১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বালিকা এককের চার সেমিফাইনালিস্টই বাংলাদেশী


স্পোর্টস রিপোর্টার ॥ রমনার জাতীয় টেনিস কমপ্লেক্সে চলমান এশিয়ান অনুর্ধ-১৪ সিরিজ টেনিসের প্রথমদিনে বালক ও বালিকা এককের যথাক্রমে ৮ ও ৪ খেলাসহ উভয় ইভেন্টের ৫ দ্বৈত ও স্থান নির্ধারণী খেলা অনুষ্ঠিত হয়। বালিকা এককের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের ফাবিহা লামিসা সূচনা ৬-১, ৬-০ গেমে স্বদেশী জেরিন সুলতানা জলিকে, বাংলাদেশের পপি আক্তার ৬-২, ৬-৩ গেমে স্বদেশী শ্রাবণী বিশ্বাসকে, বাংলাদেশের ইতি আক্তার ৬-৪, ৬-১ গেমে আমেরিকার সৈয়দ এলসাকে এবং বাংলাদেশের সাদিয়া আক্তার ৬-১, ৬-৩ গেমে স্বদেশী শ্রাবস্তী দেবকে হারিয়ে সেমিফাইনালে উন্নীত হয়।

ইউরোপের বর্ষসেরা ক্লাব বার্সিলোনা

স্পোর্টস রিপোর্টার ॥ অনুমিতই ছিল বিষয়টা। ২০১৫ সালে ইউরোপের বর্ষসেরা ক্লাবের পুরস্কার জিতেছে স্প্যানিশ পরাশক্তি বার্সিলোনা। গত মৌসুমে ঐতিহাসিক ট্রেবল জয়ের স্বীকৃতিই পেয়েছে কাতালানরা। যে কারণে জেনেভায় জাকজমকপূর্ণ অনুষ্ঠানে সোমবার বার্সিলোনাকে সেরা ক্লাবের এ্যাওয়ার্ড দিয়েছে ইউরোপিয়ান ক্লাব এ্যাসোসিয়েশন (ইসিএ)।

গত মৌসুমে ইউরোপীয় ক্লাব ফুটবলে রীতিমতো ছড়ি ঘুরিয়েছে বার্সা। স্প্যানিশ লা লিগা, স্প্যানিশ কোপা ডেল রে’র সঙ্গে জিতেছে ইউরোপ সেরা আসর চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা। সেভিয়াকে হারিয়ে ইউরোপীয় সুপার কাপও জিতে নিয়ে এক মৌসুমে ছয় শিরোপা জয়ের সুবাসও পাচ্ছিল তারা। কিন্তু এ্যাথলেটিক বিলবাও তাদের জয়যাত্রার পথে বাধা হয়ে জিতে নেয় স্প্যানিশ সুপার কাপ। তবে স্প্যানিশ সুপার কাপের শিরোপা হাতছাড়া করার দুঃখ বর্ষসেরা হয়ে ঠিকই পুষিয়ে নিয়েছে তারা। প্রতি বছর মোট চার বিভাগে পুরস্কার দিয়ে থাকে ইসিএ। বার্সিলোনার ঝুলিতে জমা পড়েছে বর্ষসেরার পুরস্কার। সেরা উদীয়মান ক্লাব হয়েছে ইউক্রেনের নিপ্রো। নিপ্রো সবাইকে চমকে দিয়ে গত মৌসুমে ইউরোপা কাপের ফাইনালে উঠেছিল। আর্সেনাল জিতেছে সামাজিক দায়বদ্ধতার বিভাগে সেরা পুরস্কার। লন্ডনের যুব শ্রেণীর বেকারত্ব ঘোচাতে গ্রহণ করা বিভিন্ন উদ্যোগের কারণেই গানার্সরা পেয়েছে সম্মানজনক এই এ্যাওয়ার্ড। ‘একসঙ্গে চলি মোরা’ সেøাগানের আওতায় স্টেডিয়ামে দৃষ্টিপ্রতিবন্ধীদের প্রবেশ সহজ করার উদ্যোগ নিয়েছিল এস্টোনিয়ান ক্লাব লেভাডিয়া টালিন।

সম্পর্কিত:
পাতা থেকে: