২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বৃষ্টি আইনে পাকিস্তানের কাছে হার বাংলাদেশের


স্পোর্টস রিপোর্টার ॥ আন্তর্জাতিক প্রতিবন্ধী ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ইংল্যান্ডকে ১৪ রানে হারালেও দ্বিতীয় দিনে শনিবার পাকিস্তানের কাছে বৃষ্টি আইনে ২০ রানে হেরে গেছে বাংলাদেশ প্রতিবন্ধী ক্রিকেট দল। একইদিনে ভারতকে বৃষ্টি আইনে ২৩ রানে হারিয়েছে ইংল্যান্ড।

বৃষ্টির জন্য প্রতিবন্ধী ক্রিকেট টুর্নামেন্ট সঠিকসময়ে শুরু হতে পারেনি। শুরুতেই দুই দিন পিছিয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানও মনের মতো করা যায়নি। যেই শুক্রবার থেকে টুর্নামেন্ট শুরু হয়েছে, সেখানেও বৃষ্টির বাগড়া চলছে।

আইসিআরসি আন্তর্জাতিক টি২০ টুর্নামেন্টে অবশ্য টানা দ্বিতীয় জয় পেয়েছে পাকিস্তান। বৃষ্টিবিঘিœত ম্যাচে বাংলাদেশকে ২০ রানে হারিয়েছে তারা। বিকেএসপির চার নম্বর মাঠে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে তিন বল বাকি থাকতে ১১২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। সর্বোচ্চ ৩৩ রান করেন আমিন উদ্দিন। ধ্রুপম তীর্থের ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে। এছাড়া সুজাউল ইসলাম ১৬ ও অধিনায়ক আলম খান ১১ রান করেন। ১১ রানে ৪ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার ফায়েজ আহমেদ। তার তিন উইকেটই আসে অষ্টাদশ ওভারে। জবাবে ৬ ওভারে ১ উইকেটে ৪৮ রান করে পাকিস্তান। এরপর বৃষ্টি নামলে সেখানেই খেলার সমাপ্তি হয়। ৩৯ রানে অপরাজিত থাকেন অধিনায়ক হাসনাইন আলম। ৭ রান করে তীর্থের শিকারে পরিণত হন প্রথম ম্যাচে অর্ধশতক করা মোহাম্মদ মাতলুব।

এ টুর্নামেন্টে প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের কাছে হারলেও দ্বিতীয় ম্যাচেই জয় পেয়েছে ইংল্যান্ড। বৃষ্টিবিঘিœত ম্যাচে ভারতকে ২৩ রানে হারিয়েছে তারা। বিকেএসপির তিন নম্বর মাঠে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৫০ রানের বিশাল সংগ্রহ গড়ে ইংল্যান্ড। টপঅর্ডারের দৃঢ়তায় প্রথম ইনিংসেই জয় মোটামুটি নিশ্চিত করে আগের ম্যাচে বাংলাদেশের কাছে হারা দলটি। সর্বোচ্চ ৪১ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান হুগো হ্যামন্ড। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান গর্ডন ল্যাইডলর ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান আসে। তিন নম্বর ব্যাটসম্যান জেমি টমাস গুডউইন খেলেন ৩৩ রানের আরেকটি চমৎকার ইনিংস। ভারতের অধিনায়ক দিনেশ কুমার ২৫ রানে নেন দুই উইকেট। জবাবে ১১ ওভারে ৩ উইকেটে ৫৩ রান করে ভারত।

এরপর বৃষ্টি নামলে সেখানেই খেলার সমাপ্তি হয়। ২৪ রানে অপরাজিত থাকেন কুনাল দত্ত রায়। এছাড়া ১২ রান করেন ময়ুরেশ মিলিন্দ। ইংল্যান্ডের ফ্রেডেরিক ব্রিজেস ২২ রানে নেন দুই উইকেট। আজ আফগানিস্তান-ভারত ও ইংল্যান্ড-পাকিস্তান লড়াই হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: