মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিমানের এমডিকে দুদকের নোটিশ

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ০৫:২৮ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ বিমানের লন্ডন ফ্লাইটে কোটি টাকার কার্গো মাল জালিয়াতির ঘটনায় সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) নথি-পত্র দিতে বলেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের কাছে অভিযোগ রয়েছে, লন্ডন ফ্লাইটে হিসাবের অতিরিক্ত সাড়ে তিন টন কার্গো পণ্য পরিবহণে আদায়কৃত ভাড়া বিমানের তহবিলে জমা না দিয়ে আত্মসাত করা হয়েছে। এ অভিযোগ দুদকে এলে তা প্রাথমিকভাবে যাচাই করে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন।

সোমবার দুদক সূত্র জানায়, এ বিষয়ে নথি-পত্র তলব করে বিমানের ব্যবস্থাপনা পরিচালককে নোটিশ পাঠিয়েছেন দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম। নোটিশে আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে প্রয়োজনীয় নথি-পত্র দুদককে সরবরাহ করতে বলা হয়েছে। বিমানের এমডিকে দেওয়া দুদকের চিঠিতে সংশ্লিষ্ট ফ্লাইটের দায়িত্ব পালনরত ক্যাপ্টেন-পাইলট এবং কেবিন ক্রুসহ অন্য স্টাফদের নাম-ঠিকানার তালিকা ও লোড শিটের কপি চাওয়া হয়েছে।

একই সঙ্গে সংশ্লিষ্ট ফ্লাইটে কার্গো মাল লোডে দায়িত্বরত বিমানের নিরাপত্তা শাখার কর্মকর্তা-কর্মচারী, কাস্টমসের কর্মকর্তা-কর্মচারী এবং কার্গো শাখার কর্মকর্তা-কর্মচারীদের নাম-ঠিকানার তালিকা চাওয়া হয়েছে। পাশপাশি পরিবহনকৃত কার্গো মালের বিবরণ সম্বলিত তালিকা, এয়ারওয়েজ বিল এবং রফতানিকারক প্রতিষ্ঠানের নাম-ঠিকানাসহ এ সংক্রান্ত তথ্য ও রেকর্ড-পত্রের কপি চাওয়া হয়েছে।

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ০৫:২৮ পি. এম.

০৭/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: