২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

রাবিতে নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত


রাবি সংবাদদাতা ॥ নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শ্রীকৃষ্ণের জন্মদিন ‘শ্রী শ্রী জন্মাষ্টমী’ উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে শোভাযাত্রা শেষে রাবির কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

রাবি কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদের উদ্যোগ সকাল সাড়ে ৭টায় কেন্দ্রীয় মন্দির থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে আয়োজিত আলোচনা সভায় পরিষদের সভাপতি প্রফেসর নিখিলরঞ্জন বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। এতে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, পরিষদের সহ-সভাপতি প্রফেসর সোমলাল দাস। এতে মূল আলোচক ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি পরিসংখ্যান বিভাগের প্রফেসর শঙ্কর মজুমদার।

এছাড়া উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন, জনসংযোগ দফতরের প্রশাসক প্রফেসর মো. ইলিয়াছ হোসেন, নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ ড. বিপুল কুমার বিশ্বাস, শের-ই-বাংলা ফজলুল হক হলের প্রাধ্যক্ষ প্রফেসর মোস্তফা তারিকুল আহসান প্রমুখ। জন্মাষ্টমীর অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল পূজার্চনা ও পুষ্পাঞ্জলি প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।