মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০১৫
  • শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি চলাচল স্বাভাবিক হচ্ছে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচলে স্বাভাবিকতা ফিরে আসতে শুরু করেছে। শনিবার শিমুলিয়া-কাঠালবাড়ি (শরিয়তপুর) ফেরি চলাচল পুনরায় শুরু হয়েছে। দুটি থেকে এখন পাঁচটি ফেরি চলাচল করছে এ নৌরুটে। খুব শীঘ্রই ফেরির সংখ্যা আরও বাড়ানো হবে। ঈদের পূর্বে ফেরি চলাচল সম্পূর্ণ স্বাভাবিক হবে বলে ধারণা করছে কর্তৃপক্ষ। একই সঙ্গে নাব্য সঙ্কট দূর করতে পদ্মা সেতুর নদী শাসনের চীনা প্রতিষ্ঠান সিনো হাইড্রোর একটি ড্রেজার লৌহজং টানিং পয়েন্টে ড্রেজিং করে পলি আপসারণ করছে। এতে আগামী সপ্তাহ খানের মধ্যে লৌহজং টানিং পয়েন্টের পদ্মায় পানির গভীরতা ফিরে আসবে।

ফেসবুকে আপত্তিকর

মন্তব্য ॥ হাবিপ্রবি

ছাত্র গ্রেফতার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্র আল মাসুদ আলীকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলামবিরোধী ও মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) সম্পর্কে বিভিন্ন মন্তব্য ও প্রচারণা করার অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বেলা ১১টায় পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাফিজ উদ্দীন জানান, বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিটে হাবিপ্রবির ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষের ছাত্র মাসুদ আলীকে সাধারণ ছাত্ররা আটক করে। ফেসবুকে ইসলামবিরোধী মন্তব্য পোস্ট করায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় তবলীগের ছাত্ররা মাসুদ আলীর বিরুদ্ধে অবস্থান নেয়। পরিস্থিতি শান্ত করতে হাবিপ্রবি প্রশাসন মাসুদ আলীকে কোতোয়ালি থানায় সোপর্দ করে।

শুক্রবার হাবিপ্রবি প্রক্টর ড. এটিএম শফিকুল ইসলাম ফেসবুকে ইসলামবিরোধী প্রচারণার পোস্ট অভিযোগ এনে আল মাসুদ আলীর বিরুদ্ধে অভিযোগ করেন।

হবিগঞ্জে স্কুল ছাত্রী লাঞ্ছিত বখাটে রুহুলকে গাজীপুর কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানোর নির্দেশ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৫ সেপ্টেম্বর ॥ প্রেমে সাড়া না দেয়ায় হবিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্রীকে উত্যক্ত, নির্যাতন ও ভিডিও চিত্র ফেসবুকে ছড়িয়ে দেবার অপরাধে দায়েরকৃত মামলায় আলোচিত বখাটে রুহল আমীনকে গাজীপুর কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। শনিবার দুপুরে পুলিশ রুহুলকে জেলা ও দায়রা জজ আতাব উল্লার আদালতে হাজির করে রিমান্ড চাইলে বিচারক ওই আদেশ দিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন না-মঞ্জুর করেন। উল্লেখ্য, প্রেমে সাড়া না দেয়ায় ২৬ আগস্ট হবিগঞ্জ শহরের উক্ত স্কুলের সামনে ৮ম শ্রেণী পড়ুয়া এক ছাত্রীকে প্রকাশ্য রাজপথে রুহল আমীন চড়-থাপ্পর মারে এবং সহপাঠিদের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দৃশ্যটি ছড়িয়ে দেয়। এমন ঘৃণ্য ঘটনার বিচারের দাবীতে দেশ-বিদেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয় এবং হবিগঞ্জ শহরে মানববন্ধন-সমাবেশ হয়।

মঞ্জুরি কমিশনের আবাসিক এলাকায়

গাছের চারা

রোপণ

বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান শনিবার আবাসিক এলাকায় বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেন। এ সময় কমিশনের সচিব ড. মোঃ খালেদ, বিভাগীয় প্রধানগণসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

গাইবান্ধায় সংঘর্ষ ॥

আহত ১০

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৫ সেপ্টেম্বর ॥ গোবিন্দগঞ্জ উপজেলার বন্যাকবলিত রাখাল বুরুজ ইউনিয়নের আমতলী বাজারে পানি চলাচলের একটি কালভাটের বন্ধ মুখ খুলে দেয়াকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় শনিবার ১০ জন আহত হয়েছে। আমতলী ও কামারপাড়া গ্রামের মধ্যে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, গোবিন্দগঞ্জ-আমতলী সড়কে আমতলী এলাকায় পূর্ব থেকে বন্ধ থাকা একটি কালভাটের মুখ বন্যার পানি চলাচলের জন্য কামারপাড়া এলাকার কিছু লোকজন খুলতে গেলে আমতলী গ্রামের লোকজন তাতে বাধা দেয়।

এ নিয়ে তর্কবিতর্কের একপর্যায়ে দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

ভূমিসমস্যা নিয়ে মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৫ সেপ্টেম্বর ॥ নওগাঁয় দলিত ও আদিবাসী জনগোষ্ঠীর আবাসন ও ভূমি সমস্যা, সম্ভাবনা এবং করণীয় বিষয়ক এক মতবিনিময় সভা জেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে হেকস বাংলাদেশের সহযোগিতায় আরকো এবং নেটওয়ার্ক অব নন-মেইনস্ট্রিম মারজিনালাইজড কমিউনিটিস (এনএনএমসি) আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সাধন চন্দ্র মজুমদার এমপি। শামসুল হকের সভাপতিত্বে আয়োজিত সভায় ড. মোঃ আমিনুর রহমান, মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য রাখেন।

ডিজিটাল মেলা উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা,আমতলী (বরগুনা), ৫সেপ্টেম্বর ॥ আমতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে শনিবার বিকেলে সপ্তাহব্যাপী ডিজিটাল মেলা উদ্বোধন করা হয়েছে। ইউএনও মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম মেলা উদ্বোধন করেন। বক্তব্য রাখেন পৌর মেয়র মতিয়ার রহমান, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মাকসুদা আকতার জোসনা, ইউপি মোতাহার উদ্দিন মৃধা, আবুল কালাম আজাদ, বকুলনেছা মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা প্রমুখ।

অটোরিক্সা চালককে

নদীতে নিক্ষেপ ॥ চার ছিনতাইকারী

আটক

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ চালককে ছুরিকাঘাত করে সিএনজি চালিত অটোরিক্সা ছিনতাই হয়েছে। ছিনতাইকারীরা শুক্রবার রাতে অটোরিক্সা ছিনতাইয়ের পর চালক নৃপেন চন্দ্র সরকারকে ছুরিকাঘাত করে নদীতে ফেলে দেয়। তবে শনিবার বিকেল পর্যন্ত নদীতে সন্ধান চালিয়েও পুলিশ তার সন্ধান পায়নি। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। এরা হলো-তৌহিদ, মাসুদ রানা, শাকিল ও আরিফুল ইসলাম।

পুলিশ ও অটোরিক্সা চালকের পারিবারিক সূত্র জানায়, শুক্রবার রাত ৮টার দিকে শহরের ফুলবাড়ি বটতলা এলাকা থেকে কয়েক যুবক ফুলবাড়ি মধ্যপাড়া এলাকায় যাওয়ার জন্য অটোরিক্সায় উঠে। পরে করতোয়া নদীর পাড়ে গিয়ে চালক নৃপেনকে ছুরিকাঘাত করা হয়। যাত্রীবেশী ছিনতাইকারীরা অটোরিক্সাটি ছিনতায়ের পর চালককে নদীতে ফেলে দিয়ে যায়। ছিনতাই করা অটোরিক্সাটি নিয়ে পালানোর সময় বগুড়ার শিবগঞ্জ উপজেলায় মহাস্থান এলাকায় ৪ ছিনতাইকারী টহল পুলিশের কাছে ধরা পড়ে। এ সময় তারা পুলিশের কাছে ছিনতাইয়ের ঘটনা স্বীকার করে।

কক্সবাজারে কিশোরী

ধর্ষিত ॥ মামলা না

করতে হুমকি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারের পেকুয়ায় এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। শিশুপুত্রের চিকিৎসার জন্য বড়বোন ছোটবোনকে বাড়িতে রেখে পেকুয়ায় চিকিৎসকের কাছে যান। এ সুযোগে লম্পট ছমুদুল করিম বাড়িতে প্রবেশ করে একা পেয়ে মেয়েটিকে ধর্ষণ করে। এ ঘটনা প্রকাশ করায় বিএনপি নেতা শুক্রবার গ্রাম পুলিশকে ওই কিশোরীর বোনের বাড়িতে পাঠিয়ে কোন ধরনের মামলা এবং বিচার শালিসে না যেতে নিষেধ করেছেন বলে কিশোরীর বড়বোন জানিয়েছেন। এ ব্যাপারে পশ্চিমকুল এলাকার কলিম উল¬াহর পুত্র লম্পট ছমুদুল করিমকে বিবাদী করে ওই কিশোরীর পিতা পেকুয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মারুফুর রশিদ খান বরাবরে অভিযোগ দিয়েছেন।

চাঁপাইয়ে সেচ সুবিধা বাড়ানোর লক্ষ্যে কর্মশালা

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ জেলার মহানন্দা নদীর উভয় তীরে সেচ সুবিধা বৃদ্ধি এবং পরিবেশগত প্রভাব নিরূপণের লক্ষ্যে গাণিতিক মডেল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সম্ভাব্যতা পরীক্ষা শীর্ষক প্রকল্পের খসড়া চূড়ান্ত প্রতিবেদনের ওপর শনিবার জেলা পরিষদ সম্মেলন কক্ষে দিনভর মতবিনিময় ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

রাজশাহীতে যুবলীগে

গোলাগুলি ॥

আহত ৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে স্থানীয় যুবলীগের দুই পক্ষের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। নারী ঘটিত বিষয় নিয়ে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর শাহ মখদুম থানার মোড়ে এ ঘটনা ঘটে। এতে অন্তত পাঁচ জন আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে শাহ মখদুম থানা মোড়ে থানা যুবলীগ নেতা গোলাম মোস্তফা গ্রুপ ও মাসুদ রানা গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নিলে উভয়পক্ষ মিলে অন্তত ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। গোলাগুলির খবর পেয়ে শাহ মখদুম থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দুপক্ষের ৫ জন আহত হন।

দৌলতপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ৫ সেপ্টেম্বর ॥ দৌলতপুরে পানিতে ডুবে চুমকি নামে ৩ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে উপজেলার মহিষকু-ি মাদ্রাসাপাড়া গ্রামের একটি পুকুর থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করা হয়। স্থানীয়রা জানায়, ঘটনার দিন বেলা ১১টার দিকে চঞ্চল আলীর শিশু কন্যা চুমকি খেলা করার সময় অসাবধানতাবশত বাড়ি সংলগ্ন পুকুরে পড়ে ডুবে যায়। পরে প্রতিবেশীরা শিশুটির মৃতদেহ পুকুরে দেখতে পেয়ে বাড়ির লোকজনকে খবর দেয়। তারা শিশুটির মৃতদেহ উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের

শাহাদতবার্ষিকী

পালিত

নিজস্ব সংবাদদাতা, নড়াইল ৫ সেপ্টেম্বর ॥ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৪৪তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার দুপুরে নড়াইলের নূর মোহাম্মদনগরে শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, গার্ড অব অনার ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতি ট্রাস্ট, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নূর মোহাম্মদ মহাবিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে নূর মোহাম্মদ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, নূর মোহাম্মদ স্মৃতি ট্রাস্টের সদস্য সচিব আজিজুর রহমান ভূঁইয়া, নূর মোহাম্মদ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রওশন আলী প্রমুখ। মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সাহসী সন্তান বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সঙ্গে সম্মুখ যুদ্ধে মৃত্যুবরণ করেন।

পরিবেশবান্ধব ইটভাঁটি

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৫ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিউ জেনারেশন ক্লে ব্রিক্স নামে একটি পরিবেশবান্ধব ইটভাটার উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের ডহরগাঁও এলাকায় অবস্থিত ওই ইটভাঁটির উদ্বোধন করা হয়। ইটভাঁটির উদ্বোধন করেন এহসানুল আজিজ। উপস্থিত ছিলেনÑ নাজমুস সাদাত, শওকত-উল-আলম, আমিনুর রহমান, আশরাফুল হাসান প্রমুখ।

কলমের খোঁচায়

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৫ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জে চলন্ত ট্রেনে তুচ্ছ বিষয়ে বাগবিত-ার জের ধরে টিটি কলমের খোঁচা দিয়ে আব্দুল হাকিম নামে যাত্রীর চোখ নষ্ট করে দিয়েছে। গুরুতর অবস্থায় ওই যাত্রীকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাত পৌঁনে ৮টার দিকে এই ঘটনা ঘটে। আহত আব্দুল হাকিম ফতুল্লার পাগলা এলাকায় অবস্থিত আকবর রোলিং মিলের শ্রমিক। ঘটনার পর টিটি পালিয়ে যায়।

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০১৫

০৬/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: