১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

জয় ‍দিয়ে শেষ করল বাংলাদেশ


অনলাইন রিপোর্টার ॥ ভারতকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে এটি স্বাগতিকদের দ্বিতীয় জয়। এই জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করেছে বাংলাদেশ।

দিনের অন্য ম্যাচে আফগানিস্তানকে তিন রানে হারিয়ে ফাইনালে পৌঁছায় ইংল্যান্ড। আগামী বৃহস্পতিবার শিরোপা নির্ধারণী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলবে তারা।

মঙ্গলবার বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১১৫ রান করে ভারত।

ভারতের সর্বোচ্চ ৪৫ রান করেন কুনাল। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে আনসুলের ব্যাট থেকে। এছাড়া ইয়াশ নেগি ১২ রান করেন। দলের আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছাতে পারেননি।

২৩ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার আলম খান। এছাড়া ধ্রুপম পত্রনবীশ তীর্থ ২ উইকেট নেন ১৫ রান খরচায়।

জবাবে ১৮ ওভার ৪ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। কিন্তু আমিন উদ্দিন ও শাহরিয়ার শামীমের ৬৫ রানের জুটিতে জয়ের পথে এগিয়ে যায় স্বাগতিকরা। রান আউট হওয়ার আগে ৪৩ বলে ৪৫ রান করেন আমিন।

আমিন ফিরে গেলেও অবিচল ছিলেন ম্যাচ সেরা শামীম। শেষ পর্যন্ত ৪২ রানে অপরাজিত থাকেন আগের ম্যাচে অর্ধশতক করা এই ব্যাটসম্যান। তার সঙ্গে অবিচ্ছিন্ন ৩২ রানের জুটি উপহার দেওয়া অপূর্ব কুমার অপরাজিত থাকেন ১৮ রানে।

এই জয়ে তৃতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করল চার পয়েন্ট পাওয়া বাংলাদেশ। ফাইনালের দুই দল পাকিস্তান ও ইংল্যন্ডের সংগ্রহ ছয় পয়েন্ট করে।

আন্তর্জাতিক রেডক্রসের সঙ্গে এ টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বিসিবি।