২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আমিরাত ও বাহরাইনের ৫০ সেনা নিহতের ঘটনায় বাংলাদেশের শোক প্রকাশ


স্টাফ রিপোর্টার ॥ ইয়েমেনে হাউতি বিদ্রোহী দমন অভিযানে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের ৫০ সেনা সদস্য নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ। দেশ দুটির পররাষ্ট্র মন্ত্রীর নিকট পাঠানো পৃথক বার্তায় শোক প্রকাশ করা হয়। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

শুক্রবার ইয়েমেনে হাউতি বিদ্রোহী দমন অভিযানে সংযুক্ত আরব আমিরাতের ৪৫ জন সেনা নিহত হয়েছেন। একই অভিযানে বাহারাইনের ৫জন সেনা নিহত হন। সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান ও বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রী শেখ খালিদ বিন আহমেদ আল খলিফার নিকট শোক প্রকাশ করে দুটি শোক বার্তা পাঠিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

শোক বার্তায় বলা হয়, হাউতি বিদ্রোহী দমন অভিযানে সেনা সদস্যের নিহত হওয়ার ঘটনায় বাংলাদেশের জনগণ ও সরকার গভীর শোক প্রকাশ করছে। সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের নিহত সেনাদের পরিবারের প্রতি গভীর শোক করে বলা হয়, বাংলাদেশের জনগণ তাদের পরিবারের পাশে রয়েছেন। এসব সেনা নিহত হওয়ায় তাদের পরিবারের অপূরণীয় ক্ষতি হলো।

এতে আরো বলা হয়, হাউতি বিদ্রোহী দমন অভিযানে সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের প্রতি বাংলাদেশ সরকারের সমর্থন রয়েছে। আমরা মনে করি এই অভিযানের মধ্যে দিয়ে ইয়েমেনে শান্তি ও স্থিতিশীলতা ফিরে আসবে। এছাড়া আরব উপসাগরীয় এলাকায়ও শান্তি ফিরে আসবে। শান্তি ও উন্নয়নের জন্য আরব আমিরাত ও বাহরাইন সরকারের সঙ্গে বাংলাদেশ কাজ করে যাবে বলেও উল্লেখ করা হয়।

হাউতি বিদ্রোহীদের হটাতে ইয়েমেনে লাগাতার হামলা চালাচ্ছে সৌদি আরবের নেতৃত্বাধীন জোট। সৌদি নেতৃত্বাধীন জোটের গুরুত্বপূর্ণ সদস্য সাতটি প্রদেশ নিয়ে গঠিত সংযুক্ত আরব আমিরাত। বাহরাইনও এই জোটে রয়েছে। গত ২৬ মার্চ থেকে ইয়েমেনের বিদ্রোহীদের ওপর হামলা চালিয়ে আসছে সৌদি জোট।