মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গ্যাসের চুলা বিস্ফোরণে ৩ জন দগ্ধ, মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ পুরনো ঢাকার সূত্রাপুরে বাসার গ্যাসের চুলা মেরামতের সময় বিস্ফোরণে এক শিশুসহ তিনজন মারাত্মক দগ্ধ হয়েছে। এদিকে পল্টনে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে এক ইউপি চেয়ারম্যান সর্বস্ব খুইয়েছেন। চকবাজারে এক হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

গ্যাসের চুলার বিস্ফোরণে দগ্ধ তিনজন ॥ পুরনো ঢাকার সূত্রাপুরে বাসার গ্যাসের চুলা মেরামতের সময় বিস্ফোরণে কালু মিয়া (৪০), তার ভাগ্নে ইয়াসফি (৩) ও মিন্ত্রী রমজান আলী (৩৫) নামে তিনজন মারাত্মক দগ্ধ হয়েছে। পরে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বার্ন ইউনিটের কর্তব্যরত মেডিক্যাল অফিসার ডাঃ গোবিন্দ বিশ্বাস জানান, শিশু ইয়াসফির শরীরের ৩৫ শতাংশ, কালুর শরীরের ৩০ শতাংশ ও রমজানের শরীরের ২২ শতাংশ পুড়ে গেছে। তাদের মধ্যে শিশু ইয়াসফির ও তার মামা কালুর অবস্থা আশঙ্কাজনক। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাস জানান, শনিবার গভীর রাতে বাংলাবাজারের হেমন্ত দাস রোডের একটি দোতলা বাসার নিচতলায় গ্যাসের চুলা মেরামত করার সময় বিস্ফোরণে ওই শিশুসহ তিনজন দগ্ধ হন। পরে রবিন নামে এক যুবক দগ্ধ তিনজনকে হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে আসেন। দগ্ধ কালু মিয়া জানান, সকালে বোন ভাগ্নেকে নিয়ে বাসায় বেড়াতে আসে। চুলা নষ্ট থাকায় রাতে মিস্ত্রী ডেকে এনে মেরামত করতে গেলে এ দুর্ঘটনা ঘটে।

অজ্ঞান পার্টির খপ্পরে ইউপি চেয়ারম্যান ॥ রাজধানীতে পল্টনে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউদ্দিন মোল্লা (৪০) সর্বস্ব খুইয়েছেন। শনিবার বিকেল পৌনে ৪টার দিকে পল্টন ফাস্ট হোটেলের সামনে থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। শফিউদ্দিন মোল্লার ভাগ্নে মোঃ লাভলু জানান, শফিউদ্দিন ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ভাঙ্গা মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক। তিনি জানান, শনিবার সকালে তিনি ফরিদপুর থেকে ঢাকায় আসেন। এরপর তিনি পল্টনে ফাস্ট হোটেলের সামনে অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন। মামুন নামে এক পথচারী সেখান থেকে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। পরে তাকে খবর দেয়া হলে তিনি হাসপাতালে ছুটে আসেন। মোঃ লাভলু আরও বলেন, দুর্বৃত্তরা শফিউদ্দিনের সঙ্গে থাকা ব্যাগ নিয়ে গেছে। তবে ব্যাগে কি থাকতে পারে। তা তার জানা নেই।

ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ শুক্রবার গভীর রাতে রাজধানীর চকবাজার থানা এলাকায় ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে মোঃ জুলহাস হাওলাদার ও মোঃ মোশারফ হোসেন নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে এক হাজার ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে চকবাজার থানার মামলা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছেন, ২ থেকে ৩ বছর যাবত তারা মাদক ব্যবসায় জড়িত। ফার্মেসি অভ্যন্তরে ওষুধের সঙ্গে ইয়াবা বিক্রি করত। এ ব্যবসায় আরও ২-৩ জন জড়িত। তাদের আটকে অভিযান চলছে।

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০১৫

০৬/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: