মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মর্যাদার ম্যাচে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০১৫
  • আন্তর্জাতিক প্রীতি ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ মর্যাদার ম্যাচে মাঠে নামার অপেক্ষায় বিশ্ব ফুটবলের দুই জনপ্রিয় দল ব্রাজিল ও আর্জেন্টিনা। দুটি দলই বাংলাদেশ সময় বুধবার সকালে মাঠে নামবে। যুক্তরাষ্ট্র সফরে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়বে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর স্বাগতিক মেক্সিকোর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবে বিশ্বকাপ ও কোপা আমেরিকার বর্তমান রানার্সআপ আর্জেন্টিনা।

কোপা আমেরিকায় ব্যর্থ হওয়ার পর জয়ে ফিরেছে ব্রাজিল। আগের ম্যাচে সেলেসাওরা একমাত্র গোলে হারায় কোস্টারিকাকে। এ কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচটি সহজ হবে না বলে মনে করছেন ফুটবল প-িতরা। ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গাও সমীহ করছেন স্বাগতিকদের। দুঙ্গা বলেন, যুক্তরাষ্ট্র সব সময়ই চ্যালেঞ্জ ছুড়ে দেয় ব্রাজিলকে। তারা তাদের শক্তিমত্তা দেখিয়েছে। জয় পেতে হলে আমাদের সেরাটাই খেলতে হবে।

কোস্টারিকার বিপক্ষে ম্যাচে বদলি হিসেবে খেলেন ব্রাজিল অধিনায়ক নেইমার। বিষয়টি তার পছন্দ হয়নি। এ কারণে ম্যাচ শেষে নিজের অসন্তুষ্টি জানিয়ে নেইমার বলেন, বেঞ্চে বসে থাকায় আমি অভ্যস্ত নই। এতে আমি অভ্যস্ত হতেও চাই না। আমি খেলতে চাই। আমি সবসময়ই শুরুর একাদশে থাকার জন্য কাজ করি। জাতীয় দলের জার্সি গায়ে তোলার পর থেকেই দলের অপরিহার্য অংশ হয়ে গেছেন নেইমার। মাত্র ২৩ বছর বয়সেই ব্রাজিলের সর্বকালের সেরা গোলদাতার সেরা পাঁচে। ৬৬ ম্যাচে ৪৪ গোল করা নেইমারের জন্য একাদশের বাইরে বসে থাকার অভিজ্ঞতা বিরলই। তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে নেইমারের শুরুর একাদশে থাকার সম্ভাবনাই বেশি।

আগামী মাসে বিশ্বকাপ বাছাইপর্ব শুরুর আগে এটাই সেলেসাওদের শেষ ম্যাচ। অবশ্য কোপার ?নিষেধাজ্ঞার কারণে বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই ম্যা?চ খেলতে পারবেন না নেইমার। অন্যদিকে আগের ম্যাচে বলিভিয়ার জালে গোলবন্যা করে আর্জেন্টিনা। সাত গোলের বিশাল ওই জয়ের রসদ নিয়েই মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে জেরার্ডো মার্টিনোর দল। এই ম্যাচেও লিওনেল মেসি, সার্জিও এ্যাগুয়েরো, ইজিকুয়েল লাভেজ্জিরা জ্বলে উঠবেন বলে আশা করছেন আর্জেন্টাইন কোচ।

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০১৫

০৮/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: