মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জনপ্রিয়তা বাড়লে নির্বাচন দিতে ভয় কেন?

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫, ০১:০০ এ. এম.
  • গয়েশ্বরের প্রশ্ন

স্টাফ রিপোর্টার ॥ মার্কিন গবেষণা প্রতিষ্ঠানের জনমত জরিপের বিষয়ে মন্তব্য করতে গিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারের জনপ্রিয়তা বাড়লে সবার অংশগ্রহণে একটি নতুন নির্বাচন দিতে তাদের ভয় কেন? শুক্রবার সকালে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, আজ দেশে গণতন্ত্র নেই। বাক-স্বাধীনতা নেই। গণমাধ্যমের স্বাধীনতা বলতে কিছু নেই। দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলছে। শীঘ্রই গণতন্ত্র পুনরুদ্ধার হবে। তিনি বলেন, দেশের চিকিৎসক সমাজের শতকরা ৮০ ভাগই শহীদ জিয়ার আদর্শের অনুসারী। তারা সরকারের রোষানলে পড়ে নির্যাতনের শিকার হচ্ছেন। বিনা কারণে অনেক চিকিৎসকের চাকরি খাওয়া হচ্ছে। তিনি চিকিৎসকদের আরও বেশি করে মানুষের সেবা করার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ড্যাবের মহাসচিব অধ্যাপক ডাঃ জাহিদ হোসেন, সংগঠনের নেতা অর্থপেডিকস বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ রফিক আল কাদেরী, শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ এমএ কামাল হোসেন, সহযোগী অধ্যাপক ডা. সাইফুল ইসলাম সেলিম, ডাঃ গোলাম মোস্তফা ও বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

তারেককে শেষ করার নীলনক্সা করছে সরকারÑ হান্নান শাহ ॥ দেশের মানুষ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্ব চান বলে সরকার তাকে শেষ করার নীলনক্সা করছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ। শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্র্টার্স ইউনিটিতে জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত ‘তারেক রমানের অষ্টম কারামুক্তি দিবস’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হান্নান শাহ বলেন, বর্তমান সরকার দেশের স্বার্থে নয় ভারতের স্বার্থে কাজ করছে। ভারত সরকার যা বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কথাই বাস্তবায়ন করেন। তাই আওয়ামী লীগ সরকার যে ভারতের নির্দেশে কাজ করছে তা আজ প্রমাণিত। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বিএনপির সাংগঠনিক অগ্রযাত্রায় বাধা প্রদান করছে। তাই দেশের জনগণকে বুঝিয়ে সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ডাঃ ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

দেশ আজ দুর্বিষহ অবস্থায়Ñ মাহবুব ॥ দেশ আজ দুর্বিষহ অবস্থায় থাকায় চারদিকে রক্তক্ষরণ হচ্ছে বলে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান বলেছেন জনগণ এ অবস্থা থেকে মুক্তি চায়। এ অবস্থার অবসানে জনগণকেই রাজপথে দাঁড়াতে হবে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, দেশের দুরবস্থার জন্য ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন দায়ী। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, আবারও জাতীয় সংসদ নির্বাচন হতে হবে। আর সেই নির্বাচন অবশ্যই হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। কারণ বর্তমান সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। আর জনগণও এই সরকারকে মানে না।

নেতাকর্মীদের উদ্দেশে হান্নান শাহ বলেন, বিএনপি একটি আদর্শিক রাজনৈতিক দল। কারণ এই দল রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে গঠিত হয়েছে। তাই জিয়ার আর্দশ নিজেদের মধ্যে ধারণ করতে পারলে বিএনপিকে কেউ বিনাশ করতে পারবে না।

আয়োজক সংগঠনের সভাপতি শাহজাদা সৈয়দ মোঃ ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ দোয়া মাহফিল ॥ সাবেক অর্থমন্ত্রী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ শনিবার। এ উপলক্ষে বিএনপি ও সাইফুর রহমানের পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বিএনপির পক্ষ থেকে বাদ আছর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এ ছাড়া মরহুমের গুলশানের বাসায়ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

আজ রাতে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করবেন জাপানের রাষ্ট্রদূত ॥ আজ শনিবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করবেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাতু ওতানাবি। রাত ৮টায় খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হবে বলে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা সামসুদ্দিন দিদার জানিয়েছেন।

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫, ০১:০০ এ. এম.

০৫/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: