মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

’১৯ সালের আগে দেশে নির্বাচন হবে না ॥ আওয়ামী লীগ

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতারা বলেছেন, ষড়যন্ত্র ছাড়া জনগণের ভোটে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না। সন্ত্রাস-নাশকতা ও অগ্নি-সন্ত্রাসের মাধ্যমে পুড়িয়ে মানুষ হত্যা করে বিএনপি-জামায়াতের জনপ্রিয়তা এখন তলানিতে পৌঁছে গেছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের জরিপ রিপোর্টে তা জনসম্মুখে উঠে আসায় বিএনপি-জামায়াতের ঘুম হারাম হয়ে গেছে।

সোমবার রাজধানীতে পৃথক অনুষ্ঠানে অংশ নিয়ে আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে মতিঝিলের ওয়াপদা ভবন প্রাঙ্গণে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত আলোচনাসভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, ষড়যন্ত্র ছাড়া জনগণের ভোটে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না। তাই তারা নির্বাচনকালে নির্বাচিত জনপ্রতিনিধির বাইরে অন্য কাউকে আমন্ত্রণ জানাতে চাইছে। তবে বিএনপি দেশ-বিদেশে যতই দরবার-সালিশ করুক ২০১৯ সালের আগে দেশে নির্বাচন হবে না।

তিনি আরও বলেন, মানুষকে বিভ্রান্ত করা ও তাদের জোটবন্ধু জামায়াতকে খুশি করতেই খালেদা জিয়া ১৫ আগস্টে জš§দিন পালন করছেন। এ দিনে বাংলাদেশে আরও অনেকের জš§ হলেও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে তারা জš§দিন পালন করছেন না। অথচ বিএনপি নেত্রী নির্লজ্জের মতো জš§দিন পালন করে বিকৃত মস্তিষ্কের পরিচয় দিচ্ছেন।

ত্রাণমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর তার পরিবারের অন্যান্য জীবিত সদস্যকে হত্যা চেষ্টার মাধ্যমে এদেশের স্বাধীনতা, উন্নয়ন ও গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি অবিলম্বে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে গ্রেনেড হামলার সকল ষড়যন্ত্রকারীর বিচার দাবি করেন।

জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ প্রমুখ।

খালেদাকে বাদ না দিলে বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না-ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে নেতৃত্ব থেকে বাদ না দিলে বিএনপি আর ঘুরে দাঁড়াতে পারবে না। এ কারণে খালেদা জিয়াকে বাদ দিয়ে নতুন নেতৃত্ব বেছে নেয়ার জন্য তিনি বিএনপির প্রতি আহ্বান জানান।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবিলম্বে যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকরের দাবিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার রাজনীতি করে বিএনপির জনপ্রিয়তা এখন তলানিতে। আর মার্কিন রিপোর্টে প্রকাশিত হয়েছে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা বেড়েছে ৬৩ শতাংশ। জরিপের এ রিপোর্ট দেখে বিএনপি-জামায়াতের ঘুম হারাম হয়ে গেছে।

হাছান মাহমুদ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের গবেষণা প্রতিষ্ঠান আইআরআইয়ের রিপোর্টে বিএনপির করুণ চিত্র ফুটে উঠেছে। তাই এখনই বিএনপিকে ক্ষমা চেয়ে নতুন ধারার রাজনীতি শুরু করতে হবে। এটা খালেদা জিয়া বুঝতে না পারলেও বিএনপির অনেক নেতা বুঝতে পেরেছেন। তাই সিদ্ধান্ত তাদেরই নিতে হবে।

বিএনপি নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মার্কিন রিপোর্টকে স্বাগত জানিয়ে খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্ব বাদ দিয়ে নতুন নেতৃত্ব বেছে নিন। তাহলে হয়ত আবার জনগণের কাছে যেতে পারবেন। তিনি বলেন, জার্মানিতে যেমন নাৎসি বাহিনী হাজার হাজার নিরীহ মানুষ হত্যার মহোৎসবে মেতেছিল, বাংলাদেশেও তেমনি জামায়াত হাজার হাজার মানুষ হত্যা করেছে। তাই জামায়াতের নেতাদের ফাঁসিতে ঝোলাতে হবে। জামায়াতের বিরুদ্ধেও দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি অভিনেতা ড. ইনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বরলাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

আগামীকাল ১৪ দলের বৈঠক ॥ আওয়ামী লীগের নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলের এক বৈঠক আগামীকাল বুধবার বেলা এগারোটায় ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম অনুরোধ জানিয়েছেন।

ছাত্রলীগের কৃষি বিশ্ববিদ্যালয় কমিটি বিলুপ্ত ॥ ছাত্রলীগ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার কমিটি বিলুপ্ত করা হয়েছে। সোমবার ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের শৃঙ্খলাবিরোধী কার্মকা-ে জড়িত থাকায় তদন্ত কমিটির সুপারিশক্রমে এ কমিটি বিলুপ্ত করা হয়।

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০১৫

০৮/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: