১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পার্বতীপুরে রেল নিরাপত্তা পরিদর্শকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ


নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৭ সেপ্টেম্বর ॥ পার্বতীপুরে রেল নিরাপত্তা বাহিনীর প্রধান পরিদর্শক বেপরোয়া অনিয়ম-দুর্নীতি করে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। জানা গেছে, আন্তঃনগর নীলসাগর, রূপসা, একতা, তীতুমীর ও বুড়িমারী, রমনা ইত্যাদি লোকাল ট্রেনে নিরাপত্তা প্রহরীদের বুকিং দিয়ে অবৈধ উপার্জন করছেন। প্রথমে বিভিন্ন ট্রেনে তাদের বুকিং দেন। পরে ফিরে আসার পর কমান্ড সার্টিফিকেটে ইচ্ছামতো নাম বসিয়ে টিএ বিল উত্তোলন করা হয়। এ দায়িত্ব নিতে প্রতিজনকে অগ্রিম দুই থেকে আড়াই হাজার দিতে হয়। পার্বতীপুরে পোস্টিং আরিফ নামে নিরাপত্তা প্রহরী দীর্ঘ প্রায় দেড় বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত। হাজিরা খাতায় তাকে উপস্থিত দেখিয়ে ভুয়া স্বাক্ষর দিয়ে বিল তুলে টাকা ভাগাভাগি করে নেয়া হয়েছে। জানা গেছে এই কাজের সহায়তাকারী পোস্টিং হাবিলদার হাফিজ। এমনকি অনুপস্থিত কর্মচারীর নামে টিএ বিল পর্যন্ত উত্তোলন করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। ঘটনা জানাজানি হলে এখন তাকে অনুপস্থিত দেখানো হচ্ছে বলে জানা গেছে। রেলসূত্র অনুযায়ী রেলের মালামাল বহনের গুডস ওয়াগনগুলো (ব্লক র‌্যাক) ছড়িয়ে ছিটিয়ে রয়েছে পূর্ব ও পশ্চিম রেলের বিভিন্ন রেল স্টেশন ইয়ার্ডে। এই সুযোগ কাজে লাগিয়ে তিনি অনিয়ম করছেন। টাকার বিনিময়ে প্রহরীদের এই কাজে নিয়োগ দেয়া হয়। সুযোগ নিয়ে তারাও ব্লক র‌্যাক পাহারার নামে বাড়িতে বসে ছুটি কাটায় বলে অভিযোগ রয়েছে। নিরাপত্তা বাহিনীর প্রধান পরিদর্শক শাহাদত হোসেন অভিযোগের আংশিক সত্যতা স্বীকার করে বলেছেন, স্টাফদের অনুরোধে কিছু কিছু টিএ বিল তাদের দেয়া হয়েছে। নামপ্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট নিরাপত্তা প্রহরীরা বলেছেন প্রধান পরিদর্শক সীমাহীন দুর্নীতি করে যাচ্ছেন। প্রতিমাসে তার অবৈধ আয় লাখ টাকার ওপর। দেখার কেউ নেই। পশ্চিম রেলের নিরাপত্তা বাহিনীর চীফ কমানডেন্ট শাহ আলম ভূঁইয়ার সঙ্গে মোবাইল ফোনে সোমবার দুপুরে যোগাযোগ করলে তিনি জানান, তার বিরুদ্ধে অভিযোগগুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

ফতুল্লায় শ্রমিকের রহস্যজনক মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৭ সেপ্টেম্বর ॥ ফতুল্লার লামাপাড়া এলাকায় রবিউল (২৬) নামে এক নির্মাণ শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে।

পুলিশ রবিবার রাত ১০টায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এক ব্রিজের দুই বার ভিত্তি প্রস্তর

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মণিরামপুরে একটি ব্রিজের ভিত্তি প্রস্তর একই দিনে দুই বার উদ্বোধন হয়েছে। সোমবার পৃথক সময়ে স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যান বহর নিয়ে গজশ্রী খালের ওপর ব্রিজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

এলাকাবাসী জানায়, মণিরামপুর উপজেলার গজশ্রী খালের ওপর ৪৪ লাখ টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণ হতে যাচ্ছে। সোমবার ভিত্তি প্রস্তর উদ্বোধন করার দিন ছিল। কিন্তু উদ্বোধন করা নিয়ে সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য ও উপজেলা চেয়ারম্যান পক্ষের মধ্যে আলোচনা চলছিল। এ অবস্থায় সোমবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন লাভলু দলীয় নেতাকর্মীদের একটি বহর নিয়ে ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। আর দুপুরে প্রশাসনের বহর নিয়ে ভিত্তি প্রস্তর উদ্বোধন করতে যান স্থানীয় সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য। ঘণ্টাখানেক সময়ের ব্যবধানে পৃথকভাবে দুই জনপ্রতিনিধির দুইবার উদ্বোধন করা নিয়ে উৎকণ্ঠা ছিল কর্মীদের মধ্যে। পাশাপাশি দুইটি নাম ফলকও ছিল। ওসি আরও বলেন, যাতে কোন বিশৃঙ্খলা না ঘটে এজন্য সেখানে সারাদিন পুলিশ মোতায়েন রাখা হয়।