিন স্মৃতি সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন মোজাম্মেল হক ভুইয়া জানান, কয়েক মাস পর পর লায়ন্স ক্লাব অব ঢাকা ফ্রিডমের উদ্যোগে এখানে চক্ষু বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়ে থাকে। শুধু তাই নয়, যাতায়াত খরচ থেকে শুরু করে চক্ষু অপারেশনের যাবতীয় খরচ বহন করবে সংস্থাটি।

মুন্সীগঞ্জে গণিত উৎসব

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শুক্রবার লৌহজং উপজেলার দিঘলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গণিত হয়েছে। লৌহজং স্বপ্নবিকাশের উদ্যোগে আয়োজিত এই উৎসবে উপজেলার দশটি প্রাথমিক বিদ্যালয় ও পাঁচটি মাধ্যমিক বিদ্যালয়ের মোট সাড়ে ৩শ’ শিক্ষার্থী অংশ নেন। এ গণিত উৎসবে উপস্থিত ছিলেন লৌহজং স্বপ্নবিকাশের সভাপতি মোহাম্মদ আবুল খায়ের, সাধারণ সম্পাদক হানিফ আলম, সরাজ আহাম্মেদ, সামিউল ইসলাম, মোহাম্মদ উল্লাহ, আরিফ আলম প্রমুখ।

বিদ্যুতায়ন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৩ অক্টোবর ॥ শুক্রবার বিকেলে দাউদকান্দি উপজেলার মোহাম্মদপুর, পিপিয়া, রায়পুর এলাকার ৪শ’ পরিবারের মাঝে বিদ্যুতায়ন উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদিয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব) সুবিদ আলী ভূঁইয়া এমপি। মোখলেছুর রহমান পাঠানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ড. কামাল উদ্দিন আহমেদ, জিএম রফিকুল ইসলাম, আহসান হাবীব চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুস ছালাম প্রমুখ।

গলা কেটে শিশু হত্যা

কলাপাড়ায় এক বছরেও গ্রেফতার হয়নি আসামি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৩ অক্টৈাবর ॥ ছয় বছরের শিশু সুমীকে জবাই করে হত্যার পর লাশ ছয় টুকরো করে ধানক্ষেতে ফেলে রাখার নৃশংস ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি এখনও গ্রেফতার হয়নি। মামলার প্রধান আসামি খলিল পাহলোয়ানকে পুলিশ আজও গ্রেফতার করতে পারেনি। ২০১৪ সালের ৪ নবেম্বর সন্ধ্যায় নিজামপুর গ্রামের ভাড়াটে হোন্ডাচালক আব্দুল হামিদের শিশুকন্যা প্রথম শ্রেণীর শিক্ষার্থী সুমীকে নৃশংসভাবে খুন করা হয়। পুলিশ এ ঘটনায় আলী আহম্মেদ ও আব্দুল জলিল নামের দুই আসামিকে ইতোপূর্বে গ্রেফতার করেছে।

সাতক্ষীরা সীমান্তে এবার গরুর মাংস আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ গরুর পরিবর্তে এবার অবৈধভাবে ভারত থেকে আসছে গো-মাংস। শুক্রবার সকালে কলারোয়া উপজেলার মুক্তি বাড়ির মোড় এলাকায় অভিযান চালিয়ে ২১৫ কেজি ভারতীয় গাংর মাংস আটক করে বিজিবি। ভারত থেকে বাংলাদেশে গরু পাচারে বিধি-নিষেধ থাকায় এবার চোরাই পণ্যের তালিকায় গরুর মাংস যোগ হয়েছে।

বিজিবি’র সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের তলুইগাছা বিওপির কোম্পানি কমান্ডার হায়দার আলী জানান, ভারত থেকে অবৈধ পথে বিপুল পরিমাণ মাংস ও ডিম আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কলারোয়া সীমান্তের মুক্তি বাড়ির মোড় এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে বিজিবি সদস্যরা ২১৫ কেজি বস্তাভর্তি ভারতীয় গরুর মাংস, ১৮শ’ পিস মুরগির ডিম ও ৪০ কেজি আপেল উদ্ধার করে।

দুই ছিনতাইকারীকে পুলিশে সোপর্দ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বৃহস্পতিবার রাতে নগরীর সোবহানীঘাটে জনতা দুই ছিনতাইকারীকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। এ সময় ক্ষুব্ধ জনতা ছিনতাইকারীদের ব্যবহৃত একটি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেয়। ধৃত ছিনতাইকীরা হচ্ছে-দক্ষিণ সুরমার কুচাই দক্ষিণপাড়া গ্রামের বিল্লা মিয়ার পুত্র রুবেল আহমদ এবং কুচাই এলাকার আতর আলীর পুত্র রুবেল আহমদ।

মানিকগঞ্জে ডাকাত সন্দেহে আটক ৫ অস্ত্র উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ২৩ অক্টোবর ॥ ডাকাত সন্দেহে সদর থানা পুলিশ ৫ জনকে আটক করেছে। এদের কাছ থেকে একটি কাভার্ডভ্যানসহ তিনটি ককটেল এবং চারটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে । বৃহস্পতিবার রাত তিনটার দিকে পৌরসভার বড়াই এলাকা থেকে এদের আটক করা হয়। আটকৃতরা হলোÑ মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা এলাকার শংকর রাজবংশী, শরীয়তপুরের চরচান্দা গ্রামের আবুল কালাম আজাদ, পুটুয়াখালীর বড় বিখাইল গ্রামের নুরল হক কবির, রংপুরের গঙ্গাচর গ্রামের রুবেল এবং রংপুরের তারাগঞ্জের মোতালেব।

পুলিশ জানায়, এরা ওই এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

এইউবিতে কর্মশালা

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং রুটস বাংলার যৌথ আয়োজনে মঙ্গলবার রুটস জার্নালিজমের ওপর কর্মশালা অনুষ্ঠিত হয় এশিয়ান ইউনিভার্সিটির আয়েশা মিলনায়তনে। এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা এবং ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক এ অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন। রুটস বাংলার পরিচালক শরিফুল ইসলাম সেলিমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এইউবির ডিরেক্টর, স্টুডেন্টস এ্যাফেয়ার্স আব্দুল্লাহ এম তাহের, অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. খলিলুর রহমান, কেয়ার বাংলাদেশ-এর গবর্নেন্স কো-অর্ডিনেটর মুরাদ বিন আজিজ, দেশগড়ি পোর্টালের চিফ কো-অর্ডিনেটর তারিক রহমান প্রমুখ।Ñবিজ্ঞপ্তি

আদমদীঘিতে বিএনপি জামায়াতের তিন নেতাসহ আটক চার

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, বগুড়া, ২৩ অক্টোবর ॥ শুক্রবার আদমদীঘি উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আদমদীঘি সদর ইউনিয়নের চেয়ারম্যান রফি আহম্মেদ আচ্চু, উপজেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক সাংবাদিক খোন্দকার মেহেদি হাসান এবং উপজেলা জামায়াতের নায়েবে আমির পল্লী চিকিৎসক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (সাময়িক বরখাস্ত হওয়া) ইউনুছ আলী এবং আদমদীঘি সদর ইউনিয়নের সাবেক সদস্য তৌফিকুর রহমান নবাবকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে। এছাড়া বিএনপি-জামায়াতের অন্য নেতাদের বাসাবাড়িতেও অভিযান চালিয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

কলাপাড়ায় সন্ত্রাসী

শুভ গাজী

আটক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৩ অক্টোবর ॥ কলাপাড়ায় সন্ত্রাসী শুভ গাজীকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে ধানখালীর সোমবাড়িয়া বাজার থেকে তাকে আটক করা হয়। কলাপাড়া থানার পুলিশ জানান, সন্ত্রাসী কর্মকা- ছাড়াও শুভ গাজীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ রয়েছে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৩ অক্টোবর ॥ কিশোরগঞ্জে দুর্গোৎসব উপলক্ষে শারদীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে শহরের কালীবাড়িতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিশু শিক্ষার্থী উন্মুক্ত এ প্রতিযোগিতায় অংশ নেয়। পরে আলোচনা সভায় বক্তৃতা করেন বিশিষ্ট চিত্রশিল্পী এমএ কাইয়ুম, ছড়াকার জাহাঙ্গীর আলম জাহান, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান শেখ সেলিম কবির, কবি বাঁধন রায়, রংলিপি স্বত্বাধিকারী গৌতম দেবনাথ প্রমুখ।

ভিত্তি প্রস্তর স্থাপন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৩ অক্টোবর ॥ শহরের প্রাণকেন্দ্র বড় মাঠের সুরক্ষা ও সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে সীমানা প্রাচীর ও ফুটপাথ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। শুক্রবার সে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেছেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন ।

এ উপলক্ষে সকালে বড় মাঠ চত্বরে পৌরসভা কার্যালয়ের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র এসএমএ মঈনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৫

২৪/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: