মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ১২৪ কোটি টাকার লেনদেন

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ১২:১৪ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের উভয় বাজারে আজ সোমবার লেনদেন উত্থানে চলছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় ১২৪ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৯ কোটি টাকা লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪২টি কোম্পানির। আর দর কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৯টির।

সকালে ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৯২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৭৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৩১ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : ইউনাইটেড এয়ার, আমান ফিড, ইউনাইটেড পাওয়ার, স্কয়ার ফার্মা, এমারেল্ড ওয়েল , সামিট পোর্ট এলায়েন্স, বিএসআরএম লিমিটেড, বিএসআরএম স্টিল ও বে´িমকো।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনে প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৬৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৬০ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ১২:১৪ পি. এম.

০৭/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: