২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিকট শব্দে স্কুলে বজ্রপাত ॥ ৪২ ছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি


নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ সেপ্টেম্বর ॥ শ্রীপুরের বলদীঘাট জে এম উচ্চ বিদ্যালয়ের ৪২ ছাত্রী মঙ্গলবার বজ্রপাতের বিকট শব্দে অসুস্থ হয়ে পড়েছে। এদের মধ্যে গুরুতর অবস্থায় ১২ জনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রধান শিক্ষক সিরাজুল হক ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ের মধ্যাহ্ন বিরতির সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। তখন মেয়ে শিক্ষার্থীরা বিদ্যালয়ের একাংশের দুটি টিনশেড ভবন ও বারান্দায় এবং ছাত্ররা অপর অংশে অবস্থান করছিল। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সময় দুপুর দেড়টার দিকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওই দুটি টিনশেড ভবনের মাঝে হঠাৎ বিকট শব্দে পর পর একাধিক বজ্রপাত হয়। এতে একটি ভবনের দেয়াল ফেটে যায় এবং বৈদ্যুতিক তার পুড়ে যায়। বিকট শব্দে অন্তত ৪২ ছাত্রী অসুস্থ হয়ে একের পর এক জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়তে থাকে। বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র ও স্থানীয়রা তাদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নিয়ে যায়। এদের মধ্যে গুরুতর অসুস্থ ১২ জনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। হাসপাতালে ভর্তিকৃতরা হচ্ছে, দশম শ্রেণীর ছাত্রী তাসলিমা (১৫), রাবিয়া খাতুন (১৫), নাসরিন (১৫), নবম শ্রেণীর ঈশা (১৩) ও বৃষ্টি (১৪), অষ্টম শ্রেণীর নূসরাত (১৩) ও ইফ্ফাত (১৩), সপ্তম শ্রেণীর তুসি (১৩), তানিয়া (১৩), তামান্না (১৩) ও শম্পা (১৩) এবং ৬ষ্ঠ শ্রেণীর রুবাইয়া আকতার (১২)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সেলিনা পারভীন জানান, বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা বজ্রপাতের বিকট শব্দের কারণে ভয় ও আতঙ্কে অসুস্থ হয়েছে। তবে তারা শঙ্কামুক্ত।

সম্পর্কিত:
পাতা থেকে: