২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যৌতুক না পেয়ে স্ত্রী ও কন্যাকে হত্যা


জনকণ্ঠ ডেস্ক ॥ যৌতুক না পেয়ে সাতক্ষীরায় মা-মেয়েকে হত্যা করেছে পাষ- স্বামী। আমতলীতে গরু ব্যবসায়ীকে খুন করেছে ছিনতাইকারীরা। হাটহাজারীতে বিধবাকে জবাই করেছে দুর্বৃত্তরা। এছাড়া তিন লাশ উদ্ধার হয়েছে। সিলেটে ছাত্রদল কর্মীকে কুপিয়েছে দুর্বৃত্তরা। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

সাতক্ষীরা ॥ যৌতুকের টাকা না পেয়ে পাষ- স্বামী তার স্ত্রী ও ২ বছরের শিশুকন্যাকে শ্বাস রোধ করে হত্যা করেছে। সোমবার রাত ১টার দিকে কালিগঞ্জ উপজেলার তারালী গ্রামে এ ঘটনাটি ঘটে। ঘটনায় পুলিশ স্বামী আব্দুর রউফকে আটক করেছে। নিহত স্ত্রীর নাম সাবিনা (২৬) ও কন্যা আয়শা সিদ্দিকী (২)। আটক আব্দুর রউফ (৩২) একই উপজেলার নলতা ইউনিয়নের ঘোনা গ্রামের আব্দুল্লাহ সরদারের ছেলে। মঙ্গলবার সকালেই পুলিশ তাকে তার ঘোনার গ্রামের বাড়ি থেকে আটক করেছে। নিহত সাবিনার মা জাহানারা বেগম জানান, রউফ রাতে শ্বশুরবাড়িতে ছিল। রাত ১টার দিকে হঠাৎ দরজা খোলার শব্দে তার ঘুম ভেঙ্গে গেলে তিনি ঘুম থেকে উঠে দেখেন রউফ সাইকেল নিয়ে বের হয়ে যাচ্ছে। এ সময় তিনি সাবিনার ঘরে গিয়ে দেখতে পান দু’জনের নিথর দেহ পড়ে আছে।

আমতলী (বরগুনা) ॥ বরগুনার আমতলী উপজেলার পুঁজাখোলা গ্রামের গরু ব্যবসায়ী ফরিদ হাওলাদারকে (৩২) সোমবার রাতে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

ফটিকছড়ি ॥ হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের সোসাইটি এলাকায় সোমবার সন্ধ্যায় কতিপয় দুর্বৃত্ত বাড়ি থেকে ডেকে নিয়ে রহিমা আকতার (৪৮) নামে বিধবাকে জবাই করে হত্যা করে। এলাকাবাসী ঐ মহিলার লাশ দেখে পুলিশকে খবর দেয়ার পর অকুস্থল থেকে লাশ উদ্ধার করে। তিনি স্থানীয় মৃত শফিউল আলমের স্ত্রী।

লালমনিরহাট ॥ মঙ্গলবার সকালে জেলার পাটগ্রাম উপজেলায় আন্তর্জাতিক ধরলা নদীর ওপর নির্মিত ধরলা সেতুর নিচ থেকে ভারতীয় নাগরিক জিতেন্দ্রনাথ রায়ের ভেসে আসা লাশ উদ্ধার করেছে পুলিশ।

পরে ভারতীয় পুলিশের অনুরোধে বিজিবি ও বিএসএফ দুপুর দেড়টায় পতাকা বৈঠক করে লাশটি বাংলাদেশের পাটগ্রাম থানার পুলিশ ভারতের মেখলিগঞ্জ থানার পুলিশের কাছে হস্তান্তর করেছে। পতাকা বৈঠকে ভারতীয় পুলিশ দাবি করে ভারতীয় নাগরিক জিতেন্দ্রনাথ রায় ধরলা নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়।

সীতাকু- (চট্টগ্রাম) ॥ সীতাকু-ে সমুদ্র উপকূল বেড়িবাঁধে ফুটবল খেলতে গিয়ে লাশ হয়ে ফিরল টুটুল(১৫) নামের কিশোর। মঙ্গলবার উপজেলার ভাটিয়ারী সাগর উপকূল বেড়িবাঁধে এ ঘটনা ঘটে। নিহত টুটুল ভাটিয়ারী দেলিপাড়া এলাকার মৃত সামসুর পুত্র বলে জানা যায়।

শরীয়তপুর ॥ জেলার নড়িয়া পৌর এলাকার বৈশাখী পাড়ায় সুমাইয়া আক্তার পিয়া (১৪) নামের গৃহকর্মীর রহস্যজনক মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকালে নড়িয়া থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় নড়িয়া থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নড়িয়া বাজারের ব্যবসায়ী বৈশাখীপাড়া নিবাসী বাবুল চৌকিদারের গৃহকর্মী ছিল সুমাইয়া আকতার পিয়া। দক্ষিণ নড়িয়া শালালবাজার গ্রাম থেকে ৪ বছর পূর্বে তার খালা হাওয়া বেগম পিতৃহীন সুমাইয়াকে বাবুল চৌকিদারের বাসায় ঝিয়ের কাজের জন্য নিয়ে আসে।

সিলেট ॥ সোমবার গভীর রাতে সিলেট নগরীর দরগাহ গেট এলাকায় এক ছাত্রদল কর্মীকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। আহত আলী আহমদ আলমকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।