মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজধানীতে পুলিশের গুলিতে ছিনতাইকারী ও দুর্ঘটনায় ২ জন নিহত

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ০১:১৩ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কদমতলীতে এক ব্যবসায়ীর পাঁচ লাখ টাকা ছিনিয়ে নেয়ার কয়েক ঘণ্টার মধ্যে পুরান ঢাকার টিকাটুলীতে ছিনতাইয়ের সময় পুলিশের গুলিতে এক ছিনতাইকারী নিহত হয়েছে। এদিকে যাত্রাবাড়ী ও কদমতলীতে সড়ক দুর্ঘটনায় এক স্কুলছাত্রসহ দু’জনের মৃত্যু হয়েছে। হাতিরঝিলে ব্রিজ থেকে লাফিয়ে পড়ে এক স্কুল ছাত্রী ও রোগের যন্ত্রণা সহ্য করতে না পেরে এক রোগী আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। এছাড়া গুলশানে জব্দকৃত অবৈধ মালামাল ধ্বংস করার সময় দুই নিরাপত্তাকর্মী দগ্ধ হয়েছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রবিবার বিকেলে পুরান ঢাকার টিকাটুলীর অভিসার প্রেক্ষাগৃহের সামনের সড়কে এক রিক্সারোহীর অর্থ ছিনিয়ে নেয়ার সময় পুলিশের গুলিতে ফেরদৌস ওরফে আকাশ (২৮) নামে এক ছিনতাইকারীর মৃত্যু হয়েছে। ওয়ারী থানার উপ-পরিদর্শক শরীফুল ইসলাম জানান, বিকেল ৪টার দিকে ফেরদৌসসহ আরও দুইজন হাটখোলা মোড় থেকে টাকা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় পুলিশ তাদের ধাওয়া দেয়। পরে টিকাটুলী অভিসার সিনেমা হলের দক্ষিণ পাশের সড়কে পৌঁছে তারা পুলিশকে লক্ষ্য করে পরপর কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে ছিনতাইকারী ফেরদৌস গুলিবিদ্ধ হয়। বাকিরা পালিয়ে যায়। পরে ফেরদৌসকে উদ্ধার করে বিকেল ৫টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসআই শরীফুল আরও জানান, ফেরদৌসের দেহ তল্লাশি করে ছিনতাই করা মোট ২৮ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। মৃত্যুর আগে ছিনতাইকারী ফেরদৌস জানান, ছিনতাইকালে তার সহযোগী ছিলেন বাবু ও মিজান। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে রাতে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ওয়ারী থানার ওসি তপন চন্দ্র সাহা জানান, গুলিবিদ্ধ ফেরদৌস আহমেদ আকাশকে (৩০) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে ঘণ্টাখানের মধ্যে তার মৃত্যু হয়। পালিয়ে যাওয়া ছিনতাইকারীদের ধরতে অভিযান চলছে।

এদিকে পুলিশের গুলিতে ছিনতাইকারী নিহত হওয়ার চার ঘণ্টা আগে দুপুর ১২টার দিকে পুরান ঢাকার কমদতলীর শ্যামপুর এলাকায় বোম্বের কারখানার সামনের রাস্তায় ছিনতাইকারীরা মোঃ কামরুজ্জামান সুমন (৩৫) নামে এক ক্রোকারিজ ব্যবসায়ীকে গুলি চালিয়ে নগদ ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ ব্যবসায়ী সুমনকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। কদমতলী থানার ওসি কাজী ওয়াজেদ আহমেদ জানান, ব্যবসায়ী সুমন বা পায়ে গুলিবিদ্ধ হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছিনতাইকারীদের ধরতে অভিযান চালানো হচ্ছে। হাসপাতালে আহত ব্যবসায়ী সুমন জানান, পুরানো জুরাইনে রহমান প্লাজায় ‘সিয়াম ক্রোকারিজ’ নামে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনি জানান, দুপুরে শ্যামপুরের ব্র্যাক ব্যাংক শাখা থেকে ঋণের পাঁচ লাখ টাকা তোলেন। পরে বন্ধু কালামকে সঙ্গে করে রিক্সায় করে জুরাইনের আলমবাগের বাসায় ফিরছিলেন। পথিমধ্যে বোম্বে কারখানার সামনে একটি মোটরসাইকেলে করে আসা তিন ছিনতাইকারী তাদের রিক্সার গতিরোধ করে। ধস্তাধস্তির এক পর্যায়ে ছিনতাইকারীরা তার পায়ে গুলি করে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়। কদমতলীর ওসি ওয়াজেদ বলেন, ব্র্যাক ব্যাংকে খবর নিয়ে জানতে পেরেছি, সুমন চার লাখ ৮৭ হাজার টাকার ঋণ নিয়েছিলেন। ঢামেকের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ ইশতিয়াক মিয়া জানান, সুমনের পায়ে গুলির চিহ্ন রয়েছে। তার পায়ের এক্স-রে করা হয়েছে।

সড়ক দুঘর্টনায় দু’জনের মৃত্যু ॥ রাজধানীর যাত্রাবাড়ী ও কদমতলীতে সড়ক দুর্ঘটনায় এক স্কুলছাত্রসহ দুই জনের মৃত্যু হয়েছে। এরা হচ্ছেন, স্কুলছাত্র মোঃ রবিউল ও আবুল কালাম (৪৫)। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকাল ৭টার দিকে কদমতলীর ঢাকা ম্যাচ ফ্যাক্টরির সামনে ট্রাকের ধাক্কায় রবিউল ইসলাম (১২) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম মনিরুল ইসলাম। গ্রামের বাড়ি পটুয়াখালী জেলায়। তারা কদমতলীর রসুলপুরে ভাড়া থাকত। নিহতের বাবা মনিরুল ইসলাম জানান, ছেলে কদমতলীর বকচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীতে পড়ত। তিনি জানান, সকাল ৭টার দিকে তার ছেলে দাঁত ব্রাশ করতে কদমতলীর ঢাকা ম্যাচ ফ্যাক্টরির সামনে গেলে একটি ট্রাক তাকে চাপা দেয়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে ঢামেক হাসপাতালে আনেন। সেখানে সকাল পৌনে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক রবিউলকে মৃত ঘোষণা করেন।

একইদিন সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর যাত্রাবাড়ীর চৌরাস্তায় দুটি বাসের পাল্লাপাল্লির সময় চাপা পড়ে আবুল কালাম (৪৫) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক রণজিৎ সাহা জানান, গাবতলীগামী ৮ নম্বর পরিবহনের দুটি বাস একটু ফাঁকা রাস্তা পেয়ে পাল্লাপাল্লি দিচ্ছিল। ওভারটেক করার সময় আবুল কালামকে চাপা দেয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে সকাল সোয়া ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি জানান, বাসটি দুটি আটক করা হয়েছে।

পানিতে ডুবে স্কুলছাত্রের মৃত্যু ॥ রবিবার দুপুর রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা মধ্যপাড়ায় জমে থাকা বর্ষার পানিতে ডুবে তামিম নামে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। মৃত তামিমের মামা মাঈনউদ্দিন জানান, তামিম নজরুল ইসলাম ও সালমা বেগম দম্পতির ছেলে। তার বাবা দেশের বাইরে থাকে। সকালে তামিমকে পাওয়া যাচ্ছিল না। অনেক খোঁজাখুঁজি করে দুপুর সাড়ে ১২টার দিকে বাড়ির পিছনে বর্ষায় জমে থাকা পানি থেকে তাকে উদ্ধার করা হয়। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে দুপুর পৌনে ২টার দিকে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আত্মহত্যার চেষ্টা ॥ রবিবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর হাতিরঝিলে ব্রিজ থেকে লাফিয়ে পড়ে নবম শ্রেণীর এক ছাত্রী আত্মহত্যা চেষ্টা চালায়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। ওই স্কুলছাত্রীর পরিবার বাড্ডার শাহজাদপুর এলাকার বাসিন্দা। আহত স্কুলছাত্রীর মা জানান, প্রেমঘটিত কারণে শনিবার দিনগত রাতে কয়েকবার আত্মহত্যার চেষ্টা করে তার মেয়ে। সকালে কাউকে না বলে সে বাসা থেকে বের হয়ে হাতিরঝিলে এ ঘটনা ঘটায়।

এদিকে একইদিন সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৮০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন সুরমা আক্তার (২২) নামে এক রোগী টয়লেটে ঢুকে গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়।

গুলশানে দুই নিরাপত্তাকর্মী দগ্ধ ॥ গুলশান ২ নম্বরের ইয়ুথ ক্লাব সংলগ্ন রাস্তায় আগুনে মাসুদ রানা (৪২) ও আসলাম হোসেন (৪০) নামে দুই নিরাপত্তাকর্মী দগ্ধ হয়েছে। পরে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। শনিবার রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধরা দু’জনই ইয়ুথ ক্লাবের নিরাপত্তাকর্মী।

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০১৫, ০১:১৩ এ. এম.

০৭/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: