১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফ্যাশন ডিজাইনার মোদী


ফ্যাশন ডিজাইনার মোদী

অনলাইন ডেস্ক ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফ্যাশন ডিজাইনার। কী চমকে উঠালেন? নরেন্দ্র মোদী নিজেই প্রকাশ করেছেন তাঁর এই ফ্যাশন ডিজাইনিং এর কথা। তবে ‍অন্যর জন্য ফ্যাশন ডিজাইন করেন না তিনি, করেন কেবল নিজের পোষাকটি। শুক্রবার নয়া দিল্লির মানেকশ অডিটোরিয়ামে স্কুল শিক্ষার্থীদের সঙ্গে জমিয়ে আড্ডা দেওয়ার সময় মোদী নিজের ফ্যাশন ডিজাইনিং গুণের কথা বলেন। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে মোদীর সঙ্গে ভারতের নয়টি রাজ্যের স্কুলশিক্ষার্থীরা কথা বলার সুযোগ পেয়েছিল। সেখানেই তিনি বলেন, “কে আবার! আমার কোনও ফ্যাশন ডিজাইনার নেই। তবে হ্যাঁ, কিছু লোক দাবি করেন ঠিকই। আমি গায়ে মাখি না। ক’জনকে বলব, আর কী-ই বা বলব!’

গত বছর ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া মোদী স্কুলছাত্রদের ‘মোদী-কুর্তা’ নামে আলোচিত তার পোশাকের জন্মকাহিনীও শুনিয়েছেন।

“তখন আমি আরএসএসের প্রচারক মাত্র। সম্বল বলতে কয়েকটি ফুল হাতা কুর্তা আর বই। ছোট্ট একটা ব্যাগে সে সব গুছিয়ে নিয়ে ঘুরে বেড়াতাম। নিজের জামাকাপড় নিজেই কাচতাম। একদিন হঠাৎ মনে হল, গুজরাটে এমনিই শীত বিশেষ পড়ে না। তাছাড়া, ফুল হাতা কুর্তা ব্যাগে জায়গাও বেশি নেয়। সেগুলোর হাতা কেটে ‘হাফ স্লিভ’ করে নিলে কেমন হয়? যেমন ভাবা তেমন কাজ! সেই থেকে বেশির ভাগ সময় হাফ হাতা কুর্তা পরে বেড়াই আমি।”

এর আগে আহমেদাবাদের ‘জেড ব্লু’ ফ্যাশন স্টোরের মালিক বিপিন চৌহান মোদীর ডিজাইনার হিসেবে নিজেকে দাবি করে আসছিল। জেড ব্লু’র ওয়েবসাইটে ফলাও করে লেখাও রয়েছে- ‘আমরাই মোদী-কোটের জনক’।

স্কুলছাত্রদের সঙ্গে মোদীর আড্ডার পর ভারতীয় সংবাদমাধ্যম বিপিন চৌহানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও বিপিন কিংবা জেড ব্লুর কেউই ফোন ধরেনি, এসএমএসের উত্তরও দেয়নি।