মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজশাহীর সপুরায় মাদকাসক্ত সিন্ডিকেট

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীর সপুরা এলাকার গড়ে উঠেছে মাদকাসক্ত সিন্ডিকেট। চুরি, ছিনতাইসহ নানা অত্যাচারে তাদের হাতে জিম্মি হয়ে পড়েছে এলাকার সাধারণ মানুষ ও সাধারণ শিক্ষার্থীরা। পথচারীদের কাছ থেকেও ছিনতাই করা হচ্ছে টাকা-পয়সা, গহনা ও মোবাইল ফোন। স্থানীয় কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ওই চক্রের হাতে জিম্মি হলেও প্রশাসনের এ নিয়ে মাথা ব্যথা নেই। এ নিয়ে দিনে দিনে ক্ষোভ বাড়ছে সাধারণ নাগরিকদের। সর্বশেষ সোমবার রাতে ওই চক্রটি এক চিকিৎসকের রিক্সার গতিরোধ করে ছিনিয়ে নিয়ে গেছে মোবাইল ফোন, টাকাসহ ভ্যানিটি ব্যাগ।

নগরীর সপুরার পাশে উপশহর মডেল প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে সোমবার রাত ৯টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি ও প্রসূতি বিভাগের চিকিৎসক নিলুফার শারমিনের কাছ থেকে ছিনতাইকারীরা ভ্যানেটি ব্যাগটি ছিনিয়ে নেয়। এ ঘটনায় চিকিৎসক নিলুফার শারমিনের স্বামী ডা. মোজাম্মেল হক নগরীর বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এলাকাবাসীর অভিযোগ, নগরীর সপুরা এলাকায় ফয়সাল, আয়নাল, মাইনুল, রাব্বি, ফরহাদ এবং রয়েলের নেতৃত্বে এলাকার শিক্ষার্থীদের কাছে চাঁদা আদায়ের ঘটনা ঘটছে প্রকাশ্যে। এ এলাকা দিয়ে চলাচলকারী শিক্ষার্থীদের পকেট থেকে টাকা-মোবাইল ফোন কেড়ে নেয়া হয়। টাকা বা মোবাইল সঙ্গে না থাকলে তাদের আটক করা হয়। অনেক সময় এদের জিম্মি করে অভিভাবকদের কাছে ফোনে টাকা চাওয়া হয়।

বলা হয় ধারের টাকা পরিশোধ করতে টাকা দিতে হবে। জিম্মির পর নেশা করে বা কারও সঙ্গে প্রেমের সম্পর্ক রয়েছে এমন কথা বাড়িতে জানিয়ে দেয়া হয়। টাকা না দিলে ছাড়া হবে না এমন তথ্য বাড়িতে জানিয়ে বিকাশের মাধ্যমে টাকা আদায় করা হয়। ছাত্রীদের কাছেও এভাবে টাকা আদায় করা হয়। এলাকার মেসে মেসেও তারা টাকা আদায় করে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সামসুন নাহার বলেন, এরা নেশার টাকার জন্য এ এলাকার মেসের শিক্ষার্থীদের জিম্মি করে। তিনি কয়েকবার এদের ধরে পুলিশে দিয়েছেন। তবে ছাড়া পেয়ে এসে একই কাজ করছে।

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সহকারী কমিশনার ইফতেখায়ের আলম বলেন, মাদকাসক্তদের ধরতে পুলিশ সচেষ্ট রয়েছে। তারপরও বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটছে। এসব বিষয়ে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্ট থানাকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫

০৫/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: