২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সরকারের যে কোন মন্ত্রী জবাবদিহিতায় বিশ্বাসী ॥ নাসিম


সংসদ রিপোর্টার ॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বর্তমান সরকারের যে কোন মন্ত্রী জবাবদিহিতায় বিশ্বাসী। স্বাস্থ্যখাতে এখন আর প্রভাব কিংবা তদ্বির করে টেন্ডারবাজি বা যন্ত্রপাতি ক্রয়ের সুযোগ নেই। স্বাস্থ্যখাতের সকল ক্রয় প্রক্রিয়া ই-টেন্ডারিংয়ের আওতায় আনা হয়েছে, হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি শক্তিশালী কমিটি করা হয়েছে। এই কমিটির সুপারিশ ছাড়া কোন তদ্বির বা ব্যক্তি প্রভাবে কোথাও একটি যন্ত্রপাতি ক্রয় করা আর সম্ভব নয়, হবেও না। তবে স্বাস্থ্যখাতে কোথাও কোন অনিয়ম বা দুর্নীতির অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং হবে।

রবিবার স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে ৩০০ ধারায় এক বিবৃতিতে মন্ত্রী এসব কথা বলেন। গত বৃহস্পতিবার সংসদে জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল একটি পত্রিকার রিপোর্ট উল্লেখ করে স্বাস্থ্যখাতে অকেজো যন্ত্রপাতি ক্রয় নিয়ে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি জানান। তার জবাব দিতেই স্বাস্থ্যমন্ত্রী সংসদে এ বিবৃতি দেন।

মোহাম্মদ নাসিম বলেন, ১৫-১৬ কোটি জনসংখ্যার দেশ বাংলাদেশ। কিন্তু আমাদের সম্পদ সীমিত। তাই সকলের প্রত্যাশা অনুযায়ী চাহিদা আমরা হয়ত মেটাতে পারছি না। আর বিশাল এ জনসংখ্যার দেশে কিছু অনিয়ম হতে পারে। কিন্তু আমি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর স্বাস্থ্যখাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছি। এসব পদক্ষেপ গ্রহণের ফলে এখন স্বাস্থ্যখাতে ব্যাপক শৃঙ্খলা ফিরে এসেছে।