মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কেডিএস এক্সেসরিজের আইপিও লটারি বৃহস্পতিবার

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ০৪:২৪ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শেষ হওয়া কোম্পানি কেডিএস এক্সেসরিজে লটারি আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০ টায় চট্টগ্রাম ক্লাব, চট্টগ্রামে এ লটারি ড্র অনুষ্ঠিত হবে। ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন লটারি করার বিষয়টি আগামী ৮ সেপ্টেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অবহিত করা হবে।

সূত্র মতে, কোম্পানির আইপিওতে মোটি ৮২৯ কোটি টাকা বা ৩৪ দশমিক ৫৪ গুণ আবেদন জামা পড়েছে। এর মধ্যে সাধারণ, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী এবং মিউচুয়াল ফান্ড মিলিয়ে মোট ৮০১ কোটি টাকার আবেদন জমা পড়েছে। আর প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে জমা পড়েছে ২৮ কোটি টাকার আবেদন। বিএসইসি সূত্র মতে, কোম্পানিটি পুঁজিবাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ২৪ কোটি টাকা সংগ্রহ করবে। এই কোম্পানিকে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৫তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কেডিএস এক্সেসরিজের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৯ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকা কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও’র কাজে ব্যয় করা হবে।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফিন্যান্সিয়্যাল সার্ভিসেস লিমিটেড।

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ০৪:২৪ পি. এম.

০৭/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: