১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ভোলায় ট্রলার যাত্রী নদীতে নিখোঁজ


নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৮ সেপ্টেম্বর ॥ ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে গত আট দিন ধরে ফেরি চলাচল বন্ধ থাকায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবৈধ ট্রলার মালিকরা যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে উত্তাল মেঘনা নদীতে পাড়ি দিয়ে রমরমা ব্যবসা করছে। সোমবার রাতে ইলিশা ফেরিঘাট এলাকায় ট্রলার থেকে নামতে গিয়ে চাইন ভেঙ্গে চার যাত্রী নদীতে ডুবে যায়। ৩ যাত্রী উদ্ধার হলেও শাহাজাল (৫০) নামে এক যাত্রী নিখোঁজ হয়েছে। মঙ্গলবার সকালেও ওই যাত্রীকে নদীতে খোঁজা হয় এবং এলাকায় মাইকিং করা হয়।

উদ্ধারকৃত যাত্রী জয়নাল আবেদিন জানান, তাদের চারটি গরু কিছু দিন আগে চুরি হয়। ওই গরু খুঁজতে তিনিসহ তার বড় ভাই শাহজাল ও বেয়াই আক্তার লক্ষ্মীপুর নোয়াখালী যায়। গরুর খোঁজ না পেয়ে সোমবার বিকেলে তারা লক্ষ্মীপুর মজু চৌধুরীর ঘাট যাত্রী একটি ট্রলার ৫ হাজার টাকায় ভাড়া করে ভোলার উদ্দেশে যাত্রা করে। রাত সাড়ে ৯টার দিকে ওই ট্রলারটি ভোলার ইলিশা বিশ্ব রোড মাথার ফেরিঘাটের কাছে পৌঁছলে মেঘনার ঘোল ও ঢেউয়ের মুখে পড়ে। এ সময় তীরে যাত্রীরা নামতে গেলে নদীর পার (চাইন) ভেঙ্গে ৩-৪ যাত্রী নদীতে ডুবে যায়।

নারায়ণগঞ্জে সর্দারসহ ১১ ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৮ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ ও নরসিংদী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ককটেল ও অস্ত্রসহ ৯টি হত্যা মামলার আসামি ডাকাত সর্দার বল্লা জাহাঙ্গীরসহ আন্তঃজেলা ডাকাত দলের ১১ সদস্যকে গ্রেফতার করেছে সোনারগাঁও পুলিশ। মঙ্গলবার ভোরে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত ৩টি তাজা ককটেল, ৫টি চাপাতি, ৩টি ছোড়া, ১টি কাটার ও দুটি পত্রিকার পরিচয় পত্র। গ্রেফতারকৃতরা হলো- জাহাঙ্গীর আলম, নজরুল ইসলাম, স্বপন, জসীম, মোঃ মাসুম, শরফুদ্দিন, মাসুদুর রহমান মাসুদ, হোসেন মিয়া, শামীম, আল আমিন, সাইফুল ইসলাম। এর মধ্যে মাসুদুর রহমান মাসুদ ও হোসেন মিয়ার কাছ থেকে একটি পত্রিকার দুটি পরিচয় পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান, অতিরিক্ত পুলিশ সুপার মোখলেছুর রহমান।

গাইবান্ধায় শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৮ সেপ্টেম্বর ॥ গাইবান্ধা সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের সমস্যা সঙ্কট নিরসনের দাবিতে মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের মানববন্ধন ও সমাবেশের কর্মসূচী পালিত হয়। বক্তারা অবিলম্বে সকল শিক্ষার্থীর পরিচয়পত্র প্রদান, একাদশ ও দ্বাদশ শ্রেণী কক্ষে সাউন্ড সিস্টেম সার্ভিস চালু, জলাবদ্ধতা নিরসনে কলেজের মাঠে মাটি ভরাট, বিশুদ্ধ খাবার পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত টয়লেটের ব্যবস্থা এবং সেমিনারের নামে আদায়কৃত টাকার পর্যাপ্ত নতুন সংস্করণের বই সরবরাহর দাবি জানান।

‘দেশ গঠনে ভূমিকা রাখুন’

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৮ সেপ্টেম্বর ॥ ‘সরকারী সেবার সঠিক তথ্য জানুন, দেশ গঠনে ভূমিকা রাখুন’ এ সেøাগানকে সামনে রেখে ঝিনাইদহে দু’দিনব্যাপী তথ্য মেলা শুরু হয়েছে। মঙ্গলবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটির (সনাক) আয়োজিত এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলকার নায়ন, জেলা তথ্য অফিসার এএসএম কবীর, সনাকের সভাপতি এনএম শাহজালাল।