মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫
  • মুন্সীগঞ্জে যৌতুকের জন্য গৃহবধূ হত্যা, আটক এক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের চরাঞ্চলের ইতি আক্তার (২২) নামে এক গৃহবধূকে হত্যা করা হয়েছে। এ ঘটনার পর অটোরিক্সা চালক স্বামী ফরিদ সরকার (৩৮), তার দেড় বছরের শিশুকন্যা ইলাপ, শ্বশুর-শাশুড়িসহ পরিবারের সদস্যদের নিয়ে বাড়িঘর ছেড়ে পালিয়েছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ঘাতক স্বামীর মামি রুমা বেগমকে (৪০) আটক করেছে। শুক্রবার দুপুরে সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের গজারিয়াকান্দি গ্রামের স্বামীর বাড়ি থেকে পুলিশ গৃহবধূর মরদেহ উদ্ধার করে। নিহত ইতি আক্তার শহরের হাটলক্ষীগঞ্জ গ্রামের শফিউদ্দিন শেখের মেয়ে।

নিহতের ভাই মোঃ সাগর জানান, গত ৩ বছর আগে গজারিয়াকান্দি গ্রামের সোলায়মান সরকারের ছেলে ফরিদ সরকারের সঙ্গে তার ছোট বোন ইতি আক্তারের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় ছেলেকে নগদ ১ লাখ টাকা, ৩ ভরি সোনার গহনা ও আসবাবপত্র দেয়া হয়। কিন্তু বিয়ের ৬ মাস পরই যৌতুকের দাবিতে বোনের উপর স্বামী, শ্বশুর, শাশুড়ি মিলে চাপ প্রয়োগ ও নির্যাতন শুরু করে।

কুমিল্লায় কাজী

জাফরের কুলখানি

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৪ সেপ্টেম্বর ॥ জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান, সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত কাজী জাফর আহমদের কুলখানি শুক্রবার জেলার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া কাজী বাড়ি এবং সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় অনুষ্ঠিত হয়েছে।

জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগঞ্জ টিএ হাইস্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত কুলখানি ও স্মরণ সভায় বক্তব্য রাখেন প্রয়াত কাজী জাফরের স্ত্রী মমতাজ বেগম, কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি মনিরুল হক চৌধুরী। বিএনপি নেতা মোস্তফা মোর্শেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসমাইল হোসেন মজুমদার, সাবেক ইউপি চেয়ারম্যান আমান উল্লাহ আমান, শাহজাহান মজুমদার, সিটি কাউন্সিলর খলিলুর রহমান মজুমদার, ছাত্রদল নেতা ভিপি আবদুল্লাহ আল মামুনসহ স্থানীয় ২০ দলীয় জোট ও উপজেলা বিএনপি, ঐক্যসংহতির নেতৃবৃন্দ। এর আগে প্রয়াত কাজী জাফর আহমদের গ্রামের বাড়ি চৌদ্দগ্রামের চিওড়া কাজী বাড়িতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শুক্রবার দিনব্যাপী খতমে কোরান ও মিলাদ-মাহফিল, দোয়া ও কাঙালী ভোজের আয়োজন করা হয়।

মুন্সীগঞ্জে স্মরণসভা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, কাজী জাফরের স্মরণে শুক্রবার মুন্সীগঞ্জে সভা হয়েছে। এ স্মরণ সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য সাবেক পৌর মেয়র এ্যাডভোকেট মুজিবুর রহমান। এছাড়া বাদ আছর শহরের কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ দোয়া, বাদ মাগরিব শহরে দেওভোগ জামে মসজিদে এবং বাদ জুমা উপজেলা পর্যায়ের বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

কেরানীগঞ্জে সন্ত্রাসী

হামলায় একই

পরিবারে

আহত ৫

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ৪ সেপ্টেম্বর ॥ কলাতিয়া আহাদীপুর এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকালে একটি নিরীহ পরিবারের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। হামলায় ওই পরিবারের বৃদ্ধ জাহানারা বেগম, তার বড় মেয়ে ফারজানা আক্তার রিতা, ছেলে সাইফুল ইসলাম ও ছোট ছেলে সৈকতুল ইসলামসহ ৫ জন গুরুতর আহত হয়েছে। আহতদের প্রথমে কলাতিয়া হসপিটালে ভর্তি করেন। আহত ফারজানা আক্তার রিতার অবস্থা খারাব হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ইস্ট ওয়েস্ট ভার্সিটিতে

বাল্যবিয়ে শীর্ষক

সেমিনার

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বৃহস্পতিবার বিকেলে ‘বাংলাদেশে বাল্য- বিবাহ পরিস্থিতি ও প্রতিকার কৌশল’ বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড. এম. নিয়াজ আসাদউল্লাহ, অধ্যাপক, মালয় বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়া এবং ড. জাকি ওয়াহাজ, সহযোগী অধ্যাপক, কেন্ট বিশ্ববিদ্যালয়, যুক্তরাজ্য।

তাঁরা গত বছর বাংলাদেশের ৬৪টি জেলা হতে ২০ থেকে ৩৯ বছর বয়সী ৬ হাজার নারীর কাছ থেকে তথ্য ও উপাত্ত নিয়ে জরিপের মাধ্যমে গবেষণা করেছেন। গবেষণায় পাওয়া তথ্য অনুযায়ী, এদেশের শতকরা ৭৭ ভাগ নারীর বিয়ে হয় ১৮ বছর পূর্ণ হওয়ার আগে। Ñবিজ্ঞপ্তি

সিলেটে হামলায়

এক ব্যক্তির

মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ দক্ষিণ সুরমা এলাকায় গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির নাম নজরুল ইসলাম (৫০)। তিনি মুন্সীগঞ্জ জেলার ইসলামপুর সদর গ্রামের নুরুল ইসলামের ছেলে। বৃহস্পতিরাবার রাত ৯টায় দক্ষিণ সুরমায় ট্রাক শ্রমিকদের অবরোধ চলাকালে দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় ওসমানী নগর থানার খাগদিওয়র মিরর পাড়া গ্রামের সালেখ মিয়ার ছেলে আজহার আহমদ সৌরভ (১৮) নামের এক যুবকে আটক করেছে পুলিশ। জানা যায়, জাফলং থেকে সিলেট শহরে এক সঙ্গে আসেন সৌরভ ও নজরুল ইসলাম। রাস্তায় সৌরভের সঙ্গে নজরুল ইসলামের কথা কাটাকাটি হয়। রাত ৯টায় দক্ষিণ সুরমার হুমায়ূন রশীদ চত্বরে গাড়ি থেকে নামার পর সৌরভ নজরুলের ওপর হামলা চালায়। এ সময় সৌরভের সঙ্গে বেশ কয়েক জন যুবক নজরুল ইসলামের ওপর চড়াও হয় এবং তাকে মারধর করে। এতে তিনি জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যান। আশপাশের লোক তাকে নর্থ ইস্ট হাসপাতালে নিয়ে যান।

যুবলীগ নেতা খুন

বাগেরহাটে ১০

জনের বিরুদ্ধে

মামলা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ পৌরসভার ৮নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখ (২২) হত্যার ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে শুক্রবার হত্যা মামলা দায়ের করা হয়েছে। বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তোজাম্মেল হক জানান, নিহত যুবলীগ নেতা সোহাগের পিতা বাগেরহাট শহরের বাসাবাটি এলাকার আব্দুল হাকিম শেখ মামলাটি দায়ের করেন। মামলায় নিহত সোহাগের দলীয় প্রতিপক্ষ শাওনসহ ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করা হয়েছে।

গফরগাঁও থানা ঘেরাও

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ, ৪ সেপ্টেম্বর ॥ গফরগাঁওয়ে গরু চোরের বিচার দাবিতে শুক্রবার বেলা ১১টার দিকে উপজেলার শতশত জনতা বিক্ষোভ মিছিল করে। এ সময় বিক্ষোভকারীরা বহস্পতিবার রাতে আটক ৩ চোরের বিচার দাবি করে গফরগাঁও থানা ঘেরাও করে। বৃহস্পতিবার রাতে গফরগাঁও ইউনিয়নের দুগাছিয়া গ্রাম থেকে গরু চুরির সময় জনতা দীন ইসলাম বেল্লাল হোসেন, সবজুল নামে তিন চোরকে আটক করে থানা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ তিন চোরকে থানায় নিয়ে আসে।

ভালুকায় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ৪ সেপ্টেম্বর ॥ ভালুকায় উপজেলার মল্লিকবাড়ি গ্রামে ওয়ার্ড যুবলীগ সভাপতি গোলাম মোস্তফাকে বিনা কারণে একাধিক মামলায় আসামি করে হয়রানি করার প্রতিবাদে শুক্রবার সকালে ভালুকা-মল্লিকবাড়ি সড়কে মানববন্ধন করেছে সহস্রাধিক গ্রামবাসী। মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেনÑ শেখ আমিনুল ইসলাম, আবুল কাশেম, রোস্তম আলী, ফয়েজ উদ্দিন ক্বারী, হালিমা, মোর্শেদা, আয়েশা, মাহেলা খাতুন প্রমুখ।

বিএনপি মানুষ হত্যা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় ॥ আমু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, গণতন্ত্র মানে মানুষ হত্যা নয়। বিএনপি-জামায়াতের জোট মানুষ হত্যা করে গণতন্ত্রের অধিকার প্রতিষ্ঠা করতে চায়। তাদের জনগণ থেকে বিচ্ছিন্ন করতে হবে। মন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াতের জোট পাকিস্তানের মতো এদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। শুক্রবার সকালে বাংলাদেশ মানবাধিকার কমিশনের চতুর্থ বরিশাল আঞ্চলিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া চলতি বছর ৯৩ জনকে বাসের ভিতর পেট্রোলবোমা মেরে হত্যা করেছে। বাংলাদেশ মানবাধিকার কমিশনের জেলা ও মহানগর কমিটির আয়োজনে নগরীর নথুল্লাবাদের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ।

স্কুলছাত্রীর শ্লীলতাহানি

সিরাজদিখানে ইউপি মেম্বারের

বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের সিরাজদিখানে এক ইউপি সদস্যের বিরুদ্ধে স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে মামলা হয়েছে। অভিযুক্ত ইউপি সদস্যের নাম জাহাঙ্গীর তালুকদার। সে উপজেলার জৈনসার ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য। এ ঘটনার সহযোগী শিউলি আক্তারকে আটক করেছে পুলিশ। তবে ইউপি সদস্য পলাতক রয়েছে। জানা যায়, গত ৩০ আগস্ট জৈনসার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর এক ছাত্রী স্কুল শেষে প্রাইভেট পড়ে খেলা শেষ করে বিকাল ৪টায় বাড়ি যাচ্ছিল। সহপাঠী ইভার আম্মু (শিউলি বেগম ) বিভিন্ন প্রকার সহায়তা প্রদানের আশ্বাস দিয়ে ইউপি মেম্বারের বাড়ির কাছে নিয়ে যায়।

অপরাধীদের হুমকির মুখে সাইবার

জগত ॥

তথ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ সেপ্টেম্বর ॥ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ডিজিটাল বাংলাদেশের কয়েকটি বড় চ্যালেঞ্জ আছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্যদিয়ে একটা কাঁচের ঘর তৈরি হচ্ছে, যেখানে সাইবার জগত তৈরি হচ্ছে। সেই সাইবার জগত আজ সাইবার অপরাধীদের দ্বারা হুমকির মুখে। সুতরাং সাইবার অপরাধীদের কিভাবে আইনের মাধ্যমে এবং প্রযুক্তিগতভাবে মোকাবেলা করা যায় সেটা একটা চ্যালেঞ্জ। আরেকটি হচ্ছে সাইবার জগতে কিভাবে মাতৃভাষায় ইন্টারনেটের ব্যবহার কাজে লাগাতে পারি। মাতৃভাষায় বিষয়াদি তৈরির করা একটা চ্যালেঞ্জ আছে। এ দুটো চ্যালেঞ্জের পাশাপাশি ইন্টারনেটকে সকল মানুষের কাছে একেবারে বিনে পয়সার দেয়া উচিত। তাহলে গ্রাম ও শহরের বৈষম্য কমবে, সেই সঙ্গে ডিজিটাল বৈষম্য কমবে।

তিনি শুক্রবার গাজীপুর মহানগরের বোর্ড বাজারে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) দু’দিনব্যাপী ৭ম জাতীয় আইসিটি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

শরৎচন্দ্র বসুর জন্ম

বার্ষিকীতে যোগ দিতে জাতীয় ভার্সিটি ভিসি কলকাতায়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ সেপ্টেম্বর ॥ নেতাজী সুভাষ চন্দ্র বসুর জ্যেষ্ঠভ্রাতা শরৎ চন্দ্র বসুর ১২৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ কলকাতায় যাচ্ছেন। শরৎ বসু একাডেমির আমন্ত্রণে ওই অনুষ্ঠানে তিনি ‘১৯৪৭ সালের দেশ বিভাগ কি অনিবার্য ছিল?’ বিষয়ে একক বক্তা হিসেবে বক্তব্য রাখবেন। শুক্রবার তিনি সস্ত্রীক কলকাতার উদ্দেশ্যে এয়ার ইন্ডিয়া ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন এবং আগামী ৮ অক্টোবর দেশে ফিরবেন।

চট্টগ্রামে যুবলীগ কর্মী

মেহেদী হত্যাকা-ে

গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে যুবলীগ কর্মী মেহেদী হাসান বাদল হত্যাকা-ের ক্লু এখনও উদঘাটিত হয়নি। তবে এ ব্যাপারে দায়ের করা একটি মামলার ভিত্তিতে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

সিএমপির বায়েজিদ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, হত্যাকা-ের ঘটনায় বৃহস্পতিবার রাতে একটি মামলা দায়ের করেছেন নিহত মেহেদীর স্ত্রী মোবাশ্বেরা বেগম। এতে ২২ জনকে আসামি করা হয়। আসামিদের তালিকায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি রাজা মিয়ার নামও রয়েছে।

প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৪ সেপ্টেম্বর ॥ ঝিনাইদহে ফুলচাষীদের ১৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সদর উপজেলার গান্না বাজারের এ্যাসেম্বল সেন্টারে শুক্রবার থেকে বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটি ও ইউএসএআইডি চাষীদের ফুল চাষের ওপর এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। এই প্রশিক্ষণ কর্মশালায় এলাকার ১৫০ জন ফুল চাষীকে মাটি পরীক্ষা, বীজ নির্বাচন, চারা নির্বাচন, পরিচর্যা, উৎপাদন ও বাজারজাতকরণের ওপর প্রশিক্ষণ দেয়া হবে।

আলোকচিত্র প্রদর্শনী

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দুই দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তন সংলগ্ন মুক্ত মঞ্চে আলোকচিত্র প্রর্দশনীর উদ্বোধন করেন প্রক্টর অধ্যাপক ড. একেএম জাকির হোসেন। জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আলোকচিত্র প্রিয় শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ ‘এ্যামেচার ফটোগ্রাফারস অব বিএইউ’ ওই প্রদর্শনীর আয়োজন করে। আলোকচিত্র প্রদর্শনীতে বিভিন্ন বিষয়ের ওপর ২৮ জন শিক্ষার্থীর ৭০টি আলোকচিত্র প্রদর্শিত হচ্ছে।

নওগাঁয় একযুগ তালাবদ্ধ

জরুরী প্রসূতি বিভাগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৪ সেপ্টেম্বর ॥ মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী প্রসূতিসেবা ইউনিট একযুগ ধরে তালাবদ্ধ। অবকাঠামোটি তৈরির পর কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয়েছে ২০০৩ সালে। এরপর কেটে গেছে দীর্ঘ ১২টি বছর। একদিনের জন্য এটির তালা খোলা হয়নি। ফলে আজও আলোর মুখ দেখেনি এ বিভাগের কার্যক্রম। অব্যবহৃত অবস্থায় পড়ে থাকায় নষ্ট হচ্ছে এর যন্ত্রপাতি, শয্যাসহ প্রয়োজনীয় উপকরণ। ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে অর্ধকোটি টাকা ব্যয়ে নির্মিত অবকাঠামোটি।

জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন ইওসি প্রকল্পের মাধ্যমে এ বিভাগ চালুর উদ্যোগ নেয়া হয়েছিল। অবকাঠামো নির্মাণ করা হলেও প্রয়োজনীয় চিকিৎসকের অভাবে এটি চালু করা সম্ভব হয়নি। প্রকল্পটি বন্ধ হয়ে যাওয়াও এর আরেকটি কারণ বলে উল্লেখ করে সূত্রটি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন ইওসি প্রকল্পের মাধ্যমে বিগত ২০০৩ সালে ৫৭ লাখ ৪৬ হাজার ৭৮৯ টাকা ব্যয়ে জরুরী প্রসূতিসেবা বিভাগের অবকাঠামো নির্মাণ করা হয়। ওই বছরই ঠিকাদারী প্রতিষ্ঠান হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এটি হস্তান্তর করে। এ বিভাগ চালুর জন্য প্রয়োজন ছিল একজন গাইনি সার্জন ও একজন অ্যানেস্থেসিয়া চিকিৎসক। কিন্তু উপজেলা পর্যায়ে এসব চিকিৎসক না থাকায় এটির কার্যক্রম শুরু করাই সম্ভব হয়নি।

বালিয়াডাঙ্গীতে নদীতে

ডুবে ২ সহপাঠীর

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৪ সেপ্টেম্বর ॥ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার তীরনই নদীতে শুক্রবার দুপুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই সহপাঠীর মৃত্যু হয়েছে।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার চাড়োল ইউনিয়নের সাহাতপুর গ্রামের পজির উদ্দিনের মেয়ে লিমা আক্তার (১৪) ও একই গ্রামের নইমুদ্দিনের মেয়ে তাজমিনা আক্তার (১৪) বাড়ির পাশে তীরনই নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারা যায়। এক ঘণ্টা পর স্থানীয়রা নদী থেকে তাদের মৃতদেহ উদ্ধার করে। এরা দু’জন মধুপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী।

আমতলীতে শিশু

নিজস্ব সংবাদদাতা আমতলী (বরগুনা) থেকে জানান, শুক্রবার আমতলী পৌর শহরের পল্লীবিদ্যুত সড়কের গোলাম মোস্তফার শিশুপুত্র নাফিউল ইসলাম (২) পুকুরে ডুবে মারা গেছে। জানা গেছে, পৌর শহরের ৭নং ওয়ার্ডের পল্লীবিদ্যুত সড়কের গোলাম মোস্তফার শিশুপুত্র নাফিউল ইসলাম বাড়ির সকলের অজান্তে পুকুরে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর পুকুরে শিশুর লাশ ভাসতে দেখে।

শৈলকুপায় পানিতে

ডুবে বৃদ্ধা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ থেকে জানান, শৈলকুপায় পানিতে ডুবে শিলারানী নামে ৭০ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে বাড়ির পাশে কুমার নদে গোসল করতে নেমে পানিতে ডুবে তাঁর মৃত্যু হয়। শিলারানী শৈলকুপা উপজেলার নগরপাড়া গ্রামের দেবদাসের স্ত্রী।

কচুয়ায় শিশু

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর থেকে জানান, উপজেলার সিংআড্ডা গ্রামে শুক্রবার দুপুরে পানিতে ডুবে আরাফাত (১৮ মাস) নমে এক শিশুর মৃত্যু হয়েছে । ওই গ্রামের আবদুল কাদেরের স্ত্রী শাহীনুর বেগম বাড়ির পাশে রাস্তায় ধান নিতেছিল, এ সময় পিছন দিয়ে আরাফাত বাড়ি থেকে মায়ের কাছে আসতে গিয়ে পানিতে পড়ে যায়। বাড়ির লোকজন দেখতে পেয়ে সংজ্ঞাহীন অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫

০৫/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: