২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজধানীতে দেয়ালচাপায় পথচারীর মৃত্যু, অচেতন কলেজছাত্রী উদ্ধার


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ভাটারায় দেয়ালচাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। এদিকে গাবতলী বাস টার্মিনাল থেকে অচেতন অবস্থায় এক কলেজছাত্রীকে উদ্ধার নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। অন্যদিকে হাতিরঝিল এলাকায় অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়ে ১৯টি মাইক্রোবাস আটক করেছে পুলিশ। এ ছাড়া আশুলিয়া এলাকা থেকে তালিকাভুক্ত সন্ত্রাসী আমিন ডাকাতসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছে থেকে ২৩টি রামদা উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রাজধানীর ভাটারা এলাকার সীমানার দেয়াল ধসে রবিউল আউয়াল (১৮) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। ভাটারা থানার ওসি নুরুল মুত্তাকিন জানিয়েছেন, মঙ্গলবার সকাল ১০টার দিকে ভাটারা নূরেরচালার বোটঘাট এলাকার রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন রবিউল নামে এক যুবক। এ সময় একটি নির্মাণাধীন ভবনের সীমানার প্রাচীর ধসে তার ওপর পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ঘটনাস্থল থেকে প্রাচীরের ইট সরিয়ে তার লাশ উদ্ধার করে। পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়।

কলেজছাত্রীকে অচেতন অবস্থায় উদ্ধার ॥ রাজধানীর গাবতলী বাস টার্মিনাল থেকে অচেতন অবস্থায় সুমাইয়া আক্তার সুমা (২০) নামে এক কলেজছাত্রীকে উদ্ধার করা হয়। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে সোমবার রাতে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। কলেজছাত্রী সুমার পরিবার অভিযোগ করেন, সুমাকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করেছিল তার স্বামী ইসলামুল। এ জন্য সুমাকে অচেতন করে তাকে গাবতলীর টার্মিনালের নির্জন স্থানে ফেলে রেখে যায়। সুমার বাবার নাম মৃত শেখ সাহেব। গ্রামের বাড়ি খুলনা জেলার দীঘলিয়া সদর উপজেলায়। সুমা খুলনা বিএল কলেজের স্নাতকোত্তরের শিক্ষার্থী। টিটু নামে সুমার এক আত্মীয় জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে সুমা অচেতন অবস্থায় গাবতলী সোহাগ বাসট্যান্ডের পাশে পড়েছিল। এমন খবর পেয়ে তিনি সেখান থেকে সুমাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থা অবনতি হলে তাকে গভীর রাতে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

সুমার বড় বোন হোসনে আরা জানান, গত দুই বছর আগে তাদের এলাকার ইসলামুল শেখ নামে এক ছেলের সঙ্গে সুমার বিয়ের নিবন্ধন হয়। কিন্তু তাদের কোন আনুষ্ঠানিকতা হয়নি। কিছুদিন আগে সুমা ও তার স্বামীর সম্পর্কের মধ্যে মনোমালিন্য দেখা দেয়। তিনি জানান, পরে ইসলামুল সুমাকে তালাক দেয়ার সিদ্ধান্ত জানায়। পরে গত সপ্তাহে দীঘলিয়া মহিলা বিষয়ক অধিদফতরে দুই পক্ষ যায়। সেখানেও ইসলামুল তালাক দেয়ার সিদ্ধান্ত জানালে সুমা তাতে রাজি হয়নি। পরে উভয়পক্ষকে পুনরায় আগামী ১ অক্টোবর বসার সিদ্ধান্ত হয়। সে সময় এ সময় মহিলা বিষয়ক অধিদফতর থেকে বেরিয়ে যাওয়ার সময় সুমা তার স্বামী ইসলামুলকে একটি চড় মারে। এরপর ইসলামুল সুমাকে দেখে নেয়ার হুমকি দেয়। হোসনে আরা আরও জানান, ওই ঘটনার পর গত ৪ সেপ্টেম্বর সুমা বাড়ি থেকে বের হয়ে বিএল কলেজের পাশে একটি কম্পিউটার প্রশিক্ষণ সেন্টারে ক্লাস করতে যায়। সেখান থেকে বেলা আড়াইটায় বের হওয়ার পর সে নিখোঁজ হয়। এরপর সুমাকে খুঁজে না পেয়ে দীঘলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। তিনি অভিযোগ করেন, এরপর থেকে অপরিচিত নম্বর থেকে সুমাদের পরিবারকে বিভিন্ন সময় গালিগালাজ ও হুমকি-ধামকি দেয়া হয়।

হোসেনে আরা জানান, সুমাকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করেছিল ইসলামুল। এ জন্য সুমাকে অন্য স্থানে অচেতন করে রাজধানীর গাবতলীতে ফেলে রেখে যেতে পারে। ঢামেক হাসপাতালে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক জানান, সুমাকে অচেতন অবস্থায় পাওয়া যায়। তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

১৯ মোটরসাইকেল আটক ॥ রাজধানীর হাতিরঝিল এলাকায় অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়ে ১৯টি মাইক্রোবাস আটক করেছে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টার দিকে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ আবু ইউসুফের নেতৃত্বে একটি দল এফডিসি সংলগ্ন হাতিরঝিল মোড়ে তেজগাঁও শিল্পাঞ্চল ট্রাফিক জোনের পক্ষ থেকে এক বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে হাতিরঝিলে অবৈধভাবে চলাচলকারী ১৯টি মাইক্রোবাস আটক করা হয়।

চার দুর্বৃত্ত গ্রেফতার ॥ ঢাকার আশুলিয়া এলাকা থেকে তালিকাভুক্ত সন্ত্রাসী আমিন ডাকাতসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তার সহযোগীরা হচ্ছেন আমিন উদ্দিন মাতবর (৫৫), মোঃ ওয়াসিম (২৫) ও মোঃ সবুজ (২০)। এ সময় তাদের কাছ থেকে ২৩টি রামদা উদ্ধার করা হয়। র‌্যাব-১ এর লে. কমান্ডার কাজী মোঃ শোয়াইব জানান, আশুলিয়ার জামগড়া আরিয়ার মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন ধরে আশুলিয়াসহ জামগড়া এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে অবৈধ জমি দখল, ডাকাতি, চাঁদাবাজি ও গার্মেন্টসের নারী শ্রমিকদের উত্ত্যক্ত করে আসছে। এ ছাড়া তাদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক, চাঁদাবাজিসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: