১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে বালু উত্তোলন নিয়ে সহিংসতায় আহত ১০


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের মেঘনা নদীতে বালু উত্তোলনের সময় হামলায় অন্তত ১০ জন আহত হয়েছে। এসময় আহত হয়েছে কমপক্ষে ১০ জন। এই সময় বালুর ড্রেজার ও বাøকহেট ভাংচুর হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ ৪ হামলাকারীকে আটক করেছে। রবিবার বেলা ১১ টার দিকে সদর উপজেলার কালীর চর, চরআব্দুল্লাহ ও বকচরের এলাকার মেঘনা নদীতে এঘটনা ঘটে।

হামলায় সিরাজ (৩৫), ইসলাম (৩০), লোকমান (২৮), অহিদ (৩০) ও ইমতিয়াজকে (৩৫) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার শিকার বালু শ্রমিকরা জানান, চাঁদপুর জেলার মোহনপুরের বাবুল চৌধুরীর লোকজন অবৈধ ভাবে জোর করে মুন্সীগঞ্জের বকচর, চরআব্দুল্লাহ ও কালীরচরে এসে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে। অবৈধ বালু উত্তোলনে বাঁধা দিলে বাবুল চৌধুরীর কয়েক শতাধিক সন্ত্রাসী বাহিনি বিদেশী পিস্তল, ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় বালু উত্তোলনকারী ড্রেজার মা-বাবার দোয়া-২, মা ড্রেজিং প্রকল্প-১, মা ড্রেজিং প্রকল্প-৩, সততা ড্রেজিং প্রকল্প. দিবা নিশি ড্রেজার, সাকিব সাব্বির ড্রেজার-৩ ও আল আকছা ড্রেজার নামের ৭টি ড্রেজার ভাংচুর ও ব্যাপক লুটপাট করে। এতে আহত হয় ১০ বালু শ্রমিক।

মুন্সীগঞ্জ সদর থানার এএস আই রাম প্রসাদ জানান, ঘটনার সাথে সাথে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এসময় ঘটনার সাথে জড়িত চার জনকে আটক করা হয়েছে। বালু উত্তোলনের সিমানা নিয়ে এ ঘটনা ঘটেছে। হামলার ঘটনায় অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।