মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজশাহীতে পাঁচ যুবককে ধোলাই

প্রকাশিত : ৯ সেপ্টেম্বর ২০১৫
  • দুই ছাত্রীকে যৌন হয়রানি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তানোরে দুই স্কুলছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগে পাঁচ যুবককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। উপজেলার লালপুর বাজারে এ ঘটনা ঘটে। মঙ্গলবার আটককৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলো, উপজেলার কুঠিপাড়ার ইনসান আলীর ছেলে রুবেল, একই গ্রামের লুৎফর রহমানের ছেলে আশরাফুল, আমোশো গ্রামের আইনাল শেখের ছেলে রনি শেখ, গোল্লাপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মসলেম উদ্দিন ও সিন্ধুরী গ্রামের মৃত হুরমত আলীর ছেলে আব্দুর রাজ্জাক। পুলিশ জানায়, সোমবার সন্ধ্যায় তানোর সদর থেকে প্রাইভেট পড়ে ভটভটিযোগে নিজ গ্রামে ফিরছিল দুই ছাত্রী। তারা উপজেলার লালপুর বাজারে এসে পৌঁছলে রাস্তার এক পাশে দাঁড়িয়ে থাকা বখাটেরা ভটভটির গতিরোধ করে থামিয়ে দেয়। এ সময় তারা ওই দুই স্কুলছাত্রীকে প্রথমে কু-প্রস্তাব ও পরে টানাহেঁচড়া শুরু করে। শারীরিকভাবেও তাদের লাঞ্ছিত করা হয়। এ সময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে বখাটেদের হাতেনাতে ধরে গণধোলাই দিয়ে পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ রাতে তাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

রাজশাহীতে ২৩ আদিবাসী জাতির স্বীকৃতি দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক প্রতিষ্ঠান আইন-২০১০ এর তফসিল থেকে বাদ পড়া উত্তরবঙ্গের প্রায় ২৩ আদিবাসী/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জাতির স্বীকৃতি দাবি জানিয়েছে আদিবাসী মুক্তি মোর্চা। মঙ্গলবার রাজশাহী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে এই দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে আদিবাসী মুক্তি মোর্চার সাধারণ সম্পাদক যাকারিয়াস ডুমরী বলেন, ২০১০ সালের ১২ এপ্রিল ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক প্রতিষ্ঠান আইন পাস হলে ধারা ২(১) ও ধারা ১৯ এর তফসিল এ মোট ২৭টি জাতিগোষ্ঠীর তালিকা প্রকাশিত হয়। ওই তালিকা থেকে মাহলে, মাহাতো, কর্মকার, রাজোয়াড়, ভূইয়া, কোডাসহ সমতলের প্রায় ২৩টি আদিবাসী জাতিগোষ্ঠীর নাম বাদ পড়ে।

পরবর্তীতে বিভিন্ন সংগঠন এর প্রতিবাদে আন্দোলন করেছে। ওই সময় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। এরপ্রেক্ষিতে সংস্কৃতি মন্ত্রণালয় প্রজ্ঞাপন দিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে বাদ পড়া জাতিগোষ্ঠীর তালিকা সংগ্রহ ও প্রস্তুতও করেছে। কিন্তু অদ্যাবধি গেজেট আকারে প্রকাশ হয়নি। ফলে তারা চাকরি গ্রহণ, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, উপজেলা পর্যায়ে উন্নয়ন প্রকল্প থেকে বঞ্চিত থেকে যাচ্ছেন।

ফরিদপুর জেলগেটে ফের গ্রেফতার দেলোয়ার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৮ সেপ্টেম্বর ॥ সালথা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং ওই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেনকে পুনরায় গ্রেপতার দেখানো হয়েছে। এর আগে দ্রুত বিচার আইনে একটি মামলায় সোমবার বেলা সাড়ে ১১টার দিকে আদালত থেকে জামিন পেয়েছিলেন দেলোয়ার।

দেলোয়ারের ছেলে শাওন হোসেন জানান, বিকেল তিনটার দিকে জেল কর্তৃপক্ষ যখন বাবাকে ছেড়ে দেয়ার প্রক্রিয়া শুরু করেন তখন সালথা থানার পুলিশ একটি চাঁদাবাজির মামলায় বাবাকে শ্যোন এরেস্ট দেখানো হয়েছে মর্মে আদালতের নির্দেশনা জেলগেটে নিয়ে গেলে বাবাকে আর মুক্তি দেয়া হয়নি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাঁচ শিক্ষার্থী বহিষ্কার

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সহকারী প্রক্টর শিকদার জুলকার নাইনকে লাঞ্ছিত করার অভিযোগে ছাত্রদল কর্মী ফয়সাল রাব্বি রিয়াদসহ ৫ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। প্রত্যেক শিক্ষার্থীকে ৭ মাসের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন ফয়সাল রাব্বী রিয়াদ, অনিক শোভন বালা সনেট, আমিনুর রহমান তকি, আরিফ আহমেদ মাফি, মোঃ সুমন। বহিষ্কৃত শিক্ষার্থীরা প্রত্যেকেই মার্কেটিং বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী।

প্রকাশিত : ৯ সেপ্টেম্বর ২০১৫

০৯/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: