মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ক্যাম্পাস সংবাদ

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০১৫
  • ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের নবীন বরণ

সম্প্রতি ডিআইইউ মিলনায়তনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নবীণ শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়। ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মোঃ সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা চেয়ারম্যান প্রফেসর মোঃ আবু বকর সিদ্দিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ মোঃ জামসেদুর রহমান বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মোঃ আবু বকর সিদ্দিক নবীণদের উদ্দেশে বলেন, নোট বই ও কোচিং সেন্টারগুলোতে না দৌড়িয়ে ক্লাসে মনোযোগী হওয়ার পরামর্শ দেন। কারণ সৃজনশীল পদ্ধতিতে ভাল ফলাফল করতে হলে ক্লাসে মনোযোগী হতে হবে।

সভাপতির বক্তব্যে মোঃ সবুর খান লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, আমাদের তরুণরা অত্যন্ত সম্ভাবনাময় এবং আমাদের দায়িত্ব হচ্ছে তাদের উপযুক্ত করে গড়ে তোলা। তিনি বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে শিক্ষার পাশাপাশি প্রযুক্তি শিক্ষার কোন বিকল্প নেই।

তিনি নবীন শিক্ষার্থীদের প্রতিনিয়ত পরিবর্তনশীল প্রযুক্তির সঙ্গে নিজেদের মানিয়ে চলার আহ্বান জানান। তিনি শিক্ষকবৃন্দকে যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক শিক্ষাব্যবস্থা ব্যবহারে শিক্ষাকে আকর্ষণীয় ও প্রাণবন্ত করে তোলার পরামর্শ দেন। তিনি তার ৩১ বছরের শিক্ষা জীবনের ইতিহাস তুলে ধরে বলেন, শিক্ষকের নিকট শিক্ষার্থী যেমন ¯েœহস্পদ তেমনি শিক্ষা প্রদানে শিক্ষাগুরুও শিক্ষার্থীর নিকট সম্মানীয়।

ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক বলেন, জীবনে সফলতা আনতে হলে প্রথমে লক্ষ্য স্থির করতে হবে এবং লক্ষ্যে পৌঁছানোর জন্য পরিকল্পনা করতে হবে আর সেই পরিকল্পনা অনুযায়ী চললে অবশ্যই লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে। তিনি আরও বলেন, আমাদের হাজারো সমস্যার মধ্যে একমাত্র প্রযুক্তিই পারে আমাদের স্বপ্ন দেখাতে। তিনি প্রযুক্তিকে সৃষ্টিকর্তার একটি অসম্ভব আশীর্বাদ বলে উল্লেখ করেন। তিনি নবীন শিক্ষার্থীদের জীবনে সাফল্য আনতে হলে তথ্যপ্রযুক্তির বহুমাত্রিক ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান।

ক্যাম্পাস প্রতিবেদক

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০১৫

০৬/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: