১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ঠাকুরগাঁওয়ে ফের অপারেশনে রোগীর মৃত্যু ॥ ভুল রক্ত দেয়ার অভিযোগ


নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৭ সেপ্টেম্বর ॥ ঠাকুরগাঁও শহরের নিউ স্কয়ার হাসপাতালে রবিবার রাতে আবারও এক সিজারিয়ান রোগীর মৃত্যু হয়েছে। পুলিশ ও ক্লিনিক কর্তৃপক্ষ জানায়, সদর উপজেলার আখানগর এলাকার চন্ডিদাসের স্ত্রী প্রতিমা রানীকে বৃহস্পতিবার প্রসব বেদনায় শহরের নিউ স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার রাতে প্রতিমার সিজারিয়ান অপারেশনে জমজ বাচ্চা জন্ম নেয়। অপারেশনের পর রোগীর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হয়। এতে সিজারিয়ান ডা. আবিদা সুলতানা ওই রোগীকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। রংপুরে যাওয়ার পথে রোগী মারা যায়।

ডা. আবিদা সুলতানা জানান, অপারেশনে রোগীর অতিরিক্ত রক্তক্ষরণ হয়। তাই রোগীকে রক্ত দেয়ার জন্য ক্লিনিক কর্তৃপক্ষকে বলা হয়েছে। কিন্তু ক্লিনিক কর্তৃপক্ষ রক্তের গ্রুপ ম্যাচিং না করে রোগীকে রক্ত প্রদান করে। এতে রক্তের অতিরিক্ত চাপ বেড়ে যাওয়ার কারণে রোগীর মৃত্যু হয়েছে।

রোগীর স্বামী চন্ডিদাস জানান, অপারেশনের দিন রোগীর অনেক রক্তক্ষরণ হয়। আবার রোগীকে রক্ত দেয়ার জন্য বললে ক্লিনিক কর্তৃপক্ষ রবিবার সন্ধ্যায় রক্ত দেয়। ক্লিনিকের লোকজন রোগীকে রংপুর রেফার্ড করে। রংপুরে যাওয়ার পথে রোগীর মৃত্যু হয়। ক্লিনিক মালিক শাহিন জানান, মানুষের জীবন একমাত্র আল্লাহর হাতে। আমরা দায়িত্বসহকারে রোগীর সেবা দিয়ে থাকি।

বগুড়া ও নাটোরে অস্ত্রসহ আটক চার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ শাজাহানপুর উপজেলা এলাকা থেকে পুলিশ ২টি বিদেশী পিস্তল, ধারাল অস্ত্র, ২৬ রাউন্ড গুলি ও ইয়াবাসহ ইনছান আলী নামে সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।

পুলিশ জানায়, ইয়াছিন দীর্ঘদিন ধরে শাজাহানপুর এলাকায় সন্ত্রাসী কর্মকা- চালিয়ে আসছে। খবর পেয়ে ডিবি পুলিশের যৌথ টিম রবিবার রাত দেড়টার দিকে রানীরহাট এলাকায় হানা দেয়। সেখানকার একটি কারখানা থেকে বিদেশী পিস্তল, গুলি ও ইয়াবাসহ ইনছানকে আটক করা হয়। পরে স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়ি থেকে আরও একটি বিদেশী পিস্তল, গুলি ও ১০টি ধারাল অস্ত্র উদ্ধার করা হয়। পুলিশ আরও জানায়, গ্রেফতারকৃত ইনছানের বিরুদ্ধে শাজাহানপুর উপজেলার বিভিন্ন ব্যবসা ও আর্থিক প্রতিষ্ঠান থেকে অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে।

সংবাদদাতা, নাটোর থেকে জানান, নাটোরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকা থেকে একটি বিদেশী পিস্তল, দুটি ম্যাগাজিন ও মাদকদ্রব্য উদ্ধারসহ তিন অস্ত্র বিক্রেতাকে আটক করেছে ডিবি পুলিশ। সোমবার বেলা ১১টার দিকে শহরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকা থেকে তাদের আটক করা হয়। পুলিশ জানায়, নাটোর-রাজশাহী মহাসড়কের বনবেলঘড়িয়া এলাকায় যাত্রীবাহী বাসে তল্লাশি চালায় ডিবি পুলিশের একটি দল।

তল্লাশিকালে বিদেশী পিস্তল, দু’টি ম্যাগাজিন, ২৫ গ্রাম হিরোইন এবং ২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় তিনজনকে আটক করা হয়। আটককৃতরা হলো সাদ্দাম হোসেন, মোজাম্মেল ও লাবলু । তারা অস্ত্র ও মাদকদ্রব্যগুলো নিয়ে বিক্রির জন্য ঢাকায় যাচ্ছিল।