১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহীতে ৩০ পশু ব্যবসায়ী অজ্ঞান পার্টির খপ্পরে


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী সিটি বাইপাস পশুহাটে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ৩০ গরু ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়েছেন। রবিবার ভোরে এ ঘটনা ঘটে। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেনÑ হযরত, জাকারিয়া, আলিম, জসিম, দেলওয়ার, মঞ্জু, সেলিম রেজা, সাইফুল, আজাদ, হারুন, আলিম, সোনা মিয়া, মোকলেস, সিদ্দিক, বাশেদ, বাশের, কামরুল, শরিফুল ইসলাম, রাকিব, বেলাল উদ্দিন, আমজাদ হোসেন, খায়রুল ইসলাম, আব্দুর রশিদ, জর্জ মিয়া, হারুন, জুয়েল, ইকবাল, কামরুজ্জামান, জাকারিয়াসহ অজ্ঞাত আরও একজন। এদের সবার বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলার সাসপুর গ্রামে।

সিটিহাটে এসে খাবার খাওয়া শেষে টিস্যু পেপার দিয়ে মুখ মোছার পরে এ ঘটনা ঘটে। এদিকে, এ ঘটনার পর থেকে ওই হোটেলের মালিক জাফর পালিয়ে গেছেন। তবে তার ছেলে ফয়সাল, কর্মচারী গিয়াস উদ্দিন, সোহরাব ও আব্দুল হালিমকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। বন্ধ করে দেয়া হয়েছে হোটেলটি। মহানগর পুলিশের মুখপাত্র ও গোয়েন্দা শাখার সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, আটককৃতদের ডিবি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের সঙ্গে অন্য কোন চক্র জড়িত কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। অজ্ঞান পার্টির খপ্পর থেকে রক্ষা পাওয়া একই এলাকার গরু ব্যবসায়ী লিটন আলী জানান, সকাল ১০টার পর থেকে গরু কিনতে আসা ব্যবসায়ী, ট্রাকচালক ও সহকারী মিলে অন্তত ৪০ জন হাটের ভেতরের জাফরের হোটেলে ভাত খান।

বেরিয়ে যাবার সময় তারা প্রত্যেককেই হোটেল থেকে টিস্যু নিয়ে হাত ও মুখ মুছেন। এরপর থেকে একে একে অজ্ঞান হতে শুরু করেন তারা। দিনে দুপুরে এমন কা-ে আতঙ্কিত হয়ে পড়েন ব্যবসায়ীরা। তবে এ ঘটনায় তাদের কোন টাকা-পয়সা খোয়া যায়নি বলে জানিয়েছেন ওই ব্যবসায়ী। গরু ব্যবসায়ীরা জানিয়েছেন, অতীতে কখনও এভাবে গণহারে ব্যবসায়ীরা সিটিহাটে অজ্ঞান পার্টির খপ্পরে পড়েননি। হাটের ভেতরের হোটেলে খাবার খেয়ে এমন ঘটনায় হাটের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন তারা।