২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বাংলাদেশ ‘এ’ দলের ভারত সফর চূড়ান্ত


স্পোর্টস রিপোর্টার ॥ চূড়ান্ত হয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দলের ভারত সফর। ভারত ক্রিকেট বোর্ডই (বিসিসিআই) সূচী চূড়ান্ত করে বিসিবিকে জানিয়েছে। সফর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে দিয়ে। শেষ হবে তিনদিনের ম্যাচ দিয়ে। ভারত ‘এ’ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ ‘এ’ দল।

১৬ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে দিয়ে সিরিজ শুরু হবে। ১৮ সেপ্টেম্বর দ্বিতীয় ও ২০ সেপ্টেম্বর তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। ওয়ানডে ম্যাচগুলো ব্যাঙ্গালুরুতে হবে। ২২ সেপ্টেম্বর থেকে যে প্রথম তিনদিনের ম্যাচটি খেলবে বাংলাদেশ ‘এ’ দল, সেই ম্যাচটিতে প্রতিপক্ষ থাকবে রঞ্জি ট্রফির চ্যাম্পিয়ন দল কর্নাটক। ম্যাচটি হবে মাইসোরে। আর ২৭ সেপ্টেম্বর থেকে ব্যাঙ্গালুরুতে ভারত ‘এ’ দলের বিপক্ষে তিনদিনের ম্যাচ দিয়ে সফর শেষ হবে বাংলাদেশ ‘এ’ দলের।

এই সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দলের নাম ঘোষণা হবে রবিবার। এমনটিই জানিয়েছেন বিসিবির নির্বাচক কমিটির সদস্য, সাবেক সফল অধিনায়ক হাবিবুল বাশার। দলে জাতীয় দলের বেশ ক’জন ক্রিকেটার থাকবেন বলেও জানালেন সাবেক এই অধিনায়ক। বলেছেন, ‘ভারত ‘এ’ দল ক’দিন আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছে। আমরা দেখেছি বেশ শক্তিশালী দল খেলিয়েছে ওরা। আমরাও তাই শক্তিশালী একটি দল পাঠাব। তাছাড়া এখন যেহেতু ফাঁকা আছে, জাতীয় দলের কিছু ক্রিকেটারকে পাঠাতে পারি আমরা।’ এই সফরের পর আগামী মাসেই দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুইয়ে সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল। দক্ষিণ আফ্রিকায় দুটি ৫০ ওভারের ও একটি তিন দিনের ম্যাচ খেলবে দলটি। আর জিম্বাবুইয়েতে খেলবে দুটি চারদিনের ও তিনটি ৫০ ওভারের ম্যাচ।

সম্পর্কিত:
পাতা থেকে: