মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঝালকাঠিতে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে মামলা করায় মুক্তিযোদ্ধাকে হয়রানি

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৭ সেপ্টেম্বর ॥ সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের গরংগল গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা মোঃ বেলায়েত হোসেনের বিরুদ্ধে এলাকার চিহ্নিত চক্র ভয়ভীতি ও হুমকি প্রদর্শন এবং তার বিরুদ্ধে একাধিক মিথ্যে মামলা করে হয়রানি করছে দাবি করে বেলায়েত হোসেন প্রধানমন্ত্রীসহ মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় লিখিত অভিযোগ দিয়েছেন। সোমবার প্রেরিত অভিযোগে জানা যায় বেলায়েত হোসেন এই পর্যন্ত এই এলাকার রাজাকারের দালাল আঃ জলিল হাওলাদারের বিরুদ্ধে ৬-৭টি সাধারণ ডায়েরি করেছে। জলিলের এক প্রতিবন্ধী বোন কহিনুর বেগমকে গলাটিপে হত্যা করা হয়। গত ২০১২ সালের ৩ জানুয়ারি এই ঘটনায় জলিলের মা থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করে। এই মামলায় বেলায়েত হোসেনের বড় ভাই মুক্তিযোদ্ধা আমির হোসেনকে জড়ানোর চেষ্টা করা হয়। বিএনপি ও জামায়াত মতাদর্শের কথিত মুক্তিযোদ্ধা সেজে বেলায়েত হোসেনসহ তার পরিবারকে মামলায় জড়িয়ে হয়রানি করছে।

মুক্তিযোদ্ধা মোঃ বেলায়েত হোসেন শহীদ মুক্তিযোদ্ধা পরিবারেরও সন্তান। বেলায়েত হোসেন এই এলাকায় ১৯৭১ সালে গণহত্যা চালানোর অভিযোগ এনে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

মাদকসেবীদের হামলায় বৃদ্ধের মৃত্যু ॥ আটক তিন

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ উপজেলার উলানিয়া বন্দরে রবিবার রাতে মাদকসেবীদের সংঘবদ্ধ হামলায় আবদুর রহমান খাঁ (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। পুলিশ সোমবার ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে হৃদয় বিন আজিম, সোহেল ও সজিব নামের তিন মাদসেবীকে আটক করেছে। এদিকে, মাদকসেবীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে এলাকাবাসী সোমবার দুপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

জানা যায়, রবিবার বিকেলে নিমহাওলা গ্রামের একটি পানের বরজের পাশে বসে চার যুবক গাঁজা সেবন করছিল। এ সময়ে বরজে কর্মরত শাহাবুদ্দিন নামের এক যুবক মাদকসেবীদের অন্যত্র গিয়ে গাঁজা খাওয়ার জন্য বলে। এতে মাদকসেবীরা ক্ষিপ্ত হয়ে ওঠে। রাতে ১২/১৪ জন মাদকসেবী সংঘবদ্ধ হয়ে উলানিয়া বন্দরের বেড়িবাঁধের ওপর শাহাবুদ্দিনকে একা পেয়ে মারধর শুরু করে। খবর পেয়ে শাহাবুদ্দিনের বাবা আবদুর রহমান খাঁ ছেলেকে বাঁচাতে ছুটে আসেন।

যশোরে সন্তানকে শিকলে বেঁধে রাখায় বাবা আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বরকাতুল্লাহ ফারুকী নোবেল নামে এক শিশুকে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগে তার পিতা জিকরুল্লাহ ফারুকী মুন্নাকে আটক করেছে পুলিশ। পিতার বিরুদ্ধে ‘শিশুর প্রতি নিষ্ঠুর আচরণ’ করার অভিযোগে থানায় মামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে শহরের ডিসির বাংলো এলাকার পিটারসন রোডে।

পুলিশ জানায়, রাত সাড়ে ৮টার দিকে সংবাদ পেয়ে পিটারসন রোডের মুন্নার বাড়িতে যাই। সেখানে গিয়ে নোবেল নামে ওই শিশুর দুই পায়ে শিকল দিয়ে পেঁচিয়ে দুটি তালা দেখতে পাই।

এলাকার লোকজন তাকে জানান, প্রায় সময় ওই শিশুকে তার পিতা শিকল দিয়ে বেঁধে রাখে এবং মারপিট করে। রাত সাড়ে ৮টার দিকে ওই বাড়িতে গিয়ে শিশুকে উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে শিশুর পিতাকে আটক এবং শিকল ও তালা জব্দ করা হয়েছে।

চরফ্যাশনে ২১ দোকান পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ৭ সেপ্টেম্বর ॥ চরফ্যাশনের সোনালী রোডে রবিবার রাত পোনে ২ টার সময় আগুনে ২১টি দোকান পুড়ে ছাই হয়েছে।

চরফ্যাশন ফায়ার সার্ভিস জানায়, সোনালী রোডের সেলিম এ্যান্ড ব্রাদাস নামক প্লাস্টিকের দোকান থেকে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। চরফ্যাশন, লালমোহন, বোরহানউদ্দিন, ভোলার ৪ টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ২১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১ কোটি ১৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে আগুন লাগার কারণ জানা যায়নি।

রাজবাড়ীতে দুই দোকান

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী থেকে জানান, বালিয়াকান্দি উপজেলার বহরপুর বাজারে রবিবার গভীর রাতে অগ্নিকা-ে দুই দোকান ভস্মীভূত হয়েছে। ক্ষতিগ্রস্তরা হলো বহরপুর বাজারের পাট ব্যবসায়ী সিরাজুল ইসলাম ও মুদি ব্যবসায়ী শাহজাহান ম-ল। ক্ষতিগ্রস্ত শাহজাহান ম-ল জানায়, সেলিম মিয়ার দোকান ঘর ভাড়া নিয়ে সিরাজুল পাট রাখে। সেখান থেকে রোববার রাত ৩টার দিকে অগ্নিকা-ের সূত্রপাত হলে তা মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০১৫

০৮/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: