মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

‘রোনাল্ডোর চেয়ে মেসি ভাল খেলোয়াড়’

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫
‘রোনাল্ডোর চেয়ে মেসি ভাল খেলোয়াড়’
  • অভিমত ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ানের

স্পোর্টস রিপোর্টার ॥ ফুটবল বিশ্বে ব্রাজিল ও আর্জেন্টিনাকে চিরশত্রু বলা হয়ে থাকে। কিন্তু ইদানিং হরহাশেমাই দেখা যায় আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে প্রশংসা করেন ব্রাজিলিয়ান ফুটবলাররা। গত জুন মাসে সেলেসাও মিডফিল্ডার উইলিয়ান বার্সিলোনা তারকা মেসির প্রশংসা করেন। মাত্র তিন মাসের ব্যবধানে আরও একবার মেসির প্রশংসা করেছেন তিনি। শুক্রবার এক সাক্ষাতকারে উইলিয়ান বলেছেন, ‘রোনাল্ডোর চেয়ে মেসি ভাল খেলোয়াড়।’

শুধু রোনাল্ডোর প্রশংসা করেই থেমে থাকেননি উইলিয়ান। চেলসির এই তারকা স্বদেশী নেইমার ও ক্লাব সতীর্থ বেলজিয়ামের ইডেন হ্যাজার্ডেরও উচ্ছ্বসিত প্রশংসা করেন। উইলিয়ান বলেন, আমার ধারণা হ্যাজার্ড ও নেইমার দু’জনই ব্যালন ডি’অর জয় করবে। তারা দু’জনই গ্রেট ফুটবলার। বর্তমান বিশ্ব ফুটবলে দু’জনই অসাধারণ দক্ষতায় খেলে চলেছেন। তারা যেভাবে এগিয়ে চলেছে, তাতে এই এ্যাওয়ার্ড (ব্যালন ডি’অর) অর্জন করবে। উইলিয়ানকে প্রশ্ন ছোড়া হয়েছিল, রোনাল্ডো ও মেসি দু’জনকেই পছন্দ করেন কি না? একবাক্যে তিনি বলেন, ওহ, আমার পছন্দ শুধুই মেসি।

শুধু তাই নয়, নিজ দেশের ফুটবলার রোনাল্ডিনহোরও প্রশংসা করেন তিনি। উইলিয়ান বলেন, রোনাল্ডিনহো আমার ক্যারিয়ারের আদর্শ। আমি তাকে দারুণ পছন্দ করি। আমার দৃষ্টিতে রোনির সময়ে সে সবার সেরা ছিল। এখনকার মেসি ও রোনাল্ডোর চেয়েও। ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, অবশ্যই রোনাল্ডো ও মেসি অনেক গোল করেছে। কিন্তু রোনাল্ডিনহো যা করেছে তা অবিশ্বাস্য। সে মাঠে অবিশ্বাস্য কারুকাজ দেখিয়েছে।

এর আগেও মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন উইলিয়ান। তখন তিনি বলেছিলেন লিওনেল মেসি ‘অতুলনীয়’ খেলোয়াড়। বর্তমানের অন্যতম সেরা ফুটবলার মেসির খেলা দেখতে সবাই ভালবাসে বলে মনে করেন উইলিয়ান। চেলসি তারকা বলেন, অনেকের কাছেই মেসি আদর্শ। অনন্য গুণসম্পন্ন এক খেলোয়াড়, যে চারবার বিশ্ব সেরা খেলোয়াড়ের মুকুট পরেছে। আমি তার খেলা দেখতে পছন্দ করি। মেসি অনেক সমর্থকের আদর্শ। তার মাঝে সেরা কয়েকটি গুণাগুণ আছে যার কারণে সে চারবার বিশ্বসেরা হয়েছে।

ইডেন হ্যাজার্ড এক সাক্ষাতকারে বলেছেন, তিনি যত ভালই করুন না কেন মেসি ও রোনাল্ডোর কাতারে পৌঁছতে পারবেন না। বেলজিয়ামের এই তারকা ইংলিশ প্রিমিয়ার লীগে গত মৌসুমে চেলসির হয়ে শিরোপা জেতেন। ব্লুজদের টাইটেল জেতাতে দারুণ ভূমিকা রাখেন তিনি। যে কারণে তাকে অনেকেই বার্সিলোনা ও রিয়াল মাদ্রিদের মেসি ও রোনাল্ডোর সঙ্গে তুলনা করেন। তবে চারপাশে যখন হ্যাজার্ডের সুনাম চলছে তখন নিজেকে পাশ কাটিয়ে গেছেন তিনি। বলেছেন, মেসি ও রোনাল্ডোর মতো ‘সত্যিকারের গোলদাতা হতে পারবেন না তিনি’। সাক্ষাতকারে হ্যাজার্ড বলেন, আমি নিজেকেই জিজ্ঞেস করি, আমি কি কখনও মেসি বা রোনাল্ডোর মতো হতে পারব। যেখানে তারা প্রতি মৌসুমে ৫০ থেকে ৬০ গোল করে। অবশ্যই আমি চেষ্টা করি তবে ভেবে দেখলাম তাদের মতো কখনই সর্বোচ্চ গোলদাতা হতে পারব না। কিন্তু মৌসুমে ১৫ থেকে ২০ গোল করতে পারাটা আমার কাছে আনন্দের।

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০১৫

০৫/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: