২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নগরীর সাত সমস্যা সমাধানে বিশিষ্ট নাগরীকদের মতামত


স্টাফ রিপোর্টার ॥ নগরীর জলাবদ্ধতা, যানজট সহ জনগুরুত্বপূর্ণ সাতটি সমস্যা সমাধানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের কাছে মতামত দিয়েছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

বুধবার অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ-এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল নগর ভবনে আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হন। প্রতিনিধিদলের পক্ষ থেকে স্থপতি ইকবাল হাবীব মেয়রের কাছে নগর উন্নয়ন ও নাগরিক সমস্যা যেমনঃ নগরীর বর্জ্য ব্যবস্থাপনা, সবুজায়ন, ঐতিহ্য সংরক্ষণ, যানজট ও জলজট, বস্তি উন্নয়ন, খেলার মাঠ/পার্ক ইত্যাদি ৭টি বিষয়ে পৃথক পৃথক প্রস্তাবসহ সুচিন্তিত মতামত উপস্থাপন করেন। মেয়র এসব প্রস্তাবের সাথে একমত পোষন করেন। উত্থাপিত ৭টি বিষয়াবলীর যে কোন একটিতে কর্মধারাসহ অগ্রণী ভুমিকা পালনে এগিয়ে আসতে মেয়র বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আবু সায়ীদকে আহবান জানান। একাজে কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা দেয়ারও নিশ্চয়তা দেন সাঈদ খোকন।

উত্থাপিত অন্যান্য বিষয়গুলো নিয়ে পরবর্তীতে বিস্তারিত আলোচনা সাপেক্ষে পর্যায়ক্রমে ব্যবস্থা নেয়া হবে বলে মেয়র উল্লেখ করেন। প্রতিনিধিদলের অন্য সদস্যদের মধ্যে ছিলেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিন এ. খান, স্থপতি ইকবাল হাবীব ও পরিবেশ আন্দোলন বাংলাদেশ-“বাপা”র সাধারণ সম্পাদক ড. মোঃ আব্দুল মতীন।

মেয়র বলেন, আমাদের সকলের প্রিয় এ মহানগরীকে একটি সুন্দর পরিচ্ছন্ন বাসোপযোগী সবুজ নগরে পরিণত করার ক্ষেত্রে সুশীল সমাজ, স্থপতি, পরিকল্পণাবিদ, প্রকৌশলীসহ সকলের সম্মিলিত প্রচেষ্টা গ্রহনে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, নগরীতে নানা সমস্যা রয়েছে একথা সত্যি। কিন্তু আমরা সকলে মিলে একসাথে কাজ করলে এসব সমস্যা কাটিয়ে উঠা সম্ভব হবে।