২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জামায়াতের ১৩ নেতা-কর্মীর তিন দিনের রিমান্ড


অনলাইন রিপোর্টার ॥ জামায়াতে ইসলামীর শীর্ষ পর্যায়ের দুই নেতাসহ ১৩ জনকে বিস্ফোরক আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম লুৎফর রহমান শিশির মঙ্গলবার এই আদেশ দেন।

জামায়াতের সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান, মিয়া গোলাম পরওয়ারসহ ১৩ আসামিকে মঙ্গলবার আদালতে হাজির করে ১০দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন এ মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহফুজুর রহমান।

অন্য আসামিরা হলেন- জামায়াতের শ্রমিক সংগঠন শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতা হারুনুর রশীদ (৭৩), কাফরুল থানা জামায়াতের সভাপতি মো. তসলিম (৫০), জাহাঙ্গীর আলম (২৬), আবুল কালাম আজাদ (৭১), মো. মনসুর রহমান (৭১), জাকির হোসাইন (৫৯), এবিএম নুরুল্লাহ ওরফে মোহাম্মদউল্লাহ (৫৯), আবুল হাশেম (৫০), মো. সাব্বির (২২), মজিবর রহমান ভূইয়া (৪০) ও আশরাফুল আলম ইকবাল (২৭)।

সোমবার দুপুরে ঢাকার পল্লবীতে হারুনুর রশীদের বাড়ি থেকে সবাইকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে এই ১৩ জনকে আসামি করে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে পল্লবী থানায় দুটি মামলা করে পুলিশ।

গোলাম পরওয়ারের বিরুদ্ধে বর্তমানে ১২টি, মজিবুর রহমানের বিরুদ্ধে ৪৫টি ও তসলিমের বিরুদ্ধে ৯টি নাশকতার মামলা রয়েছে।

খুলনার সাবেক সংসদ সদস্য পরওয়ার জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল। রাজশাহীর সাবেক সংসদ সদস্য মজিবুর দলটির নায়েবে আমিরের দায়িত্ব আছেন।