২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বঙ্গোপসাগরে খনিজ সম্পদ আহরণে আগ্রহী থাইল্যান্ড


স্টাফ রিপোর্টার ॥ বঙ্গোপসাগরে খনিজ সম্পদ আহরণে আগ্রহ প্রকাশ করেছে থাইল্যান্ড। এছাড়াও দেশটি বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায়। রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে এক বিদায়ী সাক্ষাৎ এই আগ্রহ প্রকাশ করেন ঢাকায় নিযুক্ত থাই রাষ্ট্রদূত মাদুরাপোচানা ইত্তারং।

বৈঠকে বাংলাদেশের ওষুধ রফতানির কথা উল্লেখ করে থাই রাষ্ট্রদূতকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুই দেশের মধ্যে বাণিজ্যের বিপুল সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে উভয় দেশের বাণিজ্য প্রতিনিধি দল সফর করতে পারে। বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে দ্বি-পক্ষীয় সম্পর্ক জোরদার এবং অর্থনৈতিক সহযোগিতা সম্প্রসারণের জন্য থাই রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। সাক্ষাৎকালে থাই রাষ্ট্রদূত মন্ত্রীকে বঙ্গোপসাগরে খনিজ ও পেট্রোলিয়ামজাত সম্পদ অন্বেষণে তার দেশের বিনোয়োগকারীদের আগ্রহ রয়েছে বলে জানান।

প্রায় সাড়ে তিনবছর তার ঢাকায় অবস্থানকে অধিক সুখকর উল্লেখ করে থাইল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, সবধরনের প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। বৈঠকে গত ২৯ মে অবৈধ অভিবাসন প্রত্যাশীদের বিষয়ে ব্যাংককে একটি বিশেষ সভা আহ্বান করায় থাই সরকারের প্রতি ধন্যবাদ জানান মন্ত্রী।