মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গোল বন্যায় বলিভিয়াকে ভাসাল আর্জেন্টিনা

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫, ০৩:২২ পি. এম.
গোল বন্যায় বলিভিয়াকে ভাসাল আর্জেন্টিনা

লিওনেল মেসি, এজিকুয়েল লাভেজ্জি ও সার্জিও আগুয়েরোর জোড়া ও অভিষিক্ত অ্যাঞ্জেল কোরেয়ার এক গোলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বলিভিয়াকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হাস্টনের বিবিভিএ কম্পাস স্টেডিয়ামে আর্জেন্টিনা ও বলিভিয়ার মধ্যকার ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় শনিবার ভোর ৬টায়। ম্যাচের শুরু থেকেই পরিকল্পিত আক্রমণ শুরু করে জেরার্ডো মার্টিনোর দল।

ম্যাচের ৬ষ্ঠ মিনিটে দুর্দান্ত গোল করে দলকে দুরন্ত সূচনা এনে দেন এজিকুয়েল লাভেজ্জি। তবে দ্বিতীয় গোলের জন্য ৩৩ মিনিট অপেক্ষা করতে হয়েছে আর্জেন্টিনাকে। এসময় গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন সার্জিও আগুয়েরো। এরপর কিছুক্ষণ বিরতি নেয় আলবেসিলেস্তিরা। ম্যাচের ৪১ মিনিটে আবার আক্রমণে আসেন সেই লাভেজ্জি। তার নেওয়া দুর্দান্ত শটটি গোলপোস্টের জালে জড়ালে গোল আনন্দে ভাসে আর্জেন্টিনা।

৩-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় ডিয়েগো ম্যারাডোনার দেশ। এদিন প্রথমার্ধে মাঠে ছিলেন না ফুটবল জাদুকর লিওনেল মেসি। চারবারের ফিফা ব্যালন ডিঅর জয়ী এই খেলোয়াড় মাঠে না থাকায় দর্শকদের যেন হাহাকারের শেষ ছিল না। অনেকেই ভেবেছিলেন দ্বিতীয়ার্ধের শুরুতেই হয়তো মেসিকে মাঠে নামান হবে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে মেসিকে না নামিয়ে দর্শকদের অপেক্ষা বাড়ান কোচ জেরার্ডো মার্টিনো। মাঠে মেসি না থাকলেও গোল পেতেই থাকে আলবিসেলেস্তিরা। ম্যাচের ৫৯ মিনিটে আর্জেন্টিনার হয়ে ৪র্থ এবং নিজের ২য় গোলটি করেন দলের অন্যতম বড় তারকা সার্জিও আগুয়েরো।

৬৫ মিনিটে দর্শকদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটে। নিকোলাস গাইতানের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। মাঠে নেমেই সমালোচকদের সমুচিত জবাব দিতে এই আর্জেন্টাইন সুপারস্টার সময় নেন মাত্র ১০ মিনিট। ৬৫ থেকে ৭৫ এই ১০ মিনিটের মধ্যে দু’দুটি গোল করে নিজের জাদুকরি পারফরম্যান্স অব্যাহত রাখেন এই বার্সালোনা সুপারস্টার। আর নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে আর্জেন্টিনার হয়ে ৭ম ও শেষ গোলটি করেন অভিষিক্ত অ্যাঞ্জেল কোরেয়া।

প্রসঙ্গত, আগামী ৮ সেপ্টেম্বর আরেক প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫, ০৩:২২ পি. এম.

০৫/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: