২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিকেল শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তি মেলা ’ইন্টারনেট উইক’


অনলাইন রিপোর্টার ॥ শহর ও গ্রামাঞ্চলের মানুষকে আরো বেশি অনলাইন সেবার আওতায় আনা এবং তথ্যপ্রযুক্তি ও ইন্টারনেটভিত্তিক উদ্যোক্তাদের প্রয়োজনীয় সুবিধা নিশ্চিতকল্পে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দেশজুড়ে শুরু হচ্ছে ‘বাংলাদেশ ইন্টারনেট উইক’।

শনিবার বিকেল পৌনে পাঁচটায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উৎসবের উদ্বোধন করবেন। তবে এর আগে দুপুর দুইটা থেকে রাজধানীর বনানী সোসাইটি মাঠ অনুষ্ঠানের জন্য উন্মুক্ত করা হবে।

ঢাকা ছাড়াও রাজশাহী ও সিলেট বিভাগীয় শহরে বড় বড় প্রদর্শনীসহ দেশের ৪৮৭টি উপজেলায় একযোগে ইন্টারনেট উইক চলবে। আগামী ১১ সেপ্টেম্বর এ আয়োজন শেষ হবে।

এ উপলক্ষে কেন্দ্রীয়ভাবে রাজধানীর বনানী সোসাইটি মাঠে থাকছে নানা আয়োজন। শনিবার রাত ৮টায় বনানী মাঠে থাকবে ‘মিট দ্য ইয়ুথ’ অনুষ্ঠান। সেখানে তরুণদের ইন্টারনেটভিত্তিক বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ইন্টারনেট উইকে অংশ নিচ্ছে ই-কমার্স, ওয়েবপোর্টাল, মোবাইল অ্যাপ্লিকেশন ও সারাদেশের স্থানীয় মোবাইলভিত্তিক উদ্যোগ। সারা সপ্তাহজুড়ে এসব উদ্যোগের প্রচার ও প্রদর্শন করা হবে। দর্শনার্থীরা এসব সেবা গ্রহণের প্রক্রিয়া সরাসরি দেখতে ও জানতে পারবেন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), গ্রামীণফোন এবং আইসিটি বিভাগ এ উৎসবের আয়োজন করছে।

বনানী মাঠে দুপুর ২টা থেকে রাত ১১টা এবং ঢাকার বাইরে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত আয়োজন উন্মুক্ত থাকবে।