১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারত যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল ॥ নেতৃত্বে মুমিনুল


অনলাইন ডেস্ক ॥ ভারত সফরে বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন মুমিনুল হক। অনুমিতভাবেই শক্তিশালি দল পাঠাচ্ছে বিসিবি, ১৫ জনের দলের ১৪ জনেরই আছে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা।

টেস্ট ব্যাটসম্যান মুমিনুল হক বাংলাদেশ দলের অন্যতম বড় ভরসা। এবার তার নেতৃত্বগুণও পরখ করে দেখতে যাচ্ছে বিসিবি। ভারত সফরে বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

মুমিনুলের সহকারী হিসেবে থাকবেন জাতীয় দলের অলরাউন্ডার নাসির হেসেন।

মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ভারত সফরের জন্য ‘এ’ দল ঘোষণা করে বিসিবি। গত কয়েকদিন থেকেই নির্বাচকেরা বলে আসছিলেন, জাতীয় দলের অনেক ক্রিকেটার থাকবে দলে।

আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ না পাওয়া দলের একমাত্র ক্রিকেটার বাঁহাতি স্পিনার সাকলাইন সজীব।

৫ সিনিয়র ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ ছাড়া জাতীয় দল বা এর আশেপাশের প্রায় সবাই আছেন দলে।

১৩ সেপ্টেম্বর বেঙ্গালুরুর উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ‘এ’ দল। সফরে তিনটি ৫০ ওভারের ম্যাচ ও দুটি তিন দিনের ম্যচ খেলবেন মুমিনুলরা। একটি তিন দিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের প্রতিপক্ষ বর্তমান রঞ্জি চ্যাম্পিয়ন কর্নাটক, বাকি সব ম্যাচের প্রতিপক্ষ ভারত ‘এ’ দল।

দুই সংস্করণের খেলা হলেও একটি দলই পাঠাচ্ছে বিসিবি। প্রধান নির্বাচক ফারুক আহমেদ দল গড়ার পরই বলেছিলেন, দুই সংস্করণের উপযোগি ক্রিকেটারদেরই রেখে ভারসাম্য পূর্ণ দল গড়া হয়েছে।

আগামী মাসের দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রস্তুতির জন্য ভারত ‘এ’ দলেও থাকতে পারেন জাতীয় দলের অনেক ক্রিকেটার। ওয়ানডে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, আম্বাতি রাইডুরা খেলবেন বলে খবর ভারতীয় সংবাদমাধ্যমের।

ভারত সফরের বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন (সহ-অধিনায়ক), এনামুল হক, রনি তালুকদার, লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকলাইন সজীব, আরাফাত সানি, রুবেল হেসেন, শফিউল ইসলাম, আল আমিন হেসেন, তাসকিন আহমেদ, শুভাগত হোম চৌধুরি, জুবায়ের হোসেন।