২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদতবার্ষিকী পালিত


নিজস্বসংবাদদাতা, নড়াইল॥ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার দুপরে নড়াইলের নূর মোহাম্মদনগরে শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, গার্ড অব অনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতি ট্রাস্ট, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নূর মোহাম্মদ মহাবিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে নূর মোহাম্মদ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, নূর মোহাম্মদ স্মৃতি ট্রাস্টের সদস্য সচিব আজিজুর রহমান ভূঁইয়া, নূর মোহাম্মদ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রওশন আলী প্রমুখ।

এদিকে,যশোরের শার্শায় নানা আয়োজনে পালিত হয়েছে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৪৪তম মৃত্যুবার্ষিকী। তার মৃত্যু দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ, জেলা প্রশাসন, স্থানীয় প্রশাসনসহ সর্বস্তরের মানুষ তার পথিকৃতি ও স্মৃতি স্মম্ভে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মাহফিলসহ দিনব্যাপি নানা কর্মসূচি পালন করেছে। এ সময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন। গার্ড অব অনারে প্রধান অতিথি ছিলেন, বিজিবির দক্ষিন পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল দেওয়ান মোহাম্মদ শহীদুল ইসলাম। আলোচনা অংশ নেয় ২৬ বিজিবির কমান্ডিং অফিসার, লেঃ কর্নেল জাহাংগীর হোসেন ও নিহতের সন্তান আলহাজ্ব গোলাম মোস্তাফা।

১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোরের গোয়ালহাটি ও ছুটিপুর এলাকায় সম্মুখসমরে নিহত হন এই সুর্য সন্তান। মুক্তিযুদ্ধের রণাঙ্গণের সাহসী সন্তান বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে মৃত্যুবরণ করেন।। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়।