২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যশোরে পুলিশ আতঙ্কে ভিকটিমের পরিবার


স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে ধর্ষণ মামলার আসামিদের পরিবর্তে পুলিশ আতঙ্কে আছে বাদীর পরিবার। ঘটনার শিকার মেয়েটি ও তার পরিবারকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি দেয়া হয়েছে। হুমকি দিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা যশোর কোতোয়ালি থানার ওসি (তদন্ত) শেখ গনি মিয়া। সোমবার দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমনই অভিযোগ করেছে ভিকটিমের পরিবার।

সংবাদ সম্মেলনে মামলার বাদী ভিকটিমের ভাই সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের বাসিন্দা আহসান আলী অভিযোগ করেন, গত ৮ মে গভীর রাতে সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের মেহগনি বাগানে নিয়ে তার বোনকে গণধর্ষণ করে যশোরের মনিরামপুর উপজেলার দুর্বাডাঙ্গা গ্রামের আবুল হোসেনের ছেলে আজাদ, সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের সদর আলীর ছেলে লিটন ও মনিরামপুর উপজেলার রোহিতা গ্রামের আবুল হোসেন। তিনি বাদী হয়ে ১১ মে কোতোয়ালি থানায় তিন আসামির নামে মামলা করেন। মামলাটির তদন্তভার গ্রহণ করেন কোতোয়ালি থানার ওসি (তদন্ত) শেখ গনি মিয়া। পাঁচ মাস পার হলেও আসামিদের এখনও আটক করতে পারেনি পুলিশ। বাদী ও তার পরিবারের সদস্যরা এ মামলার অগ্রগতি জানতে চাইলে তদন্ত কর্মকর্তা তাদের ধমক দিয়ে তাড়িয়ে দেন। একপর্যায়ে তদন্ত কর্মকর্তা ধর্ষণের শিকার মেয়েটির পরিবারের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে উল্টো মামলায় ফাঁসিয়ে সাত বছরের জেল খাটানোরও হুমকি দেন ওসি (তদন্ত)।

পল্লী বিদ্যুতের গ্রাহক সোয়া কোটি ছাড়িয়েছে

প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২০১৮ সালের মধ্যে দেশের বিদ্যুত প্রত্যাশী পরিবারের মাঝে বিদ্যুত সুবিধা পৌঁছে দিতে বদ্ধপরিকর বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। সে লক্ষ্যে শুধু গত আগস্ট মাসে সারাদেশে ৩ লাখ ৩০ হাজার পরিবার নতুন সংযোগের আওতায় এসেছে। গত ১ আগস্ট বাপবিবোর্ডে অনুষ্ঠিত জেনারেল ম্যানেজার সম্মেলনে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন বিদ্যুত প্রতিমন্ত্রীর উপস্থিতিতে দেশের বিশাল জনগোষ্ঠীকে বিদ্যুত সুবিধার আওতায় নিয়ে আসার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা সকলের ঐকান্তিক প্রচেষ্টার ফলে অর্জিত হয়েছে। সব মিলিয়ে বাপবিবো গত আগস্ট পর্যন্ত সারাদেশে ১ কোটি ২৬ লাখ পরিবারকে বিদ্যুত সুবিধার আওতায় এনেছে। যা একটি বিশাল অর্জন। বাপবিবোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিনের সাহসী পদক্ষেপ ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে বিপুলসংখ্যক পরিবারকে বৈদ্যুতিক সংযোগ প্রদান করা সম্ভব হয়েছে।Ñবিজ্ঞপ্তি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন ১ অক্টোবর থেকে

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ২০১৫-১৬ শিক্ষাবর্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য আগামী ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে পরবর্তী মাসের ২৭ ও ২৮ নবেম্বর।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সাল রুমির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীরা ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত টেলিটক প্রি-পেইড মোবাইল সংযোগ থেকে এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবেন। ২৭ নবেম্বর শুক্রবার ‘খ’ ও ‘গ’ ইউনিট এবং ২৮ নবেম্বর শনিবার ‘ঘ’ ও ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (নধৎরং- ধষঁহরা.বফঁ.নফ) থেকে জানা যাবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

পাঁচ দফা দাবিতে ডুয়েটে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৭ সেপ্টেম্বর ॥ অভিন্ন চাকরি বিধি রক্ষার কারণে কর্মকর্তাদের অবসর গ্রহণের বয়সসীমা শিক্ষকদের মতো ৬৫ বছরসহ ৫ দফা দাবিতে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) অফিসার্স এ্যাসোসিয়েশন সোমবার দুপুরে এক ঘণ্টাব্যাপী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আহ্বানে আয়োজিত এ মানববন্ধনে এ্যাসোসিয়েশনের সভাপতি ডাঃ মোঃ এমদাদুল হকের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ সামসুদ্দোহা, ডেপুটি লাইব্রেরিয়ান মোঃ আবু আউয়াল সিদ্দিকী প্রমুখ। সমাবেশে এ্যাসোসিয়েশনের সভাপতি ডাঃ মোঃ এমদাদুল বলেন, বিশ্ববিদ্যালয়সমূহের প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষকসহ সকল শ্রেণীর কর্মকর্তা/কর্মচারীদের অবসর গ্রহণের বয়সসীমা একই অর্থাৎ ৬০ বছর ছিল। বর্তমানে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেবল শিক্ষকদের অবসর গ্রহণের বয়সসীমা ৬৫ বছর করা হয়েছে।

সম্পর্কিত: